অনলাইন পত্রিকার রেজিস্ট্রেশন লাগবে

news img

পত্রিকা প্রকাশের ক্ষেত্রে ‘সরকারি সুযোগ-সুবিধা নিশ্চিত করা’ এবং ‘অপসাংবাদিকতা রোধ করার’ লক্ষ্যে অনলাইন গণমাধ্যম নিবন্ধনের আওতায় আনার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ সরকার। এজন্য ১৫ ডিসেম্বর পর্যন্ত সময় বেঁধে দেয়া হয়েছে।

৯ নভেম্বর সোমবার এ সংক্রান্ত এক তথ্য বিবরণীতে বলা হয়েছে “দেশের অনলাইন পত্রিকার প্রকাশকদের পত্রিকা প্রকাশের ক্ষেত্রে সরকারি সুযোগ-সুবিধা নিশ্চিত করা এবং অপসাংবাদিকতা রোধ করার লক্ষ্যে সরকার অনলাইন পত্রিকা নিবন্ধন কার্যক্রম চালু করেছে।

এ লক্ষ্যে নির্ধারিত নিবন্ধন ফরম ও একটি প্রত্যয়নপত্র বা হলফনামা পূরণ করে তথ্য অধিদফতরে জমা দিতে হবে। ফরম এবং প্রত্যয়নপত্রের নমুনা তথ্য অধিদফতরের ওয়েবসাইটে পাওয়া যাবে। নিবন্ধনের জন্য ফরম ও প্রত্যয়নপত্রের নমুনা সাময়িকভাবে তথ্য অধিদফতরের প্রটোকল শাখা থেকে সংগ্রহ করা যাবে।

দাখিলকৃত তথ্যাদি যাচাই-বাছাই সাপেক্ষে তথ্য অধিদফতর অনলাইন পত্রিকাটির রেজিস্ট্রেশন প্রদান করবে।

এ বিষয়ে প্রয়োজনীয় পরামর্শের জন্য তথ্য অধিদফতরের প্রটোকল শাখায় (ফোন নম্বর : ৯৫১৪০৬৫ অথবা ০১৭১৫২৫৫৭৬৫ নম্বরে) যোগাযোগ করা যেতে পারে।

বর্তমানে চলমান সকল অনলাইন পত্রিকাসমূহকেও একই প্রক্রিয়ায় নির্ধারিত ফরম ও প্রত্যয়নপত্র বা হলফনামা পূরণপূর্বক ১৫ ডিসেম্বর ২০১৫ তারিখের মধ্যে আবেদন করতে হবে।”

 

তথ্যবিবরণীটির স্ক্রিনশট এখানে তুলে দেয়া হলোঃ

sc www.pressinform.portal.gov.bd

 

এই বিষয়ে আরও জানতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম এর এই প্রতিবেদনটি পড়তে পারেন। এছাড়া দৈনিক প্রথম আলোইত্তেফাকের রিপোর্টগুলোও দেখতে পারেন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,628 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.