থ্রিডি সেন্সরযুক্ত স্মার্টফোন প্রকাশ করল গুগল!

google project tangoসার্চ জায়ান্ট গুগল থ্রিডি সেন্সরযুক্ত নতুন ধরণের স্মার্টফোন প্রোটোটাইপ উন্মোচন করেছে। গুগলের অ্যাডভান্সড টেকনোলোজি অ্যান্ড প্রোজেক্টস (এটিএপি) এর সর্বশেষ এই প্রকল্পটির নাম ‘প্রোজেক্ট ট্যাঙ্গো’;

tangofeat৫ ইঞ্চি স্ক্রিনের স্মার্টফোনটি এন্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলবে। এটি ব্যবহারকারীর অবস্থান অনুযায়ী চারপাশের বিষয়বস্তুর থ্রিডি ম্যাপ উপস্থাপন করতে পারবে। ফোনটির সেন্সরগুলো প্রতি সেকেন্ডে ২৫০,০০০ থ্রিডি প্রসেস সম্পন্ন করতে পারে এবং তাৎক্ষণিকভাবে ইউজারের অবস্থান হালানাগাদে সক্ষম।

projecttangoগুগল জানাচ্ছে- গেমিং, ভার্চুয়াল এসিস্ট্যান্ট প্রভৃতি ক্ষেত্রে ফোনটির সম্ভাব্য প্রয়োগ হতে পারে। অর্থাৎ, এতে আপনি থ্রিডি গেমিং উপভোগ করতে পারবেন। এছাড়া বিভিন্ন বিষয়বস্তু সার্চ করা সময় অনুসন্ধানকৃত পণ্য বা সেবার অবস্থানও ফোনটির থ্রিডি ইমেজিংয়ে ফুটিয়ে তোলা হবে।

প্রাথমিকভাবে অ্যাপ নির্মাণের জন্য ডেভলপারদের জন্য ২০০ প্রোটোটাইপ ‘ট্যাঙ্গো’ স্মার্টফোন সরবরাহ করবে গুগল। চলতি বছরের মধ্য-মার্চ নাগাদ ডিভাইসগুলো হস্তান্তর করবে গুগল।

কোম্পানিটি লিখছে, আমরা একটি থ্রিডি পৃথিবীতে বাস করছি; কিন্তু আমাদের মোবাইল ডিভাইসগুলোতে (টু’ডি) স্ক্রিন পর্যন্তই সবকিছু শেষ হয়ে যায়। আর তাই ফোনের ডিসপ্লের বাইরে ত্রিমাত্রিক বিশ্বকে নিয়ে আসতে চাচ্ছে গুগল।

এখানে প্রোজেক্ট ট্যাংগো ফোনের ভিডিও এমবেড করে দেয়া হল। আপনার মোবাইল ব্রাউজারে ভিডিও ফ্রেম না এলে এই ইউটিউব লিংকে গিয়ে ভিডিওটি দেখে নিতে পারেন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,594 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.