চলুন দেখি স্যামসাং গ্যালাক্সি এস৫ এর লিকড স্পেসিফিকেশন!

By -

samsung galaxy s4স্যামসাং গ্যালাক্সি সিরিজের পরবর্তী ফ্ল্যাগশিপ স্মার্টফোন ‘গ্যালাক্সি এস৫’ এবছর এপ্রিলেই মুক্তি পাবে বলে বেশ কিছু প্রযুক্তি সংবাদ সাইটের প্রতিবেদন থেকে জানা যায়। এমনকি স্যামসাং নিজেও ডিভাইসটির অস্তিত্ব সম্পর্কে ইঙ্গিত দেয়া শুরু করেছে। সম্প্রতি কোম্পানিটির একজন কর্মকর্তা ব্লুমবার্গের নিকট দেয়া সাক্ষাৎকারে গ্যালাক্সি এস ৫ নিয়ে কথা বলেছেন। এসব তথ্য মিলিয়ে আজকের পোস্টে আমরা স্যামসাং গ্যালাক্সি এস ৫ এর এপর্যন্ত লিক হওয়া স্পেসিফিকেশনগুলো দেখব।

১. নামকরণ

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,562 other subscribers

নিশ্চয়ই জানেন, গ্যালাক্সি সিরিজের স্মার্ট ডিভাইস নিয়ে স্যামসাং চমৎকার সাফল্য পেয়েছে। এর শুরু থেকে এখন পর্যন্ত গ্যালাক্সি এস৪ হ্যান্ডসেট- সবগুলোই ব্যবসাসফল। এবারও একই পথে হাঁটবে স্যামসাং। হ্যাঁ, নিকট ভবিষ্যতেই বাজারে আসতে যাওয়া কোরিয়ান প্রতিষ্ঠানটির ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটের নাম হবে ‘গ্যালাক্সি এস৫’।

২. রিলিজ ডেট

ব্লুমবার্গের সাথে দেয়া ঐ ইন্টারভিউতে স্যামসাংয়ের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট লি ইয়াং হি বলেছেন, নতুন এই ফোনটি চলতি বছর এপ্রিল মাস নাগাদ লঞ্চ করা হবে। ধারণা করা যায়, ফেব্রুয়ারির শেষদিকে যে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস অনুষ্ঠিত হতে যাচ্ছে, ডিভাইসটি ঘোষণা দিতে সেই ইভেন্টের জন্যই অপেক্ষা করছে স্যামসাং।

৩. গ্যালাক্সি এস৫ এ আই স্ক্যানার থাকতে পারে

মিঃ লি ইয়াং হি বলেছেন, তারা একটি আইরিশ স্ক্যানিং প্রযুক্তি নিয়ে গবেষণা করছেন যা স্যামসাং গ্যালাক্সি এস ৫ এ যোগ করা হলেও হতে পারে। এই সেন্সরটি চোখ স্ক্যান করতে পারবে যার মাধ্যমে পাসওয়ার্ড ছাড়াই আপনার ফোন লক/আনলক করা সম্ভব হবে। অ্যাপল আইফোন ৫এসে বর্তমানে ফিঙ্গাররপ্রিন্ট সেন্সর রয়েছে, যাতে আঙ্গুলের ছাপের সাহায্যে মোবাইল আনলক করা যায়।

৪. বডি ম্যাটেরিয়াল

স্যামসাং গ্যালাক্সি এস৫ দুই ধরনের কেসিং নিয়ে আসতে পারে। সেটটি সম্পর্কে ছড়ানো প্রাথমিক গুজব বলছে, গ্যালাক্সি এস৫ এর দুটি ভ্যারিয়েন্ট থাকবে। একটিতে প্লাস্টিক বডি, এবং অন্যটিতে মেটাল কেসিং। বলাই বাহুল্য, মেটাল ভার্সনের চেয়ে প্লাস্টিকের ভার্সন একটু কম খরচের হবে। তবে মূল্যের পার্থক্য খুব বেশি হওয়ার কথা না!

৫. প্রসেসর টাইপ

গ্যালাক্সি এস৫ ফোনে স্যামসাং খুব সম্ভবত ৬৪-বিট প্রসেসর ব্যবহার করবে। আপনাদের হয়ত মনে আছে, অ্যাপল আইফোন ৫এসে ৬৪-বিট প্রসেসর দেয়ার পর পরই স্যামসাংও তাদের নিজস্ব নেক্সট জেনারেশন ডিভাইসে দ্রুতগতির ৬৪-বিট চিপ ব্যবহারের ঘোষণা দিয়েছিল।

৬. র‍্যাম

স্মার্টফোনটিতে ৪ গিগাবাইট র‍্যাম ব্যবহৃত হবে বলে আশা করা যাচ্ছে। কয়েক সপ্তাহ আগে স্যামসাং নতুন একটি ৪জিবি মেমোরি চিপ তৈরির ঘোষণা দিয়েছিল। এটি হয়ত নতুন ফোনের মাধ্যমেই বাজারে আসবে।

৭. একা নয়!

স্যামসাং গ্যালাক্সি এস৫ একা আসবেনা। এটি গ্যালাক্সি গিয়ার স্মার্টওয়াচের নতুন একটি ভার্সন সাথে নিয়ে বাজারে আসবে এমনটিই শোনা যাচ্ছে। গত কয়েক মাস ধরে গ্যালাক্সি গিয়ারের প্রথম ভার্সন খুব একটা দেখা যাচ্ছেনা। তাই প্রযুক্তি বিশ্লেষকরা ভাবছেন, এটি হয়ত শীঘ্রই নতুন রূপে ফিরে আসবে।

তো, এই হচ্ছে এখন পর্যন্ত স্যামসাং গ্যালাক্সি এস৫ এর সকল খবর। উপরের ফিচার সমূহ দেখে আপনি কি স্মার্টফোনটি পছন্দ করেছেন?

★ টেলিটক অপরাজিতা প্যাকেজ সম্পর্কে সকল তথ্য

       
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

1 Comment to চলুন দেখি স্যামসাং গ্যালাক্সি এস৫ এর লিকড স্পেসিফিকেশন!

Leave a Reply