এন্ড্রয়েড স্মার্টফোন, ট্যাবলেট ও ক্যামেরা নিয়ে ফিরে আসছে কোডাক!

Kodak logo

আপনার হয়ত মনে আছে, ২০১২ সালে কোডাক প্রায় দেউলিয়া হওয়ার পথে চলে গিয়েছিল এবং প্রতিষ্ঠানটি কোন ভাবে টিকে থাকার চেষ্টা করছিল। আর সম্প্রতি এই ব্র্যান্ডটি বুলিট গ্রুপের সাথে তাদের অংশিদারিত্ব ঘোষণা করেছে এবং আরও জানিয়েছে যে, জানুয়ারির সিইএসে (কনস্যুমার ইলেকট্রনিক্স শো) নতুন মোবাইল ডিভাইস (স্মার্টফোন, ট্যাবলেট) নিয়ে আসতে যাচ্ছে কোডাক।

কোম্পানিটি বলছে তারা এমন ব্যাবহারকারীদের জন্য ফোন আনছে যারা উচ্চ মানের ফোন ব্যাবহার করতে চান কিন্তু বর্ধিত মাত্রার জটিলতায় স্বাচ্ছন্দ্য বোধ করেন না। ডিভাইসগুলতে ছবি তোলা, ব্যবস্থাপনা এবং শেয়ারিং ফিচার থাকবে।

মজার ব্যাপার হল এই ডিভাইসে রিমোট ম্যানেজমেন্ট ফিচার থাকবে যার মাধ্যমে বন্ধু এবং পরিবারের সদস্যরা এই ফোনের সাথে ইন্টার‍্যাক্ট করতে পারবেন। ডিভাইসগুলোতে প্রিন্ট এবং শেয়ারিং সুবিধা থাকবে। তাই এটা পরিষ্কার যে কোডাক আবার সেই মুদ্রণকৃত ছবির স্পর্শ মানুষের হাতে নিয়ে আসতে চাইছে। এই পরিকল্পনা যদি সঠিক ভাবে বাস্তবায়িত হয় তবে এটি অন্যান্য ফটোগ্রাফি ওরিয়েন্টেড ফোন থেকে নিজেদের ভিন্নতা প্রকাশ করতে পারবে।

কোডাক যেহেতু এই ফোন একাই তৈরি করছে না তাই বুলিট গ্রুপের আবির্ভাব যারা আগে নির্মাণ কোম্পানিগুলোর জন্য রাফ মোবাইল তৈরি করত।

কোডাকের নিম্নমুখী অবস্থার সময় তারা মাঝে মাঝে তাদের লাইসেন্স অন্যান্ন ব্র্যান্ডের কাছে ব্যাবহার করতে দিয়েছে। কোনো কোনো ক্ষেত্রে ‘কোডাক’ নামটি ফটোগ্রাফির সাথে সমার্থক।

কোডাক প্রথমে স্মার্টফোন নিয়ে আসবে এরপর ২০১৫ এর শেষার্ধে  চতুর্থ প্রজন্মের হ্যান্ডসেট, ট্যাবলেট এবং কানেক্টেড ক্যামেরা নিয়ে আসবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,633 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.