ইউটিউবের সাথে প্রতিযোগিতা করবে ফেসবুক

facebook youtube

নতুন নতুন ভিডিও আবিষ্কারের ক্ষেত্রে ফেসবুক বেশ সুবিধাজনক একটি সাইট কেননা এখানে আপনি নতুন খবর পাচ্ছেন এছাড়াও এই নেটওয়ার্কের মাধ্যমে বন্ধুদের সাথে সংযুক্ত আছেন। দুর্ভাগ্যবসত এর ইন্টারফেস খারাপ হওয়ার কারনে ব্যবসা প্রতিষ্ঠানগুলো ভিডিওর জন্য তাদের ফেসবুক পেজের চেয়ে ইউটিউব চ্যানেলের দিকেই গ্রাহকদের দৃষ্টি আকর্ষণ করে থাকে।

গতানুগতিক এই সমস্যা এড়াতে ফেসবুক পরীক্ষামূলক ভাবে কিছু পেজকে বড় ফ্রেমে ভিডিও হাইলাইট করার সুবিধা দিচ্ছে। শুধু তাই নয় এখানে লাইভ কমেন্ট করার সুবিধাও থাকবে যাতে করে অন্যদের মতামত জানা যায়।

Facebook-NYT-page

নতুন এই ইন্টারফেসে ভিডিওগুলো লিস্ট ফরম্যাটে দেখা যাবে যেখানে আগে এ্যালবাম মুডে দেখানো হত। ভিডিওর ব্যপ্তিকাল এবং শিরোনামের পাশাপাশি এখন লাইক এবং ভিউয়ের পরিমাণও দেখা যাবে। এছাড়াও যে ভিডিওটি পোস্ট করা হয়েছে তার সাথে সম্পর্কযুক্ত অন্যান্য ভিডিও দেখা যাবে।

Facebook-NYT-2-page

যদিও এটা কল্পনা করা কঠিন যে ফেসবুক সম্পূর্ণরূপে ইউটিউবের স্থান দখল করবে কিন্তু ফেসবুকের নতুন এই পদক্ষেপের মাধ্যমে তাদের গ্রাহকদের কিছুটা হলেও গুগলের হাতে তুলে দেয়া থেকে রক্ষা করা যাবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,059 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.