আল্ট্রাপিক্সেল ক্যামেরা নিয়ে এল নতুন এইচটিসি ওয়ান এন্ড্রয়েড স্মার্টফোন!

htc-oneইলেকট্রনিক ডিভাইস নির্মাতা এইচটিসি তাদের ফ্ল্যাগশিপ এন্ড্রয়েড স্মার্টফোন “এইচটিসি ওয়ান” এর নতুন ভার্সন  উন্মোচন করেছে। এর মাধ্যমে হারানো বাজার পুনরায় ফিরে পেতে চাইছে তাইওয়ানের এই প্রতিষ্ঠান।

নতুন এইচটিসি ওয়ান গুগলের মোবাইল অপারেটিং সিস্টেম এন্ড্রয়েডের সর্বশেষ ভার্শন (এন্ড্রয়েড জেলি বিন) ব্যবহার করে। এতে আছে ৪.৭ ইন্সি ১০৮০ পিক্সেল হাই ডেফিনিশন ডিসপ্লে, ১.৭ গিগা হার্টজ কোয়াড কোর স্ন্যাপড্রাগন ৬০০ প্রসেসর, ২ জিবি র‍্যাম, ৩২-৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ, ২৩০০ এমএএইচ এমবেডেড ব্যাটারি, ফোরজি এলটিই কানেক্টিভিটি, এনএফসি প্রযুক্তি, ওয়্যারলেস চার্জিং, ফ্রন্ট ফেসিং স্টিরিও স্পিকার, কোম্পানিটির আলোচিত “আল্ট্রাপিক্সেল ক্যামেরা” প্রযুক্তি এবং আরও অনেক কিছু । এর কাঠামো (বডি) পুরো এলুমিনিয়ামের তৈরি।

ডিভাইসটির উদ্ভাবনী সফটওয়্যার ফিচারও ক্রেতাদের নজর কাড়বে বলে বিশ্বাস করে এর নির্মাতা কোম্পানি। এইচটিসি ওয়ানে যোগ করা হয়েছে পার্সোনালাইজড ব্লিঙ্কফিড, যা আপনার সোশ্যাল নেটওয়ার্কিং একাউন্ট, বাছাই করা সংবাদ মাধ্যমের নতুন খবর, এবং অন্যান্য প্রাসঙ্গিক বিষয়বস্তুর আপডেট মোবাইলের হোমস্ক্রিনে নিয়ে আসবে। ফলে প্রত্যেকটি সেবার জন্য কষ্ট করে আলাদা আলাদা এপ্লিকেশন ওপেন করার ঝামেলা থাকবে না। কোম্পানিটির দাবী অনুযায়ী আল্ট্রাপিক্সেল সেন্সর বাজারে থাকা ১৩ মেগা পিক্সেল ক্যামেরাগুলোর চেয়ে ৩০০% বেশি আলো ক্যাপচার করতে সক্ষম। এর শাটারে প্রেস করাস সাথে সাথেই হ্যান্ডসেটটি ২০ টি পর্যন্ত ফটো এবং একটি ৩ সেকেন্ডের ভিডিও ক্লিপ রেকর্ড করতে পারে যা আপনার ইমেজ গ্যালারিকে রাখবে জীবন্ত।

এইচটিসি ওয়ানের নতুন ভার্সন মার্চ মাসে যুক্তরাষ্ট্রের বাজারে আসার সম্ভাবনা আছে। টি মোবাইল, এটিএন্ডটি এবং স্প্রিন্টের ব্যানারে মাত্র ১৯৯ মার্কিন ডলার খরচে কেনা যাবে ৩২ জিবি ভ্যারিয়েন্ট এবং ২৯৯ ডলারে পাবেন ৬৪ জিবি মডেল।

আগামী সপ্তাহে অনুষ্ঠিত হতে যাচ্ছে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস, যেখানে বেশ কিছু জায়ান্ট কোম্পানি নতুন স্মার্টফোন উদ্বোধন করবে। এই অবস্থায় এখনই এইচটিসি তাদের ফ্ল্যাগশিপ হ্যান্ডসেট অবমুক্ত করে প্রকৃতপক্ষে গ্রাহকদের দৃষ্টি আকর্ষণের এক ভাল কৌশল হাতে নিয়েছে।

দুই বছর আগেও মোবাইল ফোন মার্কেটে এইচটিসির রমরমা ব্যবসা ছিল। কিন্তু ক্রমেই অ্যাপল ও স্যামসাং এর কাছে বাজারের দখল হারায় ওয়ান সিরিজ ফোন নির্মাতা। আর বর্তমানে আইফোন ও গ্যালাক্সি মোবাইল স্মার্টফোন জগতে সবচেয়ে বেশি আলোচিত নাম। অবশ্য উইন্ডোজ ফোন অপারেটিং সিস্টেম চালিত নকিয়া লুমিয়া মডেলের হ্যান্ডসেটগুলো সাফল্যের সাথেই মার্কেট শেয়ার বাড়িয়ে চলছে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,971 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.