ফেসবুকে লাইক-কমেন্ট না করা ফ্রেন্ডদের রিমুভ করার নিয়ম

ফেসবুকে কাউকে এড করার সময় তেমন একটা হয়ত ভাবিনা আমরা। কিন্তু অনেকেই আছে যাদের সাথে ফেসবুকে আমাদের কোনো রকম ইন্টারেকশন হয়না। ফ্রেন্ড লিস্ট বড় হওয়ার পরেও দেখা যায় তেমন একটা লাইক কমেন্ট আসেনা পোস্টে।

এই অবস্থায় প্রোফাইলে থাকা ইনএকটিভ ফেসবুক ফ্রেন্ডদের আনফ্রেন্ড করার সিদ্ধান্ত নিতে পারেন। পূর্বে ফেসবুকে ইনএকটিভ ফ্রেন্ডদের খুঁজে বের করার কোনো উপায় ছিলোনা। অনেকটা আন্দাজে ঢিল ছুড়ে আনফ্রেন্ড করতে হত একটিভ না থাকা ফেসবুক ফ্রেন্ডদের।

তবে আইডিতে থাকা লাইক কমেন্ট না করা ফ্রেন্ডগুলাকে খুঁজতে আর চালাতে হবেনা চিরুনি তল্লাশি। অবশেষে ফেসবুক নিজেই একটি ফিচার নিয়ে এসেছে যার মাধ্যমে বেশ সহজে খুঁজে পাওয়া যাবে ইনেকটিভ ফেসবুক ফ্রেন্ড। 

অর্থাৎ ফ্রেন্ড লিস্টে থাকা যেসব ফেসবুক ফ্রেন্ডের সাথে তেমন একটা ইন্টারেক্ট করা হয়না, তাদের খুব সহজেই আনফ্রেন্ড করার সুবিধা নিয়ে এসেছে ফেসবুক। চলুন জেনে নেওয়া যাক লাইক কমেন্ট না করা ফেসবুক ফ্রেন্ডগুলোকে খুঁজে নিয়ে কিভাবে আনফ্রেন্ড করবেন।

  • আপনার ফেসবুক প্রোফাইলে প্রবেশ করুন
  • Friends ট্যাবে ট্যাপ করুন
  • এরপর Manage Friends বাটনে ক্লিক করুন
  • Lists সেকশন থেকে Least interacted with অপশনে ক্লিক করুন
  • Select multiple বাটনে ক্লিক করুন ও যেসব ইনএকটিভ ফ্রেন্ডদের আনফ্রেন্ড করতে চান তাদের সিলেক্ট করুন
  • Unfriend বাটনে ক্লিক করুন

এভাবে বেশ সহজে অল্প সময়ে আনফ্রেন্ড করতে পারবেন ইনএকটিভ ফেসবুক ফ্রেন্ডদের। বলে রাখা ভালো যে একদিনে কতজন ফেসবুক ফ্রেন্ডকে আনফ্রেন্ড করা যাবে সে সম্পর্কে ফেসবুক এর ধরাবাঁধা নিয়ম আছে। নির্দিষ্ট লিমিটের পর ফেসবুকে আনফ্রেন্ড করার অপশনটি আর কাজ করবেনা ও এই এক্টিভিটিটা টেম্পরারিলি ব্লক হয়ে যাবে।

facebook app

এইতো জানলেন কিভাবে লাইক কমেন্ট না করা ফেসবুক ফ্রেন্ডগুলোকে আনফ্রেন্ড করবেন। মজার ব্যাপার হলো এই ফিচার ইন্সটাগ্রামে রয়েছে অনেকদিন ধরেই। ফিডে কোন একাউন্টের সাথে কম ও বেশি ইন্টারেক্ট হয় সে সম্পর্কে জানা যায় ইন্সটাগ্রামে, যা অবশেষে ফেসবুকেও চলে এলো।

যাদের ফেসবুকে অগণিত ফ্রেন্ড আছে কিন্তু রিয়েকশন লাইক বা কমেন্ট কিছুই আসেনা তারা চাইলে উল্লেখিত নিয়ম অনুসরণ করে ফেসবুক ফ্রেন্ডের সংখ্যা কমিয়ে আনতে পারেন।

আবার অনেকেই চান ইনএকটিভ ফ্রেন্ডদের বাদ দিয়ে লিস্ট ছোট করতে। সেক্ষেত্রে এই প্রক্রিয়া অনুসরণ করে বেশ সহজ উপায়ে ইনএকটিভ ফেসবুক ফ্রেন্ডদের আনফ্রেন্ড করতে পারবেন।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,561 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *