এই স্যামসাং ডিভাইস একই সাথে ফোন এবং ট্যাবের কাজ করবে!

Samsung Flex Hybrid

নেভাডার লাস ভেগাসে অনুষ্ঠিত সিইএস ২০২৩ এ নিজেদের নেক্সট জেনারেশন ফোল্ডেবল ও স্লাইডেবল প্রোডাক্ট উন্মোচন করেছে স্যামসাং। এই নতুন প্রযুক্তি নাম দেওয়া হয়েছে ফ্লেক্স হাইব্রিড, যা দুই ধরনের ইনোভেটিভ নতুন স্মার্টফোন ডিসপ্লে প্রযুক্তিকে একটি প্রোডাক্টের মধ্যে নিয়ে এসেছে।

তাহলে কিভাবে এই ফ্লেক্স হাইব্রিড ডিসপ্লে কাজ করবে? মূলত, ডিসপ্লের বাম দিকটি থাকবে ফোল্ডেবল বৈশিষ্ট্যযুক্ত যখন ডানদিকে থাকবে স্লাইডেবল প্রযুক্তি। ফ্লোডিং এবং স্লাইডিং উভয় প্রযুক্তির মাধ্যমে ব্যবহারকারীরা 4:3 অনুপাতের একটি 10.5-ইঞ্চি ডিসপ্লে বা 16:10 অনুপাতের 12.4-ইঞ্চি বড় স্ক্রীন  কাজে লাগাতে পারবেন। স্যামসাং এর আরো একটি ১৭-ইঞ্চি স্লাইডেবল ডিসপ্লে রয়েছে যা সেপ্টেম্বরে ইন্টেল ইনোভেশন ২০২২ -এ প্রিভিউ করা হয়েছিল, যা 2023-এ প্রথম আত্নপ্রকাশ করবে।

ফোনটির লার্জ-স্ক্রিন স্লাইডেবল ডিসপ্লের জন্য দুটি ধারণা রয়েছে: ফ্লেক্স স্লাইডেবল সোলো এবং ফ্লেক্স স্লাইডেবল ডুয়েট। সোলো শুধুমাত্র একটি দিকে প্রসারিত হতে পারে , যেখানে ডুয়েট উভয় দিকে ডিসপ্লে প্রসারিত করতে পারে। যখন এই ডিসপ্লেটি প্রসারিত অবস্থায় থাকে না, তখন এটি প্রায় ১৩ থেকে ১৪ ইঞ্চি হয়, যা সহজে বহনযোগ্য। এটি  ১৭.৩ ইঞ্চি পর্যন্তও প্রসারিত হতে পারে  যা  মাল্টিটাস্কিং, গেম খেলা বা সিনেমা এবং শো দেখার জন্য দুর্দান্ত।

স্যামসাং গ্যালাক্সি জি ফোল্ড এবং গ্যালাক্সি জি ফ্লিপ সিরিজ সহ তাদের বর্তমান ফোল্ডেবলের লাইনআপে স্যামসাং কীভাবে এই নতুন ফেক্সিবল হাইব্রিড প্রযুক্তি ব্যবহার করে তা এখন দেখার বিষয়। ফোল্ডের জন্য, ডুয়েট ধারণাটি একত্রিত করা এবং ব্যবহারকারীদের আরও বড় স্ক্রিনের জন্য উভয় দিকে ডিসপ্লে প্রসারিত করার অনুমতি দেওয়া এটিকে আগের থেকে আরও বেশি ট্যাবলেটে পরিণত করবে, যার অর্থ হতে পারে যে একটি আরও বেশি কার্যক্ষম হতে পারে। এছাড়া এটি একবারে আরও বেশি দৃশ্য দেখাতে পারে মিডিয়া দেখার সময় বা গেম খেলার সময়।

ফ্লিপ নিয়ে যতদূর বলা যায়, এটি আরও ছোট আর কমপ্যাক্ট সাইজের হতে পারে যখন একে খোলা বা বন্ধ করা হয় এবং ব্যবহারকারীরা তাদের প্রয়োজন অনুসারে এটি প্রসারিত করতে পারে।

নতুন এই ফ্লেক্স হাইব্রিড প্রযুক্তির CES 2023-এ আত্মপ্রকাশ এবং ভবিষ্যতে ফোল্ডেবল ব্যবহারকারী ভোক্তাদের এটি কিভাবে প্রভাবিত করবে উভয় দিক দেখা বেশ মজার হবে। ফোল্ডকে “ডুয়েট” কনসেপ্টে পরিণত করতে ও বড় স্ক্রিনকে উভয় ডিরেকশনে ফোল্ড করার সুবিধা আসলে এটি অনেকটা ট্যাবলেটে পরিণত হবে বলা চলে। এর ফলে আরো বেশি প্রোডাক্টিভ কাজে ব্যবহার করা যাবে এই ডিভাইস। উল্লেখযোগ্য ব্যবহার হতে পারে একইসাথে মিডিয়া উপভোগ করা ও গেম খেলা।

👉 স্যামসাং গ্যালাক্সি এ০৪ এলো কম দামে গ্রাহকদের মন জয় করতে

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,573 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *