কম দামে উইন্ডোজ ফোন এইট দেবে নকিয়া!

lumia Newএই সপ্তাহে ২৫ থেকে ২৮ ফেব্রুয়ারি বার্সেলোনায় অনুষ্ঠিতব্য মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে নকিয়া বেশ কিছু নতুন স্মার্টফোন বাজারে আনার ঘোষণা দেবে বলে আশা করা হচ্ছে। এর মধ্যে পিওরভিউ যুক্ত ব্যয়বহুল উইন্ডোজ ফোন ৮ মডেল যেমন থাকতে পারে তেমনি তুলনামূলক সস্তা দামের ডব্লিউপি ৮ হ্যান্ডসেটের ঘোষণা আসারও সম্ভাবনা আছে। অন্তত কিছু কিছু সূত্র সেটাই দাবী করছে।

সংবাদ সংস্থা রয়টার্স বলেছে তারা খবর পেয়েছে, ফিনিশ কোম্পানিটি প্রতিযোগিতায় এগিয়ে থাকতে উইন্ডোজ ফোন এইট নির্ভর স্মার্টফোন অপেক্ষাকৃত কম দামে বিক্রি করবে। এতে খুব বেশি হাই-প্রোফাইল ফিচার না থাকলেও বেশিরভাগ ভোক্তাদেরই প্রয়োজন মিটবে বলে আশা করছে লুমিয়া নির্মাতা।

টুইটার একাউন্ট @evleaks সম্প্রতি নতুন দুটি লুমিয়া ডিভাইস বাজারে আসার পূর্বাভাস দিয়েছে। এই আইডি থেকে অতীতেও বিভিন্ন প্রযুক্তি বিষয়ের আগাম তথ্য পাওয়া গিয়েছে। সেই সূত্র ধরে নকিয়ার যে ডিভাইস দুটির তথ্য “লিক” করা হয়েছে তার মধ্যে একটি হচ্ছে লুমিয়া ৭২০ এবং অন্যটি লুমিয়া ৫২০।

পূর্বেও এই হ্যান্ডসেট দুটি সম্পর্কে গুজব শোনা গিয়েছিল, তখন এদের কোডনেম ছিল যথাক্রমে জিল এবং ফ্লেম।

প্রাপ্ত তথ্যানুযায়ী, নকিয়া লুমিয়া ৭২০ ফোনে থাকবে ৪.৩ ইঞ্চি ডিসপ্লে, ১ গিগাহার্টজ ডুয়াল কোর প্রসেসর, ৫১২ মেগাবাইট র‍্যাম, ৮ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ এবং মাইক্রোএসডি কার্ড স্লট।

এদিকে লুমিয়া ৫২০ মডেল আসবে ৪ ইঞ্চি স্ক্রিন নিয়ে। আর সাথে থাকবে ৫১২ মেগাবাইট র‍্যাম, ১ গিগাহার্টজ ডুয়াল কোর প্রসেসর, ৫ মেগাপিক্সেল ক্যামেরা এবং ৪ গিগাবাইট স্টোরেজ। দুটি স্মার্টফোনের দাম হতে পারে যথাক্রমে ২৪৯ ডলারের বেশি ও কম, যা লুমিয়া নির্মাতাকে সম্ভাব্য সকল মূল্য স্তরেই উইন্ডোজ ফোন এইট নিয়ে যেতে এবং প্রতিযোগী কোম্পানির সাথে লড়াইয়ে এগিয়ে থাকতে সাহায্য করবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,795 other subscribers

Comments