আন্দোলনে স্থগিত হওয়া পলিটেকনিক পরীক্ষার নতুন সময়সূচী প্রকাশ

By -

Engineer  ....গত সেপ্টেম্বরে বাংলাদেশের পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা দুই দফা দাবি নিয়ে যে আন্দোলন করছিলেন তখন তাদের বেশ কিছু সেমিস্টারের ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু আন্দোলনের সময় ছাত্র-ছাত্রীরা পরীক্ষা ও ক্লাস বর্জনের মত সিদ্ধান্ত নেয়ায় সেই পরীক্ষাগুলো স্থগিত হয়ে গিয়েছিল। এখন বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড ঐ স্থগিত পরীক্ষার আবার নতুন সময়সূচী ঘোষণা করেছে।

সেই সাথে গত ২৯-০৯-২০১৩ইং তারিখ থেকে ৩১-১০-২০১৩ইং তারিখ পর্যন্ত অনুষ্ঠিত সকল পরীক্ষা বাতিল ঘোষণা করেছে বোর্ড কর্তৃপক্ষ। এবং ঐ সময় যেসব শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন তাদেরকেও পরিবর্তিত নতুন সময়সূচী অনুযায়ী পুনরায় সকল পরীক্ষায় অংশ নিতে হবে। ২০১৩ সালের ২৯ ডিসেম্বর ইস্যুকৃত (৩০ তারিখে সাইটে প্রকাশিত) এক নোটিশে (Diploma Engineering Examination Routine-2014) এই নির্দেশনা দেয়া হয়েছে। একই নোটিশে পরীক্ষার নতুন সময়সূচীও দেয়া হয়েছে।

৩৪ পেইজের এই নোটিশটি এখানে পিডিএফ আকারে এম্বেড করে দেয়া হল। আপনি চাইলে স্ক্রল করে দেখে নিতে পারেন।

এছাড়া, এই লিংকে ক্লিক করে পুরো নোটিশটি ডাউনলোড করে নিতে পারেন।

বাংলাদেশের পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীবৃন্দ ও অন্যান্য যারা এর সাথে সংশ্লিষ্ট আছেন তাঁদের দৃষ্টি আকর্ষণ করছি। আপনাদের দুই-দফা দাবি কি মেনে নেয়া হয়েছে? এ সঙ্ক্রান্ত আনুষ্ঠানিক ঘোষণার ব্যাপারে কতটুকু অগ্রগতি হয়েছে একটু জানাবেন কি?

Comments

Leave a Reply