বিকাশ গ্রুপ সেন্ড মানির মাধ্যমে একসাথে অনেককে টাকা পাঠানোর নিয়ম

বিকাশ এর একটি অন্যতম জনপ্রিয় ফিচার হচ্ছে সেন্ড মানি। পরিবারের সদস্য কিংবা বন্ধুদের কাছে টাকা পাঠাতে প্রায় সময়ই বিকাশ এর এই ফিচারটি আমরা ব্যবহার করে থাকি। বিকাশ ব্যবহার করে বেশ সহজে সেন্ড মানি করা যায়।

তবে একই সাথে একাধিক নাম্বারে বিকাশে সেন্ড মানি করার কোনো ফিচার এতদিন ছিলোনা। যার ফলে একাধিক নাম্বারে একই সাথে সেন্ড মানি করা বেশ দীর্ঘ একটি প্রক্রিয়া ছিলো। প্রতিবার আলাদা করে নাম্বার সিলেক্ট করে এমাউন্ট টাইপ করে সেন্ড মানি করা অনেক সময়সাপেক্ষ প্রক্রিয়া ছিলো।

এবার বিকাশ নিয়ে এসেছে ‘Group Send Money’ নামে একটি ফিচার যার মাধ্যমে একাধিক ব্যক্তিকে বিকাশে সেন্ড মানি করা যাবে বেশ সহজ কয়েকটি ধাপের মাধ্যমে।

বিকাশ গ্রুপ সেন্ড মানি ফিচার ব্যবহার করে বেশ সহজে একাধিক নাম্বারে একই বা আলাদা এমাউন্ট সেন্ড মানি করা যাবে। অর্থাৎ একাধিক ব্যক্তিকে বিকাশে টাকা পাঠানোর ক্ষেত্রে একই সেন্ড মানি প্রক্রিয়া বারবার অনুসরণ করতে হবেনা, একবারেই অনেকজনকে সেন্ড মানি করা যাবে।

বিকাশ গ্রুপ সেন্ড মানি করার নিয়ম

বিকাশ গ্রুপ সেন্ড মানি করা যাবে বিকাশ অ্যাপ ব্যবহার করে। চলুন বিকাশ গ্রুপ সেন্ড মানি করার নিয়ম জেনে নেওয়া যাক। সেক্ষেত্রে প্রথমেই বিকাশ অ্যাপে পিন বা বায়োমেট্রিক ভেরিফিকেশন প্রদান করে লগইন করুন।

এরপর Send Money অপশনে প্রবেশ করুন, গ্রুপ তৈরি করতে Group send Money অপশনে ট্যাপ করুন।

এবার সর্বোচ্চ ৭ জনের নাম্বার প্রদান করতে পারবেন একই গ্রুপে, গ্রুপের নাম সেট করার অপশনও রয়েছে।

সকল ব্যক্তিকে চাইলে একই এমাউন্ট কিংবা আলাদা আলাদা এমাউন্ট সেন্ড মানি করা যাবে। আপনার সুবিধামত এমাউন্ট প্রদান করে এগিয়ে যান।

এবার উক্ত গ্রুপের কাছে সেন্ড মানি নিশ্চিত করতে ট্যাপ ও হোল্ড করে ধরে রাখুন। এভাবে বেশ সহজে বিকাশ গ্রুপ সেন্ড মানি ফিচারটি ব্যবহার করা যাবে।

আবার চাইলে পরবর্তীতে সেভড গ্রুপ এর কাছে বেশ সহজে কয়েক ট্যাপেই গ্রুপ সেন্ড মানি করা যাবে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

bkash group send money

👉 বিকাশ রিকোয়েস্ট মানি ফিচার ব্যবহার করার নিয়ম

বিকাশ গ্রুপ সেন্ড মানি এর নিয়ম ও শর্তসমূহ

বিকাশ গ্রুপ সেন্ড মানি এর কিছু নিয়ম ও শর্ত রয়েছে যা মেনে চলা একান্ত জরুরি। চলুন জেনে নেওয়া যাক বিকাশ গ্রুপ সেন্ড মানি এর শর্ত ও নিয়মসমূহ সম্পর্কে বিস্তারিত।

একই সেন্ড মানি গ্রুপে সর্বোচ্চ ৭ জনকে এড করা যাবে। আবার একটি গ্রুপে কমপক্ষে ২ জন ব্যক্তিকে রাখতে হবে, নাহলে এটি গ্রুপ হবেনা। আবার নিজের নাম্বার কোনো গ্রুপে এড করার নিয়ম নেই।

গ্রুপে থাকা ব্যক্তিদের সমান এমাউন্টের টাকা সেন্ড মানি করা যাবে, আবার চাইলে গ্রুপে থাকা প্রত্যেকজনের জন্য আলাদা এমাউন্ট সেন্ড করা যাবে।

একজন গ্রাহক চাইলে একাধিক গ্রুপ তৈরী করতে পারবেন। গ্রুপ সেন্ড মানি এর ক্ষেত্রে আলাদা কোনো ফি কাটা হবেনা। তবে সাধারণ সেন্ড মানি ফি এখানেও প্রযোজ্য হবে, এছাড়া প্রিয় নাম্বার এর ক্ষেত্রে যেসব আলাদা নিয়ম আছে সেগুলো এখানেও প্রযোজ্য হবে।

গ্রুপ সেন্ড মানি এর ক্ষেত্রে দৈনিক ও মাসিক সেন্ড মানি লিমিট এর লিমিটসমূহ অনুসরণ করা হবে। এছাড়া বলে রাখা ভালো শুধুমাত্র বিকাশ অ্যাপ ব্যবহার করে গ্রুপ সেন্ড মানি ফিচারটি ব্যবহার করা যাবে। 

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,586 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *