হুয়াওয়েই উন্মোচন করল বিশ্বের “দ্রুততম স্মার্টফোন”

huawei-ascend-p2....চীনা টেলিকম জায়ান্ট হুয়াওয়েই মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে তাদের নতুন স্মার্টফোন এসেন্ড পি২ উন্মোচন করেছে। কোম্পানিটির দাবী অনুযায়ী এন্ড্রয়েড চালিত এই ডিভাইসটি বিশ্বের দ্রুততম মোবাইল ফোন। নির্মাতা প্রতিষ্ঠান আরও বলছে, ওয়াই-ফাই ব্যবহার করে হ্যান্ডসেটটি বাজারের অন্যান্য স্মার্টফোনের তুলনায় দুই থেকে তিন গুণ দ্রুততার সাথে ইন্টারনেটে যুক্ত হতে পারে, কয়েক মিনিটে যেকোন হাই-ডেফিনিশন মুভি এবং সেকেন্ডের মধ্যে গান ও ইবুক ডাউনলোড করতে পারে এসেন্ড পি২।

এন্ড্রয়েড ৪.১ জেলি বিন অপারেটিং সিস্টেমে চালিত হলেও এতে হুয়াওএই’র “ইমোশন” ইউজার ইন্টারফেস সক্রিয় থাকবে। এর ৪.৭ ইঞ্চি ৭২০পি এইচডি ডিসপ্লের পিক্সেল ডেনসিটি ৩১৫ পিপিআই, যা যেকোন পরিবেশে ধারালো ছবি দেখাতে পারবে। এসেন্ড পি২’র স্ক্রিনে আরও পাবেন ৮৫ ডিগ্রি দর্শন কোণ (ভিউয়িং এঙ্গেল), ৫০০ নিট (উজ্জ্বলতা পরিমাপের একক = নিট/ “nit”) ব্রাইটনেস, আঁচড় প্রতিরোধী গরিলা গ্লাস ২ এবং কম ব্যাটারিক্ষয়ী পারফর্মেন্স। নকিয়া লুমিয়া ৯২০ স্মার্টফোনের মত গ্লোভস পরেও এর টাচস্ক্রিনে কাজ করতে পারবেন।

এসেন্ড পি২’তে আরও আছে ১.৫ গিগাহার্টজ কোয়াডকোর প্রসেসর, ১ জিবি র‍্যাম, এইচডিআর সহ ১৩ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা ও ১.৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ১৬ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ, ২৪২০ এমএএইচ ব্যাটারি। এতে কোন মাইক্রোএসডি কার্ড স্লট নেই।

থ্রিজি, ফোরজি সমৃদ্ধ এই স্মার্টফোনে আপনি সেকেন্ডে ১৫০ মেগাবিট ডেটা আদানপ্রদান করতে পারবেন। হুয়াওয়েই বলছে এর ডেটা স্পিড আইফোন ৫ এর চেয়ে দশগুণ বেশি।

হালকা পাতলা হুয়াওয়েই এসেন্ড পি২ এ বছরের মাঝামাঝি সময় বাজারে আসবে। এর সম্ভাব্য দাম ৫২৫ মার্কিন ডলার।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 5,052 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.