ইনস্টাগ্রামে নতুন ফিচার – নোটস, ক্যান্ডিড স্টোরি এবং আরও

ক্রমবর্ধমান সোশ্যাল মিডিয়া ক্রেইজের সাথে পাল্লা দিতে ইন্সটাগ্রাম তাদের প্ল্যাটফর্মে প্রতিনিয়ত নতুন ফিচার যোগ করে চলেছে। এবার ইন্সটাগ্রামে যোগ হতে যাচ্ছে নোটস, ক্যান্ডিড স্টোরিস ও গ্রুপ প্রোফাইলস এই নতুন ফিচারগুলো। চলুন জেনে নেওয়া যাক ইন্সটাগ্রাম এর নতুন ফিচারগুলো সম্পর্কে।

নোটস

Notes নামের একটি নতুন ফিচার আসছে ইন্সটাগ্রামে, এই ফিচারটিকে অনেকটা টুইটার এর টুইট এর আরো সংক্ষিপ্ত ভার্সন বলতে পারেন। ব্যবহারকারীগণ ইমোজি ও টেক্সট ব্যবহার করে ৬০ ক্যারেকটার এর মধ্যে নোটস পোস্ট করতে পারবেন। নোট এর মাধ্যমে মূলত ব্যবহারকারীগণ কী করছেন তা বন্ধু ও পরিবার বা ফলোয়ারদের সাথে শেয়ার করতে পারবেন।

নোটস পোস্ট করা যাবে Inbox থেকে, সেখান থেকে কারা নোটস দেখতে পাবে তা সিলেক্ট করে নোটস পোস্ট করা যাবে। পোস্ট করার পর নোটস ২৪ঘন্টার জন্য ইনবক্সের টপে দেখানো হবে। নোটস এর রিপ্লাই সরাসরি ইনবক্সে দেখানো হবে।

মূলত নিজেদের লাইফ ইভেন্ট শেয়ার করার আরেকটি সহজ সমাধান হতে যাচ্ছে এই  নোটস ফিচারটি। যারা টেক্সট অনলি পোস্ট করতে চাচ্ছিলেন, ইন্সটাগ্রামের এই পোস্ট তাদের জন্য বেশ কাজে আসবে। এই ফিচারের কারণে ছোটোখাটো বা গুরুত্বপূর্ণ এক্টিভিটি সম্পর্কে অন্যদের জানাবো যাবে স্টোরি বা সরাসরি ফিড পোস্ট না করেই।

ক্যান্ডিড স্টোরিস

মেটা বরাবরই বিভিন্ন অ্যাপের জনপ্রিয় সুবিধা তাদের অ্যাপেও সরবরাহ করে আসছে। এবার সাম্প্রতিক সময়ে জনপ্রিয় হওয়া BeReal অ্যাপের মূল ফিচারই আপনি পেতে যাচ্ছেন ইন্সটাগ্রাম। BeReal অ্যাপটিতে মূলত দিনের যেকোনো একটি র‍্যান্ডম সময়ে নিজের এক্টিভিটি রেকর্ড করে পোস্ট করতে হয়, এই র‍্যান্ডম সময় আবার অ্যাপ কতৃক ঠিক করে দেওয়া। যার ফলে মানুষ এডিটেড বাস্তবতার পরিবর্তে নিজেদের জীবনের আসল মুহুর্ত অন্যদের সাথে শেয়ার করে।

এবার ইন্সটাগ্রমে Candid Stories নামের একটি ফিচার হয়েছে যা প্রায় একই ফিচার নিয়ে আসতে যাচ্ছে। এই ফিচারের মাধ্যমে মূলত লাইফের র‍্যান্ডম মুহুর্ত শেয়ার করবেন ব্যবহারকারীগণ। এসব ক্যান্ডিড স্টোরিস স্টোরি প্যানেলের শুরুতে বান্ডেল আকারে দেখানো হবে। মজার ব্যাপার হলো শুধুমাত্র ক্যান্ডিড স্টোরিস পোস্ট করা ব্যাক্তিগণ একে অপরের ক্যান্ডিড দেখতে পাবেন।

ব্যবহারকারীগণ ক্যান্ডিড স্টোরি পোস্ট করার জন্য নোটিফিকেশন পাবেন প্রতিদিন। তবে চাইলে এই নোটিফিকেশন বন্ধ করেও রাখা যাবে। 

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ইনস্টাগ্রামে নতুন ফিচার - নোটস, ক্যান্ডিড স্টোরি এবং আরও

👉 ইনস্টাগ্রাম একাউন্টের নিরাপত্তার জন্য করণীয়

গ্রুপ প্রোফাইলস

ইন্সটাগ্রামে গ্রুপ চ্যাট তৈরী করে কনটেন্ট, মেমোরি, ইত্যাদি বন্ধুদের সাথে শেয়ার করা নতুন কিছু না। এই বিষয়টিকে অন্য মাত্রায় নিয়ে যেতে এবার গ্রুপ প্রোফাইলস নামে একটি ফিচার নিয়ে কাজ করছে ইন্সটাগ্রাম যা একাধিক ব্যবহারকারীকে একই একাউন্ট ব্যবহারের সুযোগ করে দিবে যাকে ইন্সটাগ্রাম বলছে গ্রুপ প্রোফাইল। 

এই নতুন ধরনের প্রোফাইল খুব শীঘ্রই তৈরী করা যাবে ও এসব প্রোফাইলে পোস্ট ও স্টোরি শেয়ার করা যাবে। তবে গ্রুপ প্রোফাইলে শেয়ার করা পোস্টগুলো শুধুমাত্র গ্রুপ মেম্বারদের সাথে শেয়ার হবে। এই কোলাবোরেটিভ প্রোফাইলের ফিচারটি ইন্সটাগ্রামেই প্রথম দেখা যাচ্ছে যা অবশ্যই প্রশংসার দাবি রাখে।

👉 Download Birth Certificate PDF Online

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,832 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.