ওয়ানপ্লাস ১২আর এলো স্যামসাং গ্যালাক্সি এস২৪ এর সাথে লড়াই করতে

বাজেট ফ্রেন্ডলি ফোন হওয়া স্বত্ত্বেও বেশ শক্তিশালী ও ফিচারে ভরপুর ওয়ানপ্লাস ১২আর ফোনটি। বাজেট রেঞ্জের নতুন “ফ্ল্যাগশিপ” হতে পারে এই টাইটেলে খ্যাত একসময়ের ব্র‍্যান্ড ওয়ানপ্লাস এর এই ফোনটি৷ 

অ্যাপল, স্যামসাং, ও গুগল এর মত নিজেদের ফ্ল্যাগশিপ এর পাশাপাশি সাব-ফ্ল্যাগশিপ নিয়ে এসে স্মার্টফোন বাজার ডোমিনেট করার পরিকল্পনা রয়েছে ওয়ানপ্লাস এর, যা ওয়ানপ্লাস ১২আর এর স্পেসিফিকেশন এর দিকে নজর দিলেই স্পষ্ট বোঝা সম্ভব। চলুন জেনে নেওয়া যাক ওয়ানপ্লাস ১২আর এর দাম ও ফিচারগুলো সম্পর্কে বিস্তারিত।

ওয়ানপ্লাস ১২আর এর দাম কত?

প্রথমে জেনে নেওয়া যাক ওয়ানপ্লাস ১২আর এর দাম সম্পর্কে, তাহলে ফোনটির ফিচারগুলো পর্যালোচনা করতে পাঠকদের বেশ সুবিধা হবে।

ওয়ানপ্লাস ১২আর মূলত ওয়ানপ্লাস ১২ এর বাজেট ভার্সন মাত্র। লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর না থাকলেও এই ফোনে রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটাপ ও অসাধারণ ব্যাটারি লাইফ। আরো রয়েছে এমোলেড ডিসপ্লে। ওয়ানপ্লাস ১২আর এর বেস ভ্যারিয়ান্ট এর দাম ৪৯৯ ডলার বা ৩৯,৯৯৯ রুপি, যাতে ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ রয়েছে। এই দামে ফোনটি মূলত গুগল এর পিক্সেল ৭এ এর সাথে প্রতিযোগিতায় থাকবে। ফোনটির ১৬ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়ান্ট এর দাম ৫৯৯ ডলার বা ৪৫,৯৯৯ ভারতীয় রুপি, এই দামে এই ভ্যারিয়ান্টটিও বেশ আনবিটেবল।

কি কি সুবিধা দিচ্ছে ওয়ানপ্লাস ১২আর?

আয়রন গ্রে ও কুল ব্লু কালারে পাওয়া যাবে ওয়ানপ্লাস ১২আর। এলিগেন্ট ও মিনিমালিস্ট ডিজাইনের এই ফোনে ট্রিপল ব্যাক ক্যামেরা, মিউট/ভাইব্রেট স্লাইডার, ও সিম ট্রে রয়েছে। ওয়ানপ্লাস ১২আর ফোনটিতে ৬.৭৮ ইঞ্চি এলটিপিও৪ এমোলেড ডিসপ্লে রয়েছে, সাথে রয়েছে ১২০ রিফ্রেশ রেট ও ১৬০০ নিটস পিক ব্রাইটনেস। কর্নিং গরিলা গ্লাস ভিকটাস ২ এর প্রটেকশন রয়েছে এই ডিসপ্লেতে। এই ফোনে আইপি৬৪ ওয়াটার ও ডাস্ট রেসিস্ট্যান্স রেটিংও রয়েছে, তবে এই ফিচার এখন অনেক কম দামি ফোনেও পাওয়া যায়।

ওয়ানপ্লাস ১২আর এর প্রসেসর কিন্তু প্রায় ফ্ল্যাগশিপ-গ্রেড। স্ন্যাপড্রাগন ৮ জেন ২ ব্যবহার করা হয়েছে ওয়ানপ্লাস ১২আর ফোনটিতে। ১৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫এক্স র‍্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ৪.০ স্টোরেজ ভ্যারিয়ান্টে পাওয়া যাবে ফোনটি৷ তবে ১২৮ জিবি ভ্যারিয়ান্টে স্টোরেজ টাইপ থাকছে ইউএফএস ৩.১ যা কিছুটা স্লো।

কানেকটিভিটির দিক দিয়ে প্রায় সকল ফিচার যেমন ডুয়াল ব্যান্ড ওয়াইফাই ৭, ব্লুটুথ ৫.৩, এনএফসি, এবং জিপিএস স্যাটেলাইট সেটিং তো থাকছেই। ইন-ডিসপ্লে ফিংগারপ্রিন্ট সেন্সরও রয়েছে এই ফোনে।

যেকোনো ওয়ানপ্লাস ফোনে থাকা সবচেয়ে বড় ব্যাটারি থাকছে ওয়ানপ্লাস ১২আর ফোনটিতে৷ ৫,৫০০ মিলিএম্প ব্যাটারির সাথে ১০০ ওয়াট ফাস্ট চার্জিং ফিচার ও চার্জার থাকছে ওয়ানপ্লাস ১২আর ফোনটিতে। আউট অফ দ্যা বক্স এন্ড্রয়েড ১৪-ভিত্তিক অক্সিজেন ওএস ১৪ এর দেখা মিলবে ফোনটিতে। চার বছর পর্যন্ত সফটওয়্যার সাপোর্ট পাওয়া যাবে ফোনটিতে।

ক্যামেরার ক্ষেত্রে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরার সাথে ৮ মেগাপিক্সেল আলট্রাওয়াইড সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা থাকছে ওয়ানপ্লাস ১২আর ফোনটিতে। ফোনের ফ্রন্টে ১৬ মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা রয়েছে ওয়ানপ্লাস ১২ এর এই বাজেট ভার্সনে।

oneplus 12r

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

একনজরে ওয়ানপ্লাস ১২আর এর ফিচারগুলো:

  • ডিসপ্লে:  ৬.৭৮ ইঞ্চি
  • প্রসেসর: স্ন্যাপড্রাগন ৮ জেন ২
  • র‍্যাম: ১৬ জিবি পর্যন্ত
  • স্টোরেজ: ২৫৬ জিবি
  • ব্যাক ক্যামেরা: ৫০ মেগাপিক্সেল ট্রিপল
  • ফ্রন্ট ক্যামেরা: ১৬ মেগাপিক্সেল
  • ব্যাটারি: ৫৫০০ মিলিএম্প
  • চার্জিং: ১০০ ওয়াট

সকল দিক বিবেচনায় ওয়ানপ্লাস ১২আর হতে পারে নতুন ফ্ল্যাগশিপ বিকল্প যাতে অসাধারণ পারফরম্যান্স এর সাথে পাওয়া যাচ্ছে নজরকাড়া সব ফিচার। ফোনটি সম্পর্কে আপনার মতামত আমাদের জানাতে পারেন কমেন্ট সেকশনে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,584 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *