সকল সিমে মিসড কল এলার্ট চালু করার নিয়ম

দেশের সকল মোবাইল অপারেটর কোম্পানি মিসড কল এলার্ট সার্ভিস প্রদান করে থাকে। যখন ফোন বন্ধ থাকে তখন কোনো কল আসলে তা সম্পর্কে অপারেটর দ্বারা প্রদান করা এলার্ট বা মেসেজকে বলা হচ্ছে মিসড কল এলার্ট। অর্থাৎ মিস করা কলসমূহ সম্পর্কে ব্যবহারকারীকে এলার্ট করা বা জানাতে এই সার্ভিস ব্যবহৃত হয়।

এবার চলুন জেনে নেওয়া যাক কিভাবে দেশের সকল অপারেটরে মিসড কল এলার্ট চালু করতে হয়। এই পোস্টে জানবেনঃ

  • গ্রামীণফোন মিসড কল এলার্ট চালু করার নিয়ম
  • রবি সিমে মিসড কল এলার্ট চালু করার নিয়ম
  • কিভাবে বাংলালিংক সিমে মিসড কল এলার্ট চালু করতে হয়
  • এয়ারটেল সিমে কিভাবে মিসড কল এলার্ট চালু করতে হয়
  • টেলিটক সিমে মিসড কল এলার্ট চালু করার নিয়ম

আগেই জানিয়ে রাখছি, মোবাইল অপারেটরের বিভিন্ন সার্ভিসের শর্টকোড এবং মূল্য যেকোনো সময় পরিবর্তিত হতে পারে। তাই পোস্টে দেওয়া কোনো শোর্টকোড কাজ না করলে বিভ্রান্ত না হয়ে মোবাইল অপারেটরের হেল্পলাইনে কল করুন।

গ্রামীণফোন মিসড কল এলার্ট চালু করার নিয়ম

গ্রামীণফোন সিমে সহজে চালু করা যাবে মিসড কল এলার্ট সার্ভিস। বলে রাখা ভালো যে গ্রামীণফোন সিমে এই সেবা ব্যবহার করতে প্রতি মাসে ১০টাকা করে চার্জ (+ভ্যাট+সম্পূরক শুল্ক+সারচার্জ) প্রযোজ্য হবে। আপনার যদি এই ফিচারটি নিতান্তই প্রয়োজন না হয়, তবে গ্রামীণফোনে সিম তা ব্যবহার না করা শ্রেয়।

গ্রামীণফোন সিমে মিসড কল এলার্ট চালু করতে মেসেজ অপশনে গিয়ে লিখুন START MCA ও উক্ত মেসেজ পাঠিয়ে দিন 26222 নাম্বারে। এছাড়া সরাসরি *121*6*3*1# নাম্বারে কল করেও গ্রামীণফোন সিমে মিসড কল এলার্ট সেবা ব্যবহার করা যাবে।

গ্রামীণফোন সিমে মিসড কল এলার্ট বন্ধ করতে মেসেজ অপশনে গিয়ে  STOP MCA টাইপ করে পাঠিয়ে দিন 26222 নাম্বারে। এছাড়া সরাসরি *121*6*3*2# নাম্বারে কল করেও এই ফিচার বন্ধ করা যাবে।

রবি মিসড কল এলার্ট চালু করার নিয়ম

রবি সিমে যেকোনো সময় মিসড কল এলার্ট চালু বা বন্ধ করা যাবে। মান্থলি ফি ১০ টাকা + (ভ্যাট+সম্পূরক শুল্ক+সারচার্জ)। সার্ভিসটি চালু করতে মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন START MCA ও পাঠিয়ে দিন 28782 নাম্বারে৷ আবার *28272*11# নাম্বারে ডায়াল করে স্ক্রিনে প্রদর্শিত নির্দেশনা অনুসরণ করেও সেবাটি চালু করা যাবে।

রবি সিমে মিসড কল এলার্ট বন্ধ করতে মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন STOP MCA ও পাঠিয়ে দিন 28272 নাম্বারে। এছাড়া *28272*2# নাম্বারে ডায়াল করেও একইভাবে বন্ধ করা যাবে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

এয়ারটেল মিসড কল এলার্ট চালু করার নিয়ম 

রবি সিমের মত একইভাবে এয়ারটেল সিমের মিসড কল এলার্ট সেবা চালু বা বন্ধ করা যাবে। এয়ারটেল সিমে *28271*11# ডায়াল করে মিসড কল এলার্ট সার্ভিস চালু করা যাবে ও *28272*2# নাম্বারে ডায়াল করে বন্ধ করা যাবে। এছাড়া রবি সিমের মতো একইভাবে এসএমএস এর মাধ্যমে এই সেবা বন্ধ বা চালু করা যাবে।

বাংলালিংক মিসড কল এলার্ট চালু করার নিয়ম

বাংলালিংক সিমে সম্পূর্ণ বিনামূল্যে মিস কল এলার্ট সার্ভিস চালু করা যাবে। এই সেবাটি চালু করতে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে START টাইপ করুন ও পাঠিয়ে দিন 22622 নাম্বারে। বাংলালিংক সিমের মিস কল এলার্ট সার্ভিস বন্ধ করতে মেসেজ অপশনে প্রবেশ করে STOP টাইপ করুন ও পাঠিয়ে দিন 22622 নাম্বারে। 

👉 সকল মোবাইলে ইমার্জেন্সি ব্যালেন্স নেয়ার উপায়

টেলিটক মিসড কল এলার্ট চালু করার নিয়ম

মিসড কল এলার্ট চালু করার নিয়ম - সকল সিম

টেলিটক সিমে মিস কল এলার্ট সার্ভিস ব্যবহার করতে প্রতি মাসে ১০ টাকা+ (ভ্যাট+সম্পূরক শুল্ক+সারচার্জ) গুণতে হবে। তবে প্রথম ৭ দিন ফ্রি সেবাটি পাবেন। খুব সহজে মোবাইলের মেসেজ অপশনের মাধ্যমে এই সেবা চালু বা বন্ধ করা যাবে।

টেলিটক সিমের মিস কল এলার্ট সেবা চালু করতে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন START MCA ও পাঠিয়ে দিন 22455 নাম্বারে। ফিরতি এসএমএস এ উক্ত সেবা চালু হওয়ার বিষয়টি সম্পর্কে কনফার্মেশন পেয়ে যাবেন। টেলিটক সিমের মিসড কল এলার্ট সার্ভিসটি বন্ধ করতে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন STOP MCA ও পাঠিয়ে দিন 22455 নাম্বারে।

উল্লেখিত উপায়ে যেকোনো সিমে মিসড কল এলার্ট সেবা চালু করা ও মিসড কল এলার্ট বন্ধ করা যাবে। এই সার্ভিস সম্পর্কে আপনার কোনো প্রশ্ন থাকলে আমাদের জানান কমেন্ট সেকশনে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,581 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *