ফেসবুকে এলো নতুন মিউজিক শেয়ারিং ফিচার

facebook music-stories

সোশ্যাল নেটওয়ার্কিং জায়ান্ট ফেসবুক নতুন এক প্রকার পোস্ট ফরম্যাট চালু করার ঘোষণা দিয়েছে। মিউজিক স্টোরিজ নামের এই ফরম্যাটে স্ট্যাটাস আকারে মিউজিক শেয়ার করা যাবে। এতে লিংকের মাধ্যমে ফেসবুকে শেয়ারকৃত গানগুলোর প্রথম ৩০ সেকেন্ড সরাসরি ফেসবুকে বসেই শোনা যাবে। অর্থাৎ, আপনার বন্ধুরা যদি এই ফিচার ব্যবহার করে কোনো গানের লিংক ফেসবুকে শেয়ার করেন, তাহলে আপনি ফেসবুক থেকেই সেসব গানের প্রথম ৩০ সেকেন্ড শুনতে পারবেন। এজন্য ফেসবুক ছেড়ে গানের ওয়েবসাইটে যাওয়ার দরকার হবেনা।

We’re introducing “Music Stories” today to enable better music discovery and sharing on Facebook. The new post format…

Posted by Music on Facebook on Thursday, November 5, 2015

 
এই প্রিভিউ সিস্টেম আপাতত স্পটিফাই ও অ্যাপল মিউজিক থেকে শেয়ারকৃত গানসমূহের ক্ষেত্রে প্রযোজ্য হবে। ভবিষ্যতে আরও নতুন নতুন সার্ভিস এতে যুক্ত হবে।

আপাতত আইফোনে ফেসবুক অ্যাপ ব্যবহারকারীরা স্পটিফাই ও অ্যাপল মিউজিক থেকে শেয়ারকৃত গানের লিংক মিউজিক স্টোরি নামের নতুন ফরম্যাটের পোস্ট হিসেবে দেখবেন ও প্রথম ৩০ সেকেন্ড সরাসরি ফেসবুকেই প্লে করতে পারবেন। ফিচারটি জনপ্রিয় হলে ফেসবুকের অন্যান্য ভার্সনেও এটি চালু হবে বলে আশা করা যায়।

তবে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে মিউজিক শেয়ারিং জনপ্রিয় করা সহজ কথা নয়। এর আগে টুইটারও মিউজিক সার্ভিস চালু করেছিল যা বছরখানেক টিকতে পেরেছিল মাত্র। এরপর তা বন্ধ করে দেয়া হয়। ইনস্টাগ্রামেও মিউজিক ফিচার আছে, কিন্তু সেটাও এখনো পর্যন্ত বেশি জনপ্রিয়তা পায়নি।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 3,164 other subscribers

Comments