বাংলাদেশের ১ লাখ হাট-বাজারে তৈরি হবে হাইস্পিড ইন্টারনেট হটস্পট!

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) সচিব নজরুল ইসলাম খান বলেছেন, বাংলাদেশের ৫৬ হাজার বর্গমাইল এলাকা জুড়ে আইসিটি কার্যক্রম পূর্ণদমে চালাতে সরকার দেশব্যাপী ১ লাখ হাট-বাজারে হাই-স্পিড ইন্টারনেট হটস্পট চালু করবে। এখানে তরুণ-তরুণী থেকে শুরু করে বয়স্ক জনগোষ্ঠী- সবাই আধুনিক প্রযুক্তিকে কাজে লাগিয়ে আত্মকর্মসংস্থানের আয়োজন করতে ও জীবনে স্বাচ্ছন্দ্য আনতে পারবে। এর ফলে ‘ডিজিটাল বৈষম্য’ দূর হবে।

মঙ্গলবার সন্ধ্যায় ঢাকার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে অনুষ্ঠানরত এক কর্মশালায় সমাপনী অধিবেশনের প্রধান অতিথির বক্তৃতায় আইসিটি সচিব একথা বলেন। আইসিটি মন্ত্রণালয় ও ইএটিএল (এথিকস এডভান্স টেকনোলজি লি.) ‘জাতীয় পর্যায়ে মোবাইল অ্যাপ্লিকেশন উন্নয়নে সচেতনতা ও দক্ষতা বৃদ্ধি’ শীর্ষক কর্মসূচির আওতায় ৫দিনব্যাপী ঐ ওয়ার্কশপ আয়োজন করে।

প্রিয়টেক লিখছে, তিনি আরও বলেন  ‘ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সরকারের প্রয়াসের পাশাপাশি বেসরকারি খাত ও ইন্ডাস্ট্রিসমূহকে এগিয়ে আসতে হবে। তথ্যপ্রযুক্তির অপরিমেয় সম্ভাবনা কাজে লাগাতে পারলে তা আত্ম-কর্মসংস্থানের পাশাপাশি দেশের জন্য বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা নিয়ে আসতে পারবে’।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,840 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.