হোয়াটসঅ্যাপে নিজেকে নিজে মেসেজ পাঠানোর নিয়ম

হোয়াটসঅ্যাপে মাঝেমধ্যে এমন কিছু মেসেজ, মিমস, বা ভিডিও পাওয়া যায় যা পরে দেখার বা ব্যবহারের জন্য সেভ করে রাখার প্রয়োজন পড়ে। মেসেজ বুকমার্ক করে তা পরে সহজে খুঁজে বের করার অপশন হোয়াটসঅ্যাপে রয়েছে। তবে বুকমার্ক করা মেসেজ খুঁজতে গিয়ে পুরোনো চ্যাট ঘুরতে হয় যা আদর্শ কোনো সমাধান নয়।

এই সমস্যার সমাধান হিসেবে নিজেকে মেসেজ করার ফিচার এসেছে হোয়াটসঅ্যাপে। এই ফিচারটি ইতিমধ্যে ফেসবুক মেসেঞ্জারে রয়েছে। অবশেষে হোয়াটসঅ্যাপে নিজেকে নিজে মেসেজ করার ফিচার এলো যার মাধ্যমে যেকোনো কিছু সেভ করে রাখা যাবে সহজে। 

হোয়াটসঅ্যাপে নিজেকে মেসেজ করার নিয়ম

নিজেকে মেসেজ করার অফিসিয়াল মেথড ছাড়াও আরো একটি এক্সট্রা উপায় জানবেন আমাদের পোস্টে যা দ্বারা নিজেকে নিয়ে চ্যাট ওপেন করা যাবে। নিয়মগুলো জেনে আপনি প্রয়োজনের সময় কাজে লাগাতে পারবেন।

Message Yourself ফিচার ব্যবহার করার নিয়ম

হোয়াটসঅ্যাপে নিজেকে মেসেজ করার ফিচারটি ব্যবহার করা বেশ সহজ। প্রথমে জেনে নেওয়া যাক Message Yourself ফিচারটি ব্যবহার করে খুব সহজে নিজেকে মেসেজ করবেন কীভাবে।

  • হোয়াটসঅ্যাপে প্রবেশ করুন ও ডানদিকে নিচে থাকা New Chat বাটনে ট্যাপ করুন
  • কনটাক্ট লিস্টে আপনার ফোন নাম্বার দেখতে পাবেন Message yourself লেবেলে
  • উক্ত অপশনে ট্যাপ করে নিজেকে মেসেজ করতে পারবেন

তবে চ্যাট উইন্ডো থেকে আপনার ফোন নাম্বার খুঁজে বের না করেও অন্য উপায়েও একই কাজ করা যেতে পারে। ফোনের Contacts অ্যাপে গিয়ে ফোন নাম্বার সেভ করে রাখলে সেক্ষেত্রে Message Yourself চ্যাটে কনটাক্ট নেম দেখতে পাবেন। এবার বেশ সহজে নিজেকে মেসেজ করে কোনো বিষয় সেভ করে রাখতে পারবেন, কোনো ফাইল বা মিডিয়া শেয়ার করে সেভ রাখতে পারবেন। ধরুন কোনো চ্যাটের কোনো ছবি সেভ করে রাখতে চাচ্ছেন, খুব সহজে Forward অপশন ব্যবহার করে নিজেকে তা পাঠিয়ে সংরক্ষণ করে রাখতে পারেন।

whatsapp

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ব্যাস! এভাবে বেশ সহজে হোয়াটসঅ্যাপে নিজেকে মেসেজ করতে পারবেন। স্ক্রিনশট শেয়ার করতে, আর্টিকেল সেভ করতে কিংবা মোবাইল ও পিসির মধ্যে ফাইল শেয়ার করতে এই ফিচার বেশ কাজে আসবে।

সোলো গ্রুপ

Message Yourself অপশন ব্যবহার করে বেশ সহজে নিজেকে মেসেজ করার সুবিধা রয়েছে। তবে চাইলে শুধু নিজেকে মেসেজ করার জন্য সোলো গ্রুপ তৈরি করতে পারেন। চলুন জেনে নেওয়া যাক কিভাবে হোয়াটসঅ্যাপ সোলো গ্রুপ তৈরি করতে হয়।

  • প্রথমে হোয়াটসঅ্যাপে প্রবেশ করে New Chat বাটনে ট্যাপ করুন ও New Group অপশনে ট্যাপ করুন
  • এবার যেকোনো বন্ধু, পরিবারের সদস্য কিংবা নিজের অন্য নাম্বার গ্রুপে এড করুন, এই নাম্বার যে কারো হতে পারে
  • এরপর গ্রুপের নাম প্রদান করে এগিয়ে যান
  • গ্রুপ তৈরি করার পর গ্রুপের নামে ট্যাপ করে সেটিংস পেজে চলে চান ও এরপর যে নাম্বারটি এড করেছিলেন সেটিতে ট্যাপ করে Remove অপশন ট্যাপ করুন
  • এবার দেখতে পাবেন এই গ্রুপে শুধু আপনি রয়েছেন, অর্থাৎ সোলো গ্রুপ তৈরি  হয়ে গিয়েছে
  • এভাবে শুধু নিজেকে নিয়ে গ্রুপ খুলেও বিভিন্ন মিডিয়া ও ফাইল সংরক্ষণ করা যেতে পারে

তবে সলো গ্রুপ তৈরির ক্ষেত্রে সাবধান থাকতে হবে যাতে সেখানে শেষ পর্যন্ত শুধু আপনিই থাকেন। অন্য কেউ রয়ে গেলে আপনার গোপনীয় সেভ করা মেসেজ তারাও দেখে ফেলবে।

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,568 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *