নকিয়া ৭ প্লাস ও নকিয়া ১ স্মার্টফোন ফাঁস

By -

বিখ্যাত তথ্য ফাঁসকারী টুইটার ব্যবহারকারী ইভান ব্লাস আজ নকিয়া ৭ প্লাস এবং নকিয়া ১ স্মার্টফোনের ছবি ফাঁস করেছেন। নকিয়া ৭ প্লাস ফোনটি এইচএমডি গ্লোবালের পক্ষ থেকে প্রথম এন্ড্রয়েড ওয়ান ডিভাইস হবে। আর নকিয়া ১ হবে বাজেট ফোন।

নকিয়া ৭ প্লাস

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 2,460 other subscribers

ইভান ব্লাসের ফাঁস করা ছবি থেকে নকিয়া ৭ প্লাস সম্বন্ধে যা জানা যায় তা হল, ফোনটির পেছনে দুটি ক্যামেরা থাকবে। লেন্সের পাশে থাকবে ফ্ল্যাশ, এবং নিচের দিকে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। নকিয়া ব্র্যান্ডনেমের নিচে স্পষ্ট লেখা থাকবে ‘এন্ড্রয়েড ওয়ান’। এই ফোনটি গুগলের এন্ড্রয়েড ওয়ান প্রোগ্রামের আওতায় বাজারে আসবে- অর্থাৎ, এতে অফিসিয়াল স্টক এন্ড্রয়েড রম দেয়া হবে। এটি এন্ড্রয়েডের আপডেটগুলো দ্রুত পাবে। নকিয়া ৭ প্লাসে ১৮:৯ রেশিওর স্ক্রিন, কার্ল জেইস লেন্স, ৪জিবি র‍্যাম, ৬৪জিবি স্টোরেজ ও স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসর থাকতে পারে।

নকিয়া ১

ওদিকে নকিয়া ১ ফোনের যে ছবি ফাঁস হয়েছে তা দেখে একে সাধারণ বাজেট ফোন না বলে উপায় নেই। ফোনটির স্ক্রিনের চারদিকে অনেক স্পেস রয়েছে। ছবি দেখে মনে হচ্ছে, এই ফোনটিতে কোনো ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার নেই। এন্ড্রয়েড গো (কম ক্ষমতার ডিভাইসের জন্য এন্ড্রয়েডের লাইট ভার্সন) ওএস চালিত নকিয়া ১ স্মার্টফোনে থাকতে পারে ৫১২ মেগাবাইট থেকে ১জিবি র‍্যাম। এতে সিঙ্গেল ব্যাক ও ফ্রন্ট ক্যামেরা থাকবে।

ঐ টুইট থেকে ফোনদুটি সম্পর্কে আর তেমন কোনো তথ্য জানা যায়নি। ধারণা করা হচ্ছে, নকিয়া ৭ প্লাস এবং নকিয়া ১ এই ফেব্রুয়ারির শেষ থেকে মার্চ মাসের শুরুতেই বাজারে আসতে পারে।

আমাদের ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুন!

     
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Comments