রিয়েলমি জিটি ৫ এলো ২৪০ ওয়াট চার্জিং ও ২৪ জিবি র‍্যাম নিয়ে

নিজেদের লেটেস্ট ফ্ল্যাগশিপ, রিয়েলমি জিটি৫ নিয়ে এসেছে রিয়েলমি। ২৪০ ওয়াট ফাস্ট চার্জিং ও ২৪ জিবি র‍্যাম এর মত মাথানষ্ট ফিচার নিয়ে এসেছে এই ফোনটি।

মাত্র ৯ মিনিটে ফোনটির ব্যাটারি শূন্য থেকে ফুল চার্জ করা যাবে ২৪০ ওয়াট চার্জার দিয়ে। এছাড়া ২৪ জিবি র‍্যাম এর কল্যাণে স্মার্টফোনে নতুন মাত্রার মাল্টিটাস্কিং ও গেমিং সম্ভব হবে।

এর পাশাপাশি ফোনটিতে অনেক ফিচার রয়েছে যা বাজারের অন্য ফ্ল্যাগশিপ এর সাথে সমানে টক্কর দিতে একে সাহায্য করবে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর ব্যবহার করা হয়েছে রিয়েলমি জিটি৫ ফোনটিতে যা স্মার্টফোন এর জন্য সবচেয়ে শক্তিশালী প্রসেসরগুলোর মধ্যে একটি।

৬.৭৪ ইঞ্চি এমোলেড স্ক্রিন থাকছে এই ফোনে যাতে আবার ১২০ হার্জ রিফ্রেশ রেটও রয়েছে। ৫০ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা সেটাপের এই ফোনে ৮ মেগাপিক্সেল আলট্রাওয়াইড এর পাশাপাশি ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা রয়েছে। ফোনের ফ্রন্টে থাকছে ৩২ মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা। আলাদা করে কথা বলতে হয় রিয়েলমি জিটি৫ ফোনটির ২৪০ ওয়াট ফাস্ট চার্জিং এর। পূর্বে যেখানে ১৫০ ওয়াট ফাস্ট চার্জিং দেখেছি আমরা অন্য ব্র‍্যান্ডের স্মার্টফোনগুলোতে, সেখানে রিয়েলমি এর ২৪০ ওয়াট চার্জিং সম্পূর্ণ নতুন উদাহরণ স্থাপন করেছে স্মার্টফোন চার্জিং এর ব্যাপারে।

এই অসাধারণ চার্জিং স্পিড এর লক্ষ্যমাত্রা অতিক্রম করতে নতুন ব্যাটারি কেমিস্ট্রি, নতুন চার্জিং এলগরিদম, ও নতুন কুলিং সিস্টেম এর মত একাধিক নতুন প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। নতুন ব্যাটারি কেমিস্ট্রির কল্যাণে বড় মাত্রার চার্জিং কারেন্ট প্রসেস করা সম্ভব হবে ওভারহিটিং ছাড়াই, অন্যদিকে নতুন চার্জিং এলগরিদম কুইকলি চার্জ হওয়ার পাশাপাশি চার্জিং এর প্রক্রিয়াকে অপটিমাইজ করে। নতুন কুলিং সিস্টেম এর কল্যাণে চার্জিং এর সময় ব্যাটারি ওভারহিটিং থেকে রক্ষা পায়।

রিয়েলমি জিটি৫ ফোনটিতে ২৪ জিবি র‍্যাম রয়েছে যা কোনো স্মার্টফোন তো বটেই, বরং কোনো কম্পিউটারের জন্যও অনেক বেশি। এতো বিশাল পরিমাণ র‍্যাম থাকার কারণে ফোনটি যেকোনো ধরনের ডিমান্ডিং টাস্ক তো সহজে হ্যান্ডেল করবেই, পাশাপাশি মাল্টিটাস্কিং করা যাবে নতুন মাত্রায়, তাও কোনো ল্যাগ ছাড়াই। আর যেকোনো ধরনের গ্রাফিক্স-ইনটেনসিভ গেম খেলার ক্ষেত্রে নতুন দৃষ্টান্ত স্থাপন করবে এই পাওয়ারফুল হার্ডওয়্যার কম্বো।

realme gt 5

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

 একনজরে রিয়েলমি জিটি৫ এর স্পেসিফিকেশন:

  • ডিসপ্লে: ৬.৭৪ ইঞ্চি + ১২০ হার্জ রিফ্রেশ রেট
  • প্রসেসর: কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮+ জেন ১
  • র‍্যাম: ২৪ জিবি
  • স্টোরেজ: ১ টেরাবাইট
  • প্রাইমারি ক্যামেরা: ৫০ মেগাপিক্সেল ট্রিপল
  • সেল্ফি ক্যামেরা: ৩২ মেগাপিক্সেল
  • চার্জিং: ২৪০ ওয়াট

রিয়েলমি জিটি ৫ চীনে মুক্তি পেয়েছে। ফোনটি পাওয়া যাবে একাধিক র‍্যাম ও স্টোরেজ ভ্যারিয়ান্টে। মজার ব্যাপার হলো শুধুমাত্র ফোনটির ২৪ জিবি র‍্যাম ও ১ টেরাবাইট স্টোরেজ ভ্যারিয়ান্টেই ২৪০ ওয়াট চার্জিং সুবিধা পাওয়া যাবে যার দাম পড়বে ৩,৭৯৯ ইউয়ান বা ৪৩,৬০০ ভারতীয় রুপি। ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়ান্ট এর সাথে ১৫০ ওয়াট চার্জিং থাকছে যার দাম ২,৯৯৯ ইউয়ান বা ৩৪,৪০০ রুপি। আর ১৬ জিবি র‍্যাম ও ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়ান্ট এর রিয়েলমি জিটি৫ এর দাম ৩,২৯৯ ইউয়ান বা ৩৭,৮০০ রুপি।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *