স্যামসাং গ্যালাক্সি এ০৪ এলো কম দামে গ্রাহকদের মন জয় করতে

স্যামসাং দেশের বাজারে নতুন একটি বাজেট ফোন নিয়ে এসেছে অফিসিয়ালভাবে। গ্যালাক্সি এ০৪ মডেলের এই ফোনটি বেশ ভালো কিছু ফিচার দিচ্ছে অল্প বাজেটের মধ্যেই। স্যামসাংয়ের অফিসিয়াল স্টোরগুলোতে এই ফোনটি ৩ টি কালারে পাওয়া যাচ্ছে বর্তমানে যেগুলো হল কপার, ব্ল্যাক ও গ্রিন।

৬.৫ ইঞ্চির এই ফোনে স্যামসাং একটি এলসিডি ডিসপ্লে ব্যবহার করেছে। দেয়া হয়নি কোন হাই রিফ্রেশ রেটের সুবিধা, ফলে সাধারণ ৬০ হার্টজে এই ৭২০x১৬০০ পিক্সেলের ফোনটির বাজারে এসেছে। অ্যান্ড্রয়েড ভার্সন ১২ তে ফোনটি চলছে যা স্যামসাংয়ের নিজস্ব ওয়ানইউআই ৪.১ এর মাধ্যমে এই ফোনটিতে দেয়া আছে।

পারফর্মেন্সের জন্য এই ফোনে একটি অক্টাকোরের প্রসেসর ব্যবহার করা হয়েছে। কিন্তু এটি কোন প্রসেসর সেটি সম্পর্কে পরিষ্কার করে কিছু বলে নি স্যামসাং। দেশের বাজারে ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়্যান্টে পাওয়া যাচ্ছে গ্যালাক্সি এ০৪। ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ডের স্লট থাকায় চাইলে স্টোরেজ নিজের ইচ্ছামতো বাড়িয়ে নেয়াও সম্ভব।

স্যামসাং এই ফোনের ক্যামেরার দিকে বিশেষভাবে দৃষ্টি রেখেছে। স্বল্প বাজেটেই এই ফোনে আছে ডুয়াল ক্যামেরা সেটআপ। মূল সেন্সরটি ৫০ মেগাপিক্সেলের যা এই দামে বেশ ভালো একটি ক্যামেরা। f/1.8 অ্যাপারচারের এই ক্যামেরায় অটো ফোকাসের ফিচারও দেয়া হয়েছে। এছাড়া সাথে আছে ২ মেগাপিক্সেলের একটি ডেপথ সেন্সর। এই ক্যামেরা দিয়ে বেশ ভালো ছবি তুলতে পারবেন খুব সহজেই। সেই সাথে পিছনে এলইডি ফ্ল্যাশও দিয়েছে স্যামসাং। ১০৮০ রেজ্যুলুশনের ভিডিও করা সম্ভব এই ক্যামেরা দিয়ে। সেলফি ক্যামেরা হিসেবে আছে ৫ মেগাপিক্সেলের একটি সেন্সর।

ফোনটি ৪জি সাপোর্ট করে। ডুয়াল সিম স্লট আছে এতে। তাই দুটি সিমে সবসময় কানেক্টেড থাকতে পারবেন সহজে। এছাড়া ডুয়াল ব্যান্ডের ওয়াইফাই সুবিধা আছে এই ফোনে। ব্লুটুথ ৫.০ বা জিপিএসের মতো সেন্সরগুলোও এই ফোনে উপস্থিত। 

স্যামসাং গ্যালাক্সি এ০৪

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ফোনটি পোর্টের দিক থেকেও বেশ আধুনিক, দেয়া আছে টাইপ সি ২.০ পোর্ট। তাছাড়া ৩.৫ মিমি হেডফোন জ্যাকও আছে এই ফোনে। ৫০০০ মিলিএম্পের বড় ব্যাটারি থাকায় ব্যাকাপ নিয়ে কোন চিন্তা থাকছে না। সারাদিন ব্যাকাপ দিতে পারবে এই ফোন খুব সহজেই।

ফোনটি ডিজাইনের ক্ষেত্রে পুরো প্ল্যাস্টিক ব্যবহার করা হয়েছে। তবে প্ল্যাস্টিক হলেও ফোনটি দেখতে বেশ সুন্দর, মিনিমাল ডিজাইনের। তাই পুরো ফোনটি হাতে নিলে বেশ ভালো অনুভব হবে। ১৯২ গ্রাম ওজনের এই ফোনটি ৯.১ মিমি মোটা। ফোনের সামনের ডিসপ্লেতে আছে ওয়াটার ড্রপ নচ। বেজেল কিছুটা মোটা হলেও ফোনটি দেখতে দাম অনুযায়ী মানিয়ে যাবে।

গ্যালাক্সি এ০৪ মডেলের এই ফোনটি বর্তমানে অফিসিয়ালভাবে পাওয়া যাচ্ছে ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজের ভ্যারিয়ান্টে। ফোনটির বর্তমান বাজার মূল্য ধরা হয়েছে ১২,৯৯৯ টাকা। এই দামে এই ফোনটি খুব ভালো কিছু ফিচার নিয়ে আসায় বাজারে বেশ জনপ্রিয় হয়েছে। বিশেষ করে কম দামে যারা ভালো ছবি তুলতে চান তাদের কাছে এই ফোনটি বেশ সাড়া ফেলছে।

👉 স্যামসাং মোবাইল ফোনের দাম

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,573 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *