লাগবে নাকি গুগল গ্লাস? উদ্দীপিত বাস্তবতা মাত্র ১৬,০০০ মার্কিন ডলারে!

গুগলের পরবর্তী প্রজন্মের পরিধানযোগ্য ইলেকট্রনিক “চশমা” বা গ্লাস- যাই বলুন না কেন, সার্চ জায়ান্ট নির্মিত এই ডিভাইস বিশ্বজুড়ে ব্যাপক সাড়া তুলেছে। যদিও চলতি বছরের শেষ দিক ছাড়া আনুষ্ঠানিক ভাবে কনস্যুমার মার্কেটে পাওয়া যাবেনা গুগল গ্লাস, তার পরেও আপনার কানে কানে একটা খবর দিই। এই মুহুর্তে ১৬,০০০ মার্কিন ডলার গোছাতে পারলে আপনিও হয়ে যেতে পারেন এক জোড়া গুগল গ্লাসের গর্বিত মালিক!

গুগলের এই বিশেষ চশমা চোখে পরে হাতের কোন স্পর্শ ছাড়াই ভিডিও রেকর্ড করতে পারবেন, ছবি তুলতে পারবেন, চলতি পথে মানচিত্র দেখে গন্তব্যের ঠিকানা পাবেন এবং আরও অনেক কিছু যা এতদিন হয়ত ভাবেননি!

গুগল গ্লাস চোখে লাগিয়ে আপনার পৃথিবীকে আরও একধাপ এগিয়ে নিতে পারেন। এই যেমন ধরুন আপনি এটি পরে আকাশের দিক তাকালেন; তখন চোখের সামনে ভার্চুয়াল পর্দায় ভেসে উঠবে সর্বশেষ আবহাওয়ার খবর এবং আগাম তথ্য। রাস্তার দিকে তাকালে পাবেন ট্র্যাফিক আপডেট এবং আপনার অন্যান্য কাজের নোট প্রভৃতি।

বর্তমানে গুগল শুধু ডেভলাপরদের জন্য গুগল গ্লাস বরাদ্দ রাখলেও ক্লিভল্যান্ড ওহিওর এক বাসিন্দা অকসন সাইট ইবে’তে দাবী করছেন যে তার কাছে একজোড়া প্রযুক্তি চশমা আছে এবং সেটি নিলামে বিক্রি হবে। ঐ ব্যক্তি বলছেন তিনি গুগল প্রোজেক্ট গ্লাসের একজন প্রাথমিক ব্যবহারকারী হিসেবে নির্বাচিত হয়েছেন এবং তার প্রাপ্য চশমাটি তিনি বিক্রি করতে ইচ্ছুক। ৪-৭ মার্চের মধ্যে গ্লাসটি ইবে সাইটে এটি আসবে এবং তারপর তা কেনা যাবে বলে জানান তিনি। ইবে’তে এর বিড প্রাইস প্রায় ১৬,০০০ ডলারে উন্নীত হয়েছিল।

তবে এভাবে বিক্রয় গুগলের পলিসি সমর্থন করে কিনা সেটি এখনও নিশ্চিত নয়। আর সেরকম কোন বাধ্যবাধকতা অথবা ভুল তথ্যের আশঙ্কা থাকলে থাকলে পুরো আইটেম পোস্টটিই হয়ত হাওয়া হয়ে যাবে ইবে থেকে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,145 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.