হোয়াটসঅ্যাপে দারুণ সব স্টিকার তৈরি করুন সহজেই

ইনস্ট্যান্ট মেসেজিংয়ের যুগে এসে বিভিন্ন ইমোজি, স্টিকার, মিম নিজেরাই যেন আলাদা ভাষা হয়ে উঠেছে। মনের ভাব প্রকাশ করতে মানুষ এখন ইমোজি ও স্টিকার ব্যবহার করছে প্রতিনিয়ত। তবে কখনও কখনও আমাদের সামনে থাকা ডিফল্ট ইমোজিগুলো মনের ভাব ঠিকমতো প্রকাশ করতে ব্যর্থ হয়। তখন আমাদের অনেকেরই মনে হয় যে যদি নিজের ইচ্ছামতো ইমোজি যদি তৈরি করে নেয়া যেত!

সেই ধারণা থেকেই এখন নানারকম উপায় তৈরি হয়েছে নিজের ইমোজি নিজের ইচ্ছামতোই বানিয়ে নেয়ার। গুগল কীবোর্ডের ইমোজি কিচেন নামের ফিচার দিয়ে আপনি চাইলে নিজের ইচ্ছামতো বিভিন্ন ইমোজিকে মিশিয়ে নতুন কিছু তৈরি করে ফেলতে পারবেন। এছাড়া বিটমোজি থেকে চাইলে নিজের একটি কার্টুন এভাটার তৈরি করেও নিজের ইচ্ছামতো বিভিন্ন স্টিকার বানানো সম্ভব। 

জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপও নিজের তৈরি করা স্টিকার বা থার্ড পার্টি থেকে যে কোন স্টিকার অ্যাড করার সুবিধা নিয়ে এসেছে। তবে ফোনের জন্য এই স্টিকার তৈরি করা কিছুটা ঝামেলাপূর্ণ। আমাদের পোস্টের মাধ্যমে কীভাবে হোয়াটসঅ্যাপে আপনার নিজস্ব স্টিকার অ্যাড করবেন সেটি জানতে পারবেন।

নিজের ছবি দিয়ে স্টিকার তৈরি করতে আপনার কিছু জিনিস প্রয়োজন হবে। ইন্টারনেট কানেকশন,  হোয়াটসঅ্যাপ ভার্সন ২.১৮ বা তার পরের যে কোন ভার্সন এবং দুইটি অ্যাপ যা প্লেস্টোরে পেয়ে যাবেন। আর হ্যাঁ, আপনি যে ছবিকে স্টিকার বানাতে চান সেই ছবিও আপনার কাছে থাকতে হবে। বলে রাখা ভাল, ছবিটির সাবজেক্ট বা মূল বিষয়বস্তু তার ব্যাকগ্রাউন্ড থেকে যথেষ্ট আলাদাভাবে উপস্থাপিত হলে ভাল হবে।

  • প্রথমে প্লেস্টোরে এই লিঙ্ক হতে অ্যাপটি ডাউনলোড করে ইন্সটল করে ফেলুন।
  • এরপর অ্যাপটি দিয়ে যে ছবিটি স্টিকার হিসেবে ব্যবহার করতে চান সেটি ওপেন করুন।
  • ছবিটির ব্যাকগ্রাউন্ড মুছে ফেলুন এবং আপনার পছন্দমত ক্রপ করে নিন।
  • ছবিটি পিএনজি ফরম্যাটে সেভ করে ফেলুন। হোয়াটসঅ্যাপ স্টিকারের ক্ষেত্রে শুধুমাত্র পিএনজি ফরম্যাট সাপোর্ট করে।

এভাবে করে অন্তত তিনটি ইমেজ ফাইল তৈরি করুন। হোয়াটসঅ্যাপে স্টিকার অ্যাড করতে হলে অন্তত তিনটি স্টিকার একসঙ্গে অ্যাড করতে হয়। উপরের কাজটি সম্পন্ন হয়ে গেলে আপনাকে আরেকটি অ্যাপ ডাউনলোড করে ইন্সটল করতে হবে। এই লিঙ্কে ক্লিক করে প্লেস্টোর থেকে অ্যাপটি ইন্সটল করে ফেলুন।

  • এবার অ্যাপটি ওপেন করুন। আপনার তৈরি করা স্টিকার এই অ্যাপটি একা একাই ডিটেক্ট করে ফেলবে।
  • স্টিকার সাথে পাশেই অ্যাড বাটনে চাপ দিন।
হোয়াটসঅ্যাপে দারুণ সব স্টিকার তৈরি করুন সহজেই
  • অ্যাপ হতে আরেকবার কনফার্মেশন চাইবে। আবারো অ্যাড ট্যাপ করুন।

আপনার হোয়াটসঅ্যাপের সঙ্গে আপনার নিজের তৈরি করা স্টিকারগুলো যুক্ত হয়ে গেছে। এবার হোয়াটসঅ্যাপ ওপেন করে চেক করে দেখতে পারেন। টেক্সট বক্সের বামে ইমোজি অপশনে ক্লিক করে স্টিকার অপশন সিলেক্ট করুন। আপনার তৈরি করা স্টিকারগুলো দেখতে পাবেন। যে স্টিকার পাঠাতে চান সেটি সিলেক্ট করে সেন্ড অপশনে ক্লিক করলেই আপনার তৈরি করা স্টিকার পাঠানো যাবে। এভাবে সহজেই নিজের তৈরি করা যেকোনো ছবি থেকে স্টিকার তৈরি করতে পারবেন হোয়াটসঅ্যাপের জন্য।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,562 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *