জনপ্রিয় মেসেজিং সার্ভিস হোয়াটসঅ্যাপ কিনে নিচ্ছে ফেসবুক

facebook whatsapp ..জনপ্রিয় অনলাইন মেসেজিং অ্যাপ ‘হোয়াটসঅ্যাপ’কে কিনে নিচ্ছে ফেসবুক। এফবি নিউজরুমে প্রকাশিত এক স্টেটমেন্টে এই তথ্য প্রকাশ করেছে বিশ্বের সবচেয়ে বহুল ব্যবহৃত সোশ্যাল মিডিয়া সাইট। হোয়াটসঅ্যাপ কিনতে ১৯ বিলিয়ন মার্কিন ডলারের বিশাল অংকের অর্থ খরচ করছে ফেসবুক। এখন পর্যন্ত এটাই ফেসবুকের সবচেয়ে ব্যয়বহুল অধিগ্রহণ। এর আগে ২০১২ সালে ফটো শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রামকে ১ বিলিয়ন ডলারে কিনেছিল কোম্পানিটি, যা হোয়াটসঅ্যাপের পূর্বে সাইটটির সর্বোচ্চ ডিল ছিল।

প্রতিমাসে হোয়াটসঅ্যাপের বিশ্বজুড়ে ৪৫০ মিলিয়নের বেশি ব্যবহারকারী রয়েছেন যারা মোবাইলে টেক্সট মেসেজিং চার্জ এড়ানোর জন্য সফটওয়্যারটির অনলাইন মেসেজিংয়ের সহায়তা নেন। হোয়াটসঅ্যাপ দাবী করছে, বর্তমানে সেবাটিতে প্রতিদিন এক মিলিয়ন নতুন ইউজার রেজিস্ট্রেশন করছেন। সেবাটির ফ্রি ও পেইড উভয় ভার্সনই আছে। হোয়াটসঅ্যাপের বার্ষিক সাবস্ক্রিপশন ফি ১ ডলার।

হোয়াটসঅ্যাপ ডিল পাকাপাকি করার জন্য কোম্পানিটিকে ৪ বিলিয়ন ডলার নগদ অর্থ দেবে ফেসবুক। সেইসাথে রয়েছে ১২ বিলিয়ন মূল্যমানের ফেসবুক শেয়ার ও হোয়াটসঅ্যাপের প্রতিষ্ঠাতা-কর্মচারীদের জন্য আসছে আরও ৩ বিলিয়ন ডলারের ফেসবুক স্টক।

মেসেজিং সার্ভিসটির সহ-প্রতিষ্ঠাতা জ্যান কৌম জানিয়েছেন, হোয়াটসঅ্যাপ এর পর থেকেও স্বাধীনভাবে চলতে থাকবে। তিনি ফেসবুকের পরিচালনা পর্ষদেরও সদস্যপদ পেয়েছেন।

আপনি কি হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন? ফেসবুক কর্তৃক সার্ভিসটির অধিগ্রহণের বিষয়টি আপনার কেমন লাগল? 

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,542 other subscribers

Comments