নকিয়া ঘোষণা করল ৪.৩ ইঞ্চি স্ক্রিনের উইন্ডোজ ফোন ৮ চালিত লুমিয়া ৭২০

lumia-720ফিনিশ মোবাইল নির্মাতা নকিয়া আজ মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসের প্রথম দিনে নতুন চারটি হ্যান্ডসেট ঘোষণা করেছে। এর মধ্যে দুটি উইন্ডোজ ফোন ৮ ভিত্তিক লুমিয়া স্মার্টফোন এবং দুটি এন্ট্রি লেভেলের হ্যান্ডসেট। নকিয়া ১০৫ এবং ৩০১ দুটি মূলত উন্নয়নশীল অর্থনীতি এবং কম বাজেটের গ্রাহকদের জন্য। বাকী দুটিও মাঝারী দামের। এর মধ্যে ১০৫ মডেলের সেটটি মাত্র ২০ ডলারে বিক্রি হবে।

নকিয়ার প্রেস কনফারেন্সে আজ মূল আকর্ষণ ছিল নতুন দুটি লুমিয়া ফোন। লুমিয়া ৭২০ এর মধ্যে সবচেয়ে এগিয়ে। অন্যটি হচ্ছে নকিয়া ৫২০।

উইন্ডোজ ফোন ৮ নির্ভর লুমিয়া ৭২০ এ রয়েছে ৪.৩ ইঞ্চি ডব্লিউভিজিএ সুপার সেনসিটিভ ডিসপ্লে, ১ গিগাহার্টজ ডুয়াল কোর প্রসেসর, ৫১২ মেগাবাইট র‍্যাম, ৮ গিগাবাইট স্টোরেজ এবং মাইক্রোএসডি কার্ড। এটি হবে নকিয়া ৬২০ এবং ৮২০ এর মধ্যবর্তী রেঞ্জের ডিভাইস।

মাঝারী দামের সেট হলেও এর ৬.৭ মেগাপিক্সেল ক্যামেরার অসাধারণ ছবি তোলা যাবে। লুমিয়া ৭২০ এর ১.৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরাটিও এইচডি মানের ছবি তুলতে সক্ষম।

লুমিয়া ৭২০ ফোনে দ্রুত ডেটা আদানপ্রদানের জন্য আছে এনএফসি। এতে সরাসরি ওয়্যারলেস চার্জিং ফিচার না থাকলেও আপনি ইচ্ছে করলে বিশেষ ব্যাক কভার লাগিয়ে একে ওয়্যারলেস চার্জিং সমর্থিত করতে পারবেন। এই স্মার্টফোনটি মূলত তরুণদের কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে। এর ইউনিবডি ডিজাইন, উজ্জ্বল রঙ এবং সুলভ মূল্য নির্ধারণ অন্তত সেটিই মনে করিয়ে দেয়।

লুমিয়া ৭২০ এই প্রান্তিকের শেষদিকে চীন এবং এশিয়ার বাজারে পাওয়া যাবে। এর সম্ভাব্য দাম ধরা হয়েছে ৩৪১ মার্কিন ডলার।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 5,052 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.