ফিরে দেখা ২০১৩: বছর জুড়ে সোশ্যাল মিডিয়ায় সেরা ১০ ব্র্যান্ড

top-brands-starcountদেখতে দেখতে প্রযুক্তি বিশ্বের আরও একটি ঘটনাবহুল ও গুরুত্বপূর্ণ বছর পার হয়ে গেল। এই পুরো সময় জুড়ে ভৌগোলিক সীমানা ছাড়াও সোশ্যাল মিডিয়া ছিল অত্যন্ত তাৎপর্যপূর্ণ একটি বিষয়। বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যমে বিশ্বের সর্বশেষ সব প্রযুক্তি ও ব্র্যান্ড নিয়ে আলোচনা চলছেই। কিন্তু এ বছর অনলাইন দুনিয়ায় সেরা ব্র্যান্ড ছিল কোনটি?

এই নিয়ে তথ্যপূর্ণ এক প্রতিবেদন প্রকাশ করেছে গবেষণা সংস্থা স্টারকাউন্ট। ফার্মটি ২০১৩ জুড়ে সোশ্যাল মিডিয়ায় আলোচিত ব্র্যান্ডগুলোর মধ্য থেকে সেরা দশটি ব্র্যান্ডের এক তালিকা তৈরি করেছে। এতে ফেসবুক, ইউটিউব, টুইটার এবং অন্যান্য জনপ্রিয় সামাজিক যোগাযোগের মাধ্যমের তথ্য ব্যবহার করা হয়েছে।

স্টারকাউন্টের ঐ র‍্যাংকিং অনুযায়ী স্যামসাং হচ্ছে টপ সোশ্যাল মিডিয়া ব্র্যান্ড অব দ্যা ইয়ার! এ বছর একাধিক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম থেকে ১৬ মিলিয়ন ফলোয়ার পেয়েছে দক্ষিণ কোরীয় এই ইলেকট্রনিক জায়ান্ট, যা একে স্টারকাউন্টের টপ-টেন লিস্টে সবার প্রথমে নিয়ে গেছে।

দ্বিতীয় নম্বরে এসেছে ওয়াল্ট ডিজনি। ‘চীনা টুইটার’ সিনা ওয়েইবু’তে ১ মিলিয়ন ফলোয়ার বৃদ্ধি পাওয়ায় ডিজনি এই অবস্থানে সহজে আসতে পেরেছে। তৃতীয় স্থান দখল করেছে ন্যাশনাল জিওগ্রাফিক। ইউটিউবে এই মিডিয়া কোম্পানিটির চ্যানেল ২০১৩’তে সবচেয়ে বেশি (১৬০ মিলিয়ন বার) দেখা হয়েছে। বাকী ব্র্যান্ডগুলোর নাম নিচে দেয়া স্বয়ং স্টারকাউন্ট গ্রাফিক চার্টেই দেখুন!

top-brands-2013

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,980 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.