স্প্যাম কল বা প্রমোশনাল কল থেকে মুক্তির উপায়

অপরিচিত নাম্বার থেকে আসা স্প্যাম কল কিংবা অপারেটর থেকে আসা প্রমোশনাল কল এর মত বিরক্তিকর কিছু হয়ত আর হয়না। ফোনের মধ্যে থাকা একাধিক ফিচার ব্যবহার করে এসব অনাকাঙ্ক্ষিত কল বন্ধ করা যায়। এছাড়া থার্ড পার্টি অ্যাপ ব্যবহার করেও স্প্যাম বা প্রোমোশনাল কল বন্ধ করা যেতে পারে। চলুন জেনে নেওয়া যাক স্প্যাম কল বা প্রমোশনাল কল থেকে মুক্তির উপায় সম্পর্কে।

ফোনের মধ্যে থাকা সমাধান

স্প্যাম বা প্রোমোশনাল কল থেকে মুক্তি পেতে অসংখ্য থার্ড পার্টি অ্যাপ রয়েছে। তবে এসবের পাশাপাশি ফোনে থাকা বিল্ট-ইন ফিচার ব্যবহার করেও এসব বিরক্তিকর কল থেকে মুক্তি পাওয়া যেতে পারে। কল ফরওয়ার্ডিং, কল ব্যারিং ও নাম্বার ব্লক করে বিরক্তিকর কল থেকে মুক্তি পাওয়া যেতে পারে। চলুন এসব বিল্ট-ইন সমাধান সম্পর্কে আগে জেনে নেওয়া যাক।

কল ফরওয়ার্ডিং

কল ফরওয়ার্ডিং হতে পারে বিরক্তিকর কল থেকে মুক্তি অন্যতম সেরা উপায়। আপনার ফোনের সেটিংস অপশনে কল ফরওয়ার্ডিং অপশন পেয়ে যাবেন। কল ফরওয়ার্ডিং অপশনে অলওয়েজ ফরওয়ার্ড, ফরওয়ার্ড হোয়েন বিজি, ফরওয়ার্ড হোয়েন আন অ্যাটেন্ডেড, এই তিনটি অপশন দেখতে পাবেন। এখান থেকে অলওয়েজ ফরওয়ার্ড সিলেক্ট করলে ইনকামিং সব কল ফরওয়ার্ড হয়ে যাবে। শুধুমাত্র সকল ইনকামিং কল বন্ধ করতে চাইলে তবেই এই অপশন ব্যবহার করুন।

কল ব্যারিং

স্প্যাম কল বন্ধ করা যেতে পারে কল ব্যারিং এর মাধ্যমেও। এক্ষেত্রে ফোনের সেটিংস থেকে কল ব্যারিং অপশন খুঁজে নিয়ে ইনকামিং কলস অপশনটি চালু করে পাসওয়ার্ড প্রদান করে ফিচারটি চালু করা যাবে। তবে এটা চালু থাকলে কোনো কল আসবেনা ফোনে। এমনকি ইনকামিং সব মেসেজ আসাও বন্ধ হতে পারে। তাই প্রয়োজন শেষ হলে ফিচারটি বন্ধ করতে ভুলবেন না।

ব্লক

অধিকাংশ সময় অপারেটরগুলো একই নাম্বার থেকে প্রায়সই প্রোমোশনাল কল করে থাকে। এক্ষেত্রে সব কল বন্ধ করার সেরা উপায় হতে পারে উক্ত নাম্বার ব্লক করে দেওয়া। ফোনের ডায়াল বা ফোন অ্যাপ থেকে বেশ সহজে এসব নাম্বার ব্লক করে প্রোমোশনাল নাম্বার থেকে কলের সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। এইভাবে বেশ সহজে একই নাম্বার থেকে আসা প্রোমোশনাল কল ব্লক করতে পারবেন।

স্প্যাম কল বা প্রমোশনাল কল থেকে মুক্তির উপায়

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

থার্ড পার্টি অ্যাপ

প্রোমোশনাল কল বা স্প্যাম কল থেকে মুক্তি দিতে থার্ড পার্টি অ্যাপ, ট্রুকলারও ব্যবহার করতে পারবেন। প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করতে পারবেন। অ্যাপটি বেশ সহজে স্প্যাম কল ডিটেক্ট করে তা নিজ থেকে ব্লক করে দিতে পারে। তাই ট্রুকলার ব্যবহার করে বিরক্তিকর কল থেকে বেশ সহজে মুক্তি পাওয়া যেতে পারে।

ট্রুকলার এর আরেকটি সেরা ফিচার হলো এটি দ্বারা বিরক্তিকর কলার এর নাম্বার রিপোর্ট করা যায়, যার ফলে বিরক্তিকর কলারের নাম্বার থেকে কল আসলে তা নিজ থেকে ধরে ব্লক করে দেয় অ্যাপটি। এইজন্য ট্রুকলার ব্যবহার করলে খুব সহজে স্প্যাম কল ব্লক করা যেতে পারে কোনো ধরনের এক্সট্রা স্টেপ ছাড়া।

স্প্যাম কল থেকে বাঁচার অনেক উপায় রয়েছে। এর মধ্যে প্রধান হলো যেখানে সেখানে নিজের ব্যক্তিগত ফোন নাম্বার প্রদান না করা। বিশেষ করে অনলাইনে বিভিন্ন ওয়েবসাইটে আমরা চিন্তা না করেই ফোন নাম্বার প্রদান করে ফেলি যার ফলে এই ধরনের বিরক্তিকর পরিস্থিতির শিকার হতে হয়। সোশ্যাল মিডিয়াতে নিজের ফোন নাম্বার এড করলেও তা হাইড করে রাখতে ভুলবেন না। 👉 ফেসবুকে মোবাইল নম্বর লুকিয়ে রাখার নিয়ম জেনে নিন। কারো আপনার নাম্বার প্রয়োজন হলে তা চেয়ে নিবে। এভাবে নিজে আগে থেকে সাবধানতা অবলম্বন করে স্প্যাম কল থেকে বাঁচতে পারেন। 

👉 বোনাস ভিডিওঃ অনলাইনে টাকা আয় করার সেরা ১০ উপায় জানুন

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,812 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.