স্কাইপে চালু হল ভিডিও ম্যাসেজিং সুবিধা!

skype-on-iphoneজনপ্রিয় ইন্টারনেট যোগাযোগ সেবা স্কাইপে নতুন ভিডিও ম্যাসেজিং ফিচার চালু হয়েছে। এর মাধ্যমে ব্যবহারকারীরা নিজেদের মধ্যে রেকর্ড করা ভিডিও ক্লিপ আদান প্রদান করতে পারবেন। এক্ষেত্রে প্রত্যেকটি ম্যাসেজ সর্বোচ তিন মিনিট দীর্ঘ হতে পারবে এবং প্রাপক অনলাইনে থাকাকালীন এগুলো বাজিয়ে (প্লে করে) দেখতে পারবেন।

প্রাথমিকভাবে এই সেবা শুধুমাত্র আইওএস, এন্ড্রয়েড এবং ম্যাক কম্পিউটারে স্কাইপ প্রিমিয়াম এর অংশ হিসেবে গ্রাহকদের নিকট উপলভ্য হবে। তবে প্রথম ২০ টি ম্যাসেজ বিনামূল্যেই সেন্ড করা যাবে, এরপর মাসে ৪.৯৯ ডলার খরচ করে ফিচারটি চালু রাখার অপশন থাকবে। এই মুহুর্তে যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে এটি ব্যবহার করা যাচ্ছে। ভবিষ্যতে অন্যান্য দেশেও সেবাটি চলে আসবে।

উইন্ডোজ পিসি ও মোবাইল ডিভাইসেও এপ্রিল মাস নাগাদ ভিডিও ম্যাসেজিং ফিচার ব্যবহার করা যাবে বলে জানা গিয়েছে। তবে উইন্ডোজ ওএস গ্রাহকরা এখনই কাউকে ভিডিও ক্লিপ পাঠাতে না পারলেও অন্যান্য ব্যবহারকারী থেকে তাদের কাছে আসা ভিডিও ম্যাসেজ দেখতে পারবেন।

নতুন এই সেবায় এন্ড্রয়েড ও আইওএস চালিত গেজেটসমূহে সামনে বা পেছন দিকের ক্যামেরার মাধ্যমে ভিডিও ধারণ করতে পারবেন। এছাড়া ম্যাক গ্রাহকদের জন্য ম্যাসেজের ভিডিওটি এমপিফোর ফরম্যাটে ডাউনলোড করার অপশনও থাকবে। এতে ভিডিও লুপিং এবং পাবলিক শেয়ারিং সুবিধা না থাকায় এটি টুইটারেরর আলোচিত-সমালোচিত এপ “ভাইন” এর প্রতিদ্বন্দ্বী নয়। মাইক্রোব্লগিং সাইট টুইটার সম্প্রতি ৬ সেকেন্ডের লুপিং ভিডিও ক্লিপ শেয়ার করার সুবিধা দিয়েছে যা এনিমেটেড জিআইএফ ইমেজের ভাল বিকল্প হিসেবে কাজ করবে।

সফটওয়্যার এবং গেজেট নির্মাতা মাইক্রোসফট ২০১১ সালে স্কাইপ কিনে নেয় এবং তারা প্ল্যাটফর্মটি আরও জনপ্রিয় করার লক্ষ্যে নিকট ভবিষ্যতেই এমএসএন বা উইন্ডোজ লাইভ মেসেঞ্জার বন্ধ করে দিচ্ছে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 3,359 other subscribers

Comments