ফেসবুক রিলস হাইড করার উপায়

ফেসবুক ফিডে রিলস দেখতে চাচ্ছেন না? বর্তমানে এই সকল রিলস বন্ধ করার কোনো উপায় নেই, কিন্তু রিলস এর পরিমাণ কমাতে পারেন। চলুন জেনে নেওয়া যাক কিভাবে রিলস হাইড করবেন ও অন্যদের রিলস ব্লক করবেন।

ফেসবুক রিলস হাইড করার নিয়ম

এখনো পর্যন্ত পারমানেন্টলি ফেসবুক ফিড থেকে রিলস হাইড বা রিমুভ করার উপায় নেই। তবে আপনি যদি এসব শর্ট ভিডিও দেখতে না চান, তবে কম রিলস দেখার ব্যবস্থা করতে পারেন ও বিভিন্ন পেজের পোস্ট করার রিলস দেখা ব্লক করতে পারেন।

ফেসবুক ফিডে রিলস কম দেখতে চাইলে মোবাইল বা ডেস্কটপ থেকে ফেসবুকে প্রবেশ করতে হবে। এরপর রিলস খুঁজে পাওয়া পর্যন্ত নিচের দিকে স্ক্রল করতে হবে। রিলস এর ডানদিকের কর্নারে থাকা থ্রি-ডট মেন্যুতে ট্যাপ করে প্রাপ্ত অপশনস থেকে Hide অপশন সিলেক্ট করতে হবে।

নিজের রিলস হাইড করার উপায়

আপনার পোস্ট করা রিলস হাইড বা রিমুভ করতে চাইল সেটিও করতে পারবেন। প্রথমে ফেসবুক অ্যাপে প্রবেশ করে ফিড এর টপে থাকা Reels ট্যাবে যান ও Create Reel অপশনে ট্যাপ করুন। এয়ার রিল তৈরী করুন ও New Reel পেজে যান। Who Can See This? সিলেক্ট করে অডিয়েন্স নির্বাচন করুন।

Reel Audience পেজ থেকে কাদের সাথে রিল শেয়ার করছেন তা সিলেক্ট করতে পারবেন। Public শেয়ার করলে সকল ফেসবুক ব্যবহারকারী দেখতে পাবে, Friends সেট করলে বন্ধুরা দেখতে পাবে। কমবেশি সবাই এই ফিচারসমূহের সাথে পরিচিত রয়েছেন।

সিলেক্টেড অডিয়েন্স পরে পোস্ট করা রিলস এর জন্য ডিফল্ট হিসাবে সেট করতে Set as Default Audience for Reels অপশন সিলেক্ট করুন, এরপর Save Default Audience অপশনে ট্যাপ করুন।

আপনি যদি ডিফল্ট অডিয়েন্স সেট না করে থাকেন, তবে স্ক্রিনের টপ-লেফট কর্নারে থাকা ব্যাক অ্যারো তে ট্যাপ করুন। এবার আপনার রিল শেয়ার করতে পারবেন নতুন প্রাইভেসিতে।

ফেসবুক রিলস হাইড করার উপায়

রিলস ব্লক করার উপায়

আপনি যদি কোনো ব্যক্তি বা পেজের পোস্ট করা রিলস এর কারণে বিরক্ত হয়ে থাকেন, তাহলে তাদের পোস্ট করা কনটেন্ট না দেখার অপশন অনুসরণ করতে পারেন। তবে এক্ষেত্রে আপনি উক্ত পেজের কোনো পোস্টই দেখতে পাবেন না। কোনো পেজে প্রবেশ করে থ্রি-ডট মেন্যুতে ট্যাপ করে Block অপশনে ট্যাপ করে উক্ত পেজ ব্লক করতে পারবেন যেকোনো ডিভাইস থেকে।এতে উক্ত পেজের কোনো কনটেন্ট আর আপনার ফিডে দেখাবেনা। তবে শুধুমাত্র কোনো পেজের কোনো পোস্ট বা কনটেন্ট একেবারে দেখতে না চাইলে তবেই এই অপশন সিলেক্ট করুন।

👉 ভিডিওঃ স্মার্টফোন বেশি গরম হওয়া থেকে মুক্তির উপায়

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,636 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.