ট্রুকলার অ্যাপের নতুন ফিচারগুলো জেনে নিন

২০০৯ সাল থেকে যাত্রা শুরু করা ট্রুকলার (Truecaller) অ্যাপটি স্ক্যামার ও স্প্যামার থেকে একযুগ ধরে সুরক্ষা প্রদান করে আসছে। ট্রুকলার ভার্সন ১২ ইতিমধ্যে চলে এসেছে। ট্রু কলার এন্ড্রয়েডের জন্য রিডিজাইনড ইন্টারফেস এর পাশাপাশি যুক্ত হয়েছে নতুন সব ফিচার। চলুন জেনে নেওয়া যাক ট্রুকলারে যুক্ত হওয়া এসব নতুন ফিচারসমূহ সম্পর্কে।

কল এনাউন্স

কল এনাউন্স (Call Announce) ফিচারটি যুক্ত হলো ট্রু কলার অ্যাপে। এই ফিচার অ্যাকটিভ করা থাকলে কল আসার পর ইনকামিং কল এর কলার আইডি পড়ে শোনাবে ট্রুকলার অ্যাপ। এই ফিচারের সংযুক্তির ফলে ফোনে আসা সাধারণ ভয়েস কল ও ট্রুকলার এইচডি ভয়েস কল, উভয়ের ক্ষেত্রে কল আসলে কলিং আইডির নাম পড়ে শোনাবে ট্রুকলার অ্যাপ।

কল রেকর্ডিং

ফিরে এসেছে ট্রুকলার অ্যাপের কল রেকর্ডিং ফিচার। সকল অ্যান্ড্রয়েড অ্যাপ ব্যবহারকারী এই কল রেকর্ডিং ফিচারটি ব্যবহার করতে পারবেন। ট্রুকলার অ্যাপ থেকে কিংবা ফাইল ব্রাউজারের মাধ্যমে রেকর্ড হওয়া কল শোনা যাবে বা ডিলিট ও করা যাবে। এছাড়াও কল রেকর্ডিং শেয়ার করা যাবে ব্লুটুথ, ইমেইল বা অন্য যেকোনো মেসেজিং সার্ভিসে।

ভিডিও কলার আইডি

ভিডিও কলার আইডি ফিচারটি দ্বারা একটি শর্ট ভিডিও রেকর্ড করা যায়, যা বন্ধু বা পরিবারের কাউকে কল করার সময় দেখানো হবে। সেল্ফি ভিডিও রেকর্ড করে সেটি ভিডিও কলার আইডি হিসেবে ব্যবহার করা যাবে। এছাড়াও বিল্ট-ইন টেমপ্লেট ব্যবহার করে ভিডিও কলার আইডি তৈরী করা যাবে।

ভিডিও কলার আইডি - ট্রুকলার

আপনি আপনার নিজের যে ভিডিও কলার আইডি তৈরি করবেন সেই ভিডিওটি অন্যদের মোবাইলে দেখানো হবে, যখন আপনি তাদেরকে কল করবেন। আপনার ফোন নাম্বার যাদের মোবাইলে সেভ করা আছে তাদেরকে আপনি কল দিলে তারা স্ক্রিনে আপনার সেই ভিডিও কলার আইডি বা সেলফি ভিডিও দেখতে পারবে।

ঘোস্ট কল

ট্রু কলার ঘোস্ট কল

ঘোস্ট কল (ghost call) নামে নতুন ফিচার যুক্ত হয়েছে ট্রু কলার অ্যাপে। এই ফিচারের মাধ্যমে যেকোনো নাম, ফোন নাম্বার ও ফটো ব্যবহার করে উক্ত ব্যাক্তির কাছ থেকে কল আসছে, এমন স্ক্রিন দেখানো যাবে। কনটাক্ট লিস্ট থেকে যেকারো নাম্বার ব্যবহার করা যাবে এই গোস্ট কল ফিচারের জন্য। এটা ব্যবহার করে আপনি বিরক্তিকর লোকজনের কাছ থেকে বিদায় নেয়ার বাহানা হিসেবে ফেইক কল তৈরি করতে পারবেন।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ইন্টারফেস আপডেট

ট্রুকলার ইন্টারফেস আপডেট

ট্রুকলার অ্যাপের ইউজার ইন্টারফেসে এসেছে নতুনত্ব। ট্রুকলার অ্যাপের কল ও এসএমএস ফিচার দুইটি আলাদা ট্যাবে সরিয়ে নেওয়া হয়েছে। আলাদা ট্যাব থাকার ফলে ফোনে আসা এসএমএস খুব সহজে পড়া যাবে। আবার গ্রুপ চ্যাট কিংবা সাধারণ চ্যাট খুঁজে পেতেও বেশ সুবিধা হবে।

👉 ট্রুকলার অ্যাপ ব্যবহার করার নিয়ম

বিশ্বব্যাপী বর্তমানে ৩০০ মিলিয়নের অধিক ট্রুকলার ব্যবহারকারী রয়েছেন বলে জানিয়েছে ট্রুকলার কতৃপক্ষ। আপনি কি ট্রু কলার অ্যাপ ব্যবহার করেন? আমাদের জানান কমেন্ট সেকশনে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,264 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.