স্যামসাং গ্যালাক্সি সিরিজের সাথে লড়তে এলজি আনল অপটিমাস জি প্রো

LG OGPদক্ষিণ কোরীয় বহুজাতিক কোম্পানি এলজি স্পেনের বার্সেলোনায় ২৫-২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠানরত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ৫.৫ ইঞ্চি ফুল এইচডি আইপিএস স্ক্রিন বিশিষ্ট ডিভাইস “অপটিমাস জি” বাজারে আনার ঘোষণা দিয়েছে। এ ধরণের হ্যান্ডসেট ফোন এবং ট্যাবলেটের মাঝামাঝি একটি গেজেট হওয়ায় “ফ্যাবলেট” নামেও পরিচিতি পেয়ে থাকে। উক্ত ইভেন্টে অপটিমাস সিরিজের আরও যে তিনিটি ডিভাইস দেখানো হয় সেগুলো হচ্ছে অপটিমাস ভু, এফ এবং এল২;

অপটিমাস জি প্রো’তে আপনি পাচ্ছেন এন্ড্রয়েড ৪.১.২ জেলি বিন অপারেটিং সিস্টেম, ২জিবি র‍্যাম, ৩২ জিবি বিবর্ধনযোগ্য মেমোরি, ১.৭ গিগাহার্টজ কোয়ালকম কোয়াডকোর প্রসেসর, ১৩ মেগাপিক্সেল ফুল এইচডি ব্যাক ক্যামেরা, ২.১ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, এনএফসি, ওয়্যারলেস চার্জিং, ৩১৪০ এমএএইচ ব্যাটারি প্রভৃতি। অবশ্য ওয়্যারলেস চার্জিং চালু করতে চাইলে আপনাকে আলাদা এক্সেসরি কিনতে হবে।

এলজি নির্মিত এই ফ্যাবলেটটি ব্যবহার করে ৩৬০ ডিগ্রি ভিউয়ে প্যানারোমা স্টাইলে ছবি তোলা যাবে। আর ভিডিও রেকর্ডিংয়ের সময় দুটি ক্যামেরায়ই সামনের পেছনের দৃশ্য একই সাথে ফ্রেমবন্দী করতে পারবেন। ফলে আপনার সামনে ঘটে যাওয়া নির্দিষ্ট কোন মুহুর্ত এবং সেই সময় আপনার প্রতিক্রিয়া- দুইই এক ক্লিপে ধরে রাখতে পারবেন।

অপটিমাস জি প্রো এর ১০৮০ x ১৯২০ রেস্যুলেশন সমৃদ্ধ ৪০০ পিপিআই স্ক্রিনে কিউ স্লাইড ব্যবহার করে দুটি ওপেন-অ্যাপে মাল্টিটাস্ক চালাতে পারেন। এছাড়া এলজি কুইক মেমো এবং লাইভ জুমিং ফিচারেও উন্নয়ন আনা হয়েছে।

এলজি’র গ্যালাক্সি চ্যালেঞ্জার এই স্মার্টফোন/ট্যাবলেট ডিভাইসটি চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে আন্তর্জাতিক বাজারে আসবে বলে আশা করা হচ্ছে। এর সম্ভাব্য দাম এখনও জানা যায়নি।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 5,052 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.