ফেসবুক থেকে আয় করে দ্রুত টাকা তোলার নতুন সুবিধা

ফেসবুকে আয়ের নতুন পথ নিয়ে আসছে মেটা, যার মধ্যে ক্রিয়েটরদের দ্রুত পেআউট এর বিষয়টিও অন্তর্ভুক্ত রয়েছে। রিলস সহ সকল ফেসবুক কনটেন্ট এর জন্য Stars ফিচারটি যোগ হচ্ছে ফেসবুকে, এছাড় পুরো মাসব্যাপী ইভেন্ট চালানো হবে যাতে ব্যবহারকারীগণ স্টারস কিনতে উদ্বুদ্ধ হয়। এছাড়া ফেসবুক থেকে ইনকাম করে প্রথম পেমেন্ট এর সর্বনিম্ন পরিমাণ কমিয়ে দিচ্ছে মেটা যাতে খুব সহজে ক্রিয়েটররা হাতে পেমেন্ট পেতে পারেন। চলুন জেনে নেওয়া যাক ফেসবুকে আয় সম্পর্কিত নতুন সকল আপডেট সম্পর্কে বিস্তারিত।

স্টারস আপডেট

স্টারস ফিচারটি পরীক্ষামূলকভাবে আরো অনেক ক্রিয়েটরদের কাছে পৌঁছে দিচ্ছে মেটা। এই টেস্ট গ্রুপের ক্রিয়েটরগণ যেকোনো পাবলিক কনটেন্ট থেকে স্টারস পেতে পারবেন।

ফেসবুক এর স্টারস ফিচারটি অনেকটা টুইচ এর বিটস ও ইউটিউবের সুপার চ্যাট ফিচার এর মত। এগুলো মূলত ডিজিটাল গিফট যেগুলো ক্রিয়েটরগণ আসল টাকা হিসেবে হাতে পাবেন। সকল ক্রিয়েটরের জন্য স্টারস ফিচার আনার মাধ্যমে ডিজিটাল গিফটিং সিস্টেম বেশ বুস্ট পাবে এই প্ল্যাটফর্মে। এছাড়া কিছু ইভেন্টও চালাচ্ছে মেটা যা ব্যবহারকারীদের স্টারস কিনতে উদ্ধুদ্ধ করবে।

স্টারস গিফটিং সিজন

ফেসবুকে ডিসেম্বর হতে যাচ্ছে স্টারস গিফটিং সিজন। আপনি যদি এলিজেবল ক্রিয়েটর হোন তবে নিচের তারিখগুলো সম্পর্কে আপনার জানা উচিতঃ

  • স্টারস পার্টি বোনাসঃ ৭ ডিসেম্বর থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত ক্রিয়েটরগণ গোল সেট করে বোনাস স্টারস পেতে পারেন। এজন্য Professional Dashboard চেক করুন।
  • স্টারস সেলসঃ ডিসেম্বর ১৪ থেকে চলবে স্টারস সেলস। লাইভ, অন ডিমান্ড, রিলস, ইত্যাফি ক্ষেত্রে এই ডিল পাওয়া যাবে যেখানে ব্যবহারকারীগণ স্টারস ডিসকাউন্ট পেতে পারেন।
  • লিমিটেড-টাইম সিজনাল, ভার্চুয়াল গিফট কিনতে পারবেন ফেসবুক ব্যবহারকারীগণ। এই থিমড গিফটগুলো পেট, কার, ফ্যাশন, ও নাচের টপিক ভিডিও রিলসে ফেসবুক পরীক্ষা চালাচ্ছে।

পেমেন্ট থ্রেশহোল্ড আপডেট

যুক্তরাষ্ট্র-ভিত্তিক ক্রিয়েটরদের জন্য মিনিমাম পেমেন্ট থ্রেশহোল্ড ১০০ডলার থেকে কমিয়ে ২৫ডলার সেট করেছে ফেসবুক। নতুন পেমেন্ট থ্রেশহোল্ড স্টারস ও ফেসবুক সাবস্ক্রিপশন থেকে প্রাপ্ত রেভিনিউ এর ক্ষেত্রেও প্রযোজ্য। সামনের সময়ে অন্যসব ফেসবুক মনিটাইজেশন প্রোডাক্ট এর ক্ষেত্রে পেমেন্ট থ্রেশহোল্ড কমানো হবে।

ফেসবুক থেকে আয় করে দ্রুত টাকা তোলার নতুন সুবিধা

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

অন্যান্য নতুন ফিচার

ক্রিয়েটরদের জন্য রেভিনিউ ভিত্তিক আয় বাড়াতে ফেসবুকে আরো নতুন কিছু ফিচার নিয়ে পরীক্ষা চালাচ্ছে মেটা। এই পরীক্ষাতে যা যা থাকছেঃ

  • ফ্রি স্টারসঃ কিছু ফ্যানদের ফ্রি স্টারস দিচ্ছে মেটা যা তাদের পছন্দের ক্রিয়েটরদের প্রদান করতে পারবেন ফ্যানরা। বেশি রিলস পোস্ট করলে ক্রিয়েটরগণ এই পরীক্ষার অন্তর্ভুক্ত হওয়ার বেশি সুযোগ পাবেন।
  • ফেসবুক রিলস এডসঃ গ্লোবালি ফেসবুক রিলসে এড দেখানো নিয়ে টেস্টিং চালাচ্ছে মেটা। ওভারলে এডস, ব্যানার এড, পোস্ট লুপ এডস, ইত্যাদি নিয়ে বর্তমানে পরীক্ষা চালানো হচ্ছে।
  • সাবস্ক্রিপশন্সঃ ফেসবুক সাবস্ক্রিপশনস ফিচারকে প্রোমোট করতে মেটা নতুন ও সহজ উপায় আনছে ক্রিয়েটরদের জন্য। ফেসবুক ওয়াচ পেজে একটি “Subscribe” বাটন থাকবে যা থেকে সরাসরি সাবস্ক্রাইব করতে পারবেন দর্শকরা।

এছাড়াও মনিটাইজেশন সংক্রান্ত বিষয়ের জন্য লাইভ-এজেন্ট অ্যাসিস্ট্যান্স আনছে মেটা যা ১০হাজার বা তার বেশি ফলোয়ার আছে এমন ইউএস ক্রিয়েটরগণ ব্যবহার করতে পারবেন

👉 ভিডিওঃ মোবাইল চার্জ দেওয়ার সঠিক নিয়ম

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,811 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.