বিশ্বকাপ ফুটবল লাইভ দেখার উপায় ২০২২

দেখতে দেখতে চলেই এলো ফিফা ফুটবল বিশ্বকাপ ২০২২। কাতারে অনুষ্ঠিত হতে যাচ্ছে এবারের ফুটবল বিশ্বকাপ। এই পোস্টে জানবেন ফিফা ফুটবল বিশ্বকাপ কিভাবে দেখবেন সে সম্পর্কে বিস্তারিত তথ্য। 

ফিফা ফুটবল বিশ্বকাপ ২০২২ সূচি

ফিফা ফুটবল বিশ্বকাপ ২০২২ শুরু হতে যাচ্ছে নভেম্বরের ২০ তারিখ হতে। মোট ৮টি গ্রুপে ভাগ করা হয়েছে অংশগ্রহণকারী ৩২টি দলকে। প্রতি গ্রুপে ৪টি করে দল রয়েছে। কাতার ও ইকুইডর এর মধ্যকার ম্যাচ এর মাধ্যমে শুরু হবে ফিফা ফুটবল বিশ্বকাপ ২০২২ এর আসর যা নভেম্বরের ২০ তারিখ বাংলাদেশ সময় রাত ১০টায় অনুষ্ঠিত হবে। কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ এর সমাপ্তি হবে ডিসেম্বরের ১৮ তারিখ রাত ৯টায় ফাইনাল খেলার মাধ্যমে৷ মাসব্যাপী চলবে ফুটবলের মহাউৎসব।

ফিফা ফুটবল বিশ্বকাপ ২০২২ শিডিউল / ফিক্সচার / সময়সুচী বাংলাটেক এর আলাদা ডেডিকেটেড পোস্টে বিস্তারিত দেওয়া রয়েছে। পোস্টের শেষের দিকে ফিফা ফুটবল বিশ্বকাপ এর সঠিক সময়সূচি জেনে নিতে পারবেন।

ফিফা ফুটবল বিশ্বকাপ কিভাবে দেখবেন

বাংলাদেশ থেকে ফিফা ফুটবল বিশ্বকাপ ২০২২ দেখা যাবে টিভিতে, অনলাইনে, এবং ধারাভাষ্য শোনা যাবে রেডিওতে। চলুন জেনে নেওয়া যাক উল্লেখিত মাধ্যমগুলো থেকে কিভাবে খেলার খবর রাখবেন।

ফিফা ফুটবল বিশ্বকাপ কোন চ্যানেলে দেখা যাবে?

বাংলাদেশ থেকে ফিফা ফুটবল বিশ্বকাপ দেখা যাবে টি স্পোর্টস চ্যানেল থেকে। জনপ্রিয় আরেক টিভি চ্যানেল, গাজি টিভিও (জিটিভি) ফুটবল বিশ্বকাপ সরাসরি সম্প্রচার করবে। এছাড়া রাষ্ট্রয়াত্ত টেলিভিশন চ্যানেল, বিটিভি ফুটবল বিশ্বকাপ সরাসরি সম্প্রচার করবে বলে আশা করা যেতে পারে।

এইবারের ফুটবল বিশ্বকাপ আসরে একই সময়ে একাধিক ম্যাচ পড়েছে, তাই একই সাথে চলা একাধিক ম্যাচের মধ্যে টি স্পোর্টস / জিটিভি শুধুমাত্র হাই ভোল্টেজ ম্যাচটি দেখাবে বলে ধারনা করা যায়৷ এছাড়া Sports18 চ্যানেলেও খেলা দেখা যাবে।

খেলার পাশাপাশি বিভিন্ন টিভি-কেন্দ্রিক শো তৈরী করবে টি স্পোর্টস, যাতে ইউরোপ ও ল্যাটিন আমেরিকার দেশগুলোর সাবেক ফুটবলারদের দেখা মিলতে পারে।

ফিফা ফুটবল বিশ্বকাপ অনলাইনে দেখার উপায়

টি২০ ক্রিকেট বিশ্বকাপ ২০২২ দেখার সুযোগ মিলেছিলো র‍্যাবিটহোল অ্যাপে, তবে ফিফা বিশ্বকাপ ফুটবল ২০২২ র‍্যাবিটহোল অ্যাপে দেখা যাবে কিনা সে সম্পর্কে এখনো কিছু জানা যায়নি।

এদিকে ফিফা ওয়ার্ল্ড কাপ কাতার ২০২২ এর লাইসেন্সড মোবাইল ব্রডকাস্টার হিসেবে স্বত্ব পেয়েছে বাংলালিংকের টফি অ্যাপ। কে স্পোর্টস এর সাথে সাব-লাইসেন্সিং এগ্রিমেন্ট এর মাধ্যমে এই সুবিধা নিজেদের করে নিয়েছে বাংলালিংক। সুতরাং টফি অ্যাপ এবং টফি ওয়েবসাইটে বিশ্বকাপ ফুটবল লাইভ দেখতে পারবেন। সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে টফিতে ফুটবল বিশ্বকাপ লাইভ বিনামূল্যে দেখতে পারবেন।

ওয়েবসাইটের পাশাপাশি টফির এন্ড্রয়েড অ্যাপ এবং আইফোন অ্যাপেও খেলা দেখতে পারবেন।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

বিশ্বকাপ ফুটবল লাইভ দেখার উপায় ২০২২

👉 কাতার বিশ্বকাপে যেসব অবাক করা প্রযুক্তি ব্যবহৃত হবে

বাংলালিংক এর ডিজিটাল এন্টারটেইনমেন্ট প্ল্যাটফর্ম, টফি অ্যাপে লাইভ দেখা যাবে ফিফা ফুটবল বিশ্বকাপ ২০২২। দেশের যেকোনো প্রান্তে যেকোনো নেটওয়ার্ক থেকে টফি অ্যাপ ব্যবহার করে ফুটবল বিশ্বকাপ এর ম্যাচগুলো অনলাইন দেখা যাবে।

Toffee অ্যাপটি গুগল প্লে স্টোর ও অ্যাপল অ্যাপ স্টোর থেকে বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন। এছাড়া টফি’র ওয়েবসাইটে ও টফি’র অ্যান্ড্রয়েড টিভি অ্যাপেও খেলা দেখা যাবে। ফুটবল বিশ্বকাপ ২০২২ চলাকালীন সময়ে বাংলালিংক বিভিন্ন ধরনের স্পেশাল অফারও প্রদান করবে বলে জানিয়েছে।

👉 বিশ্বকাপ ফুটবল ২০২২ বাংলাদেশ সময়সূচী জানতে ক্লিক করুন

ফিফা ফুটবল বিশ্বকাপ স্কোর জানার উপায়

এফএম রেডিও চ্যানেলগুলোতে বরাবরের মত খেলার আপডেট পাওয়া যাবে। ধারণা করা যায় কিছু এফএম রেডিও চ্যানেল বাংলায় সরাসরি ধারাভাষ্য শোনাবে (উদাহরণ, রেডিও ভূমি), আবার কিছু চ্যানেলে শুধুমাত্র আপডেট পেয়ে যাবেন।

এছাড়া গুগলে FIFA World Cup 2022 লিখে সার্চ করলে ওয়ার্ল্ড কাপ স্পেশাল স্পোর্টস কার্ড পেয়ে যাবেন। এই স্পোর্টস কার্ডে স্কোর এর পাশাপাশি সকল খেলার তথ্য, দলগুলোর স্ট্যান্ডিং, আসন্ন খেলা, সবই দেখতে পাবেন।

আপডেট ৮ – ব্রাজিল কোয়ার্টার ফাইনালে উঠলো

নেইমার চোট থেকে ফিরে মাঠে নেমেই গোল পেলেন। নকআউট পর্বে সাউথ কোরিয়াকে ৪-১ গোলে হারাল ব্রাজিল। কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল ব্রাজিল!

আপডেট ৭ – আর্জেন্টিনা গ্রুপ-অফ-এইটে উঠল

রাউন্ড অফ সিক্সটিনে অস্ট্রেলিয়াকে ২-১ গোলে হারিয়ে শেষ আটে উঠল আর্জেন্টিনা। তাদের পরের খেলা নেদারল্যান্ডসের সাথে। নেদারল্যান্ডস এখন পর্যন্ত হারেনি এই বিশ্বকাপে। সেই ম্যাচে যারা জিতবে তারা সেমিফাইনালে চলে যাবে।

আপডেট ৬ – ব্রাজিল হেরে গেল ক্যামেরুনের বিপক্ষে

২ ডিসেম্বর শুক্রবার দিবাগত রাত ১টায় ব্রাজিলের গ্রুপ পর্বের শেষ ম্যাচ। ঘড়িতে তখন ৩ ডিসেম্বর। প্রথম উভয় ম্যাচেই ব্রাজিল জিতেছে। ইনজুরিতে আক্রান্ত নেইমার এই খেলায়ও মাঠে নামতে পারেননি। ক্যামেরুনের সাথে এই ম্যাচে ১-০ গোলে গেরে যায় ব্রাজিল। তবে ব্রাজিল ইতোমধ্যেই দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে।

আপডেট ৫ – আর্জেন্টিনার বাঁচামরার লড়াইয়ে বাজিমাত করল মেসি বাহিনী

গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে পোল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। ৩০ নভেম্বর বুধবার দিবাগত রাত ১টায় এই খেলা হয়। ঘড়িতে তখন ১ ডিসেম্বর। গ্রুপ পর্বের প্রথম ম্যাচ সৌদি আরবের কাছে ২-১ গোলে হেরে যাওয়ায় এই ম্যাচে কঠিন সমীকরণের মুখে পড়তে হয়েছে লিওনেল মেসির দলের। গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনাল খেলতে চাইলে জয় ছাড়া আর কোনো পথ ছিলনা আর্জেন্টিনা দলের।

ড্র হলে গ্রুপ রানার আপ হয়ে পরের রাউন্ডে যাওয়ার সুযোগ থাকলেও দেশের লাখো ভক্ত-সমর্থকেরা জয়ই চাইবেন তাদের প্রিয় দলের। কেননা ম্যাচটি ড্র হয়ে গেলে আর্জেন্টিনাকে তাকিয়ে থাকতে হত গ্রুপ পর্বের অপর ম্যাচ সৌদি আরব বনাম মেক্সিকোর ফলাফলের দিকে। আর হেরে গেলে আর কোন সুযোগ ছিলনা দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নদের। 

আপডেট ৪ – ব্রাজিলের টানা দ্বিতীয় জয়!

কাতার বিশ্বকাপে ব্রাজিলের দ্বিতীয় খেলা ছিল ২৮ নভেম্বর। প্রথম খেলায় জয়ী হয়েছিল ব্রাজিল। কিন্তু সেই ম্যাচে ব্রাজিলের তারকা খেলোয়াড় নেইমার পায়ে আঘাত পেয়েছেন। ফলে ২য় ম্যাচে নেইমারকে ছাড়াই মাঠে নামতে হয় ব্রাজিলের। ভক্তদের জন্য এটি নিঃসন্দেহে হতাশাজনক একটি খবর।

যতদূর জানা গেছে, নেইমার গ্রুপ পর্বের শেষ খেলাটিতে অংশ নেয়ার জন্য চেষ্টা করছেন। তার পায়ের চোট সাড়াতে নাসা’র প্রযুক্তি সমৃদ্ধ ‘কমপ্রেশন বুট’ নামের বিশেষ এক পরিধেয় ব্যবহার করা হচ্ছে। বাংলাদেশ সময় ২৮ নভেম্বর রাত ১০টায় সুইজারল্যান্ডের মুখোমুখি হয় ব্রাজিল। পা মচকে যাওয়ায় নেইমার এই ম্যাচে না খেলতে পারলেও ভক্তরা আশাবাদী ছিল আরেকটি বিজয়ের। এই খেলায় ব্রাজিল ১-০ গোলে জিতে যায়। এতে তাদের গ্রুপ অফ ১৬ এ যাওয়া নিশ্চিত হয়ে যায়।

আপডেট ৩ – জয়ের দেখা পেলো আর্জেন্টিনা

আর্জেন্টিনা বনাম মেক্সিকোর খেলা ছিল ২৬ নভেম্বর দিবাগত রাত ১টায়। ঘড়িতে তখন ২৭ নভেম্বর। এই ম্যাচ মেসি ও আর্জেন্টিনার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। ২০২২ বিশ্বকাপের আসরে নিজেদের প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হেরে যায় আর্জেন্টিনা। ফলে পরবর্তী রাউন্ডে ওঠার স্বপ্ন বাঁচিয়ে রাখতে এই ম্যাচ জিততেই হত আর্জেন্টিনাকে। মেক্সিকোর সাথে আর্জেন্টিনার অতীত ইতিহাস আর্জেন্টিনার পক্ষে। কিন্তু সৌদি আরবের সাথেও অতীত ইতিহাস আর্জেন্টিনার পক্ষেই ছিল! শেষ পর্যন্ত এই ম্যাচে জিতে নিজেদেরকে লড়াইয়ে উজ্জীবিত রাখতে সক্ষম হয়েছে মেসি বাহিনীকে।

আপডেট ২ – ভক্তদের প্রত্যাশা পূরণ করল ব্রাজিল!

বাংলাদেশে ব্রাজিল এবং আর্জেন্টিনা সবচেয়ে জনপ্রিয় দুটি দল। আর্জেন্টিনা তাদের প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হেরে যাওয়ায় পুরো দেশের ফুটবল ভক্তরা তা নিয়ে তুমুল আলোচনায় মেতে ওঠেন। ব্রাজিল ভক্তরা এরপর তাকিয়ে ছিলেন ব্রাজিল বনাম সার্বিয়ার খেলার দিকে। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন দল ব্রাজিল। দলের তারকা খেলোয়াড় নেইমার সেদিন ছিলেন পুরোপুরি ফিট এবং দারুণ মেজাজে। বাংলাদেশ সময় ২৪ নভেম্বর বৃহস্পতিবার দিবাগত রাত ১টায় (তখন ঘড়িতে ২৫ নভেম্বর) শুরু হয়েছিল সেই খেলা। এই বিশ্বকাপে ব্রাজিলের প্রথম ম্যাচ ছিল এটি। এতে ব্রাজিল ২-০ গোলে জিতে যায়।

আপডেট ১ – আর্জেন্টিনার খেলা নিয়ে উৎসাহ, কিন্তু সৌদি আরবের জয়!

বাংলাদেশে সবচেয়ে জনপ্রিয় ফুটবল দলগুলোর মধ্যে একটি হচ্ছে আর্জেন্টিনা। এবারের বিশ্বকাপ আসরে ২২ নভেম্বর বিকাল ৪টায় আর্জেন্টিনার প্রথম ম্যাচ অনুষ্ঠিত হয়। সৌদি আরবের সাথে এই ম্যাচকে ঘিরে অনেক উৎসাহ-উদ্দীপনা কাজ করেছে ভক্তদের মনে। সবার মনেই প্রশ্ন, এবারের বিশ্বকাপে মেসি কেমন খেলবেন। মেসি কি এবার তার দেশকে বিশ্বকাপ এনে দিতে পারবেন? সৌদি আরবের ভক্তও অনেক আছেন বাংলাদেশে। তারাও প্রিয় দলকে বিজয়ী দেখতে চান। আমাদের পোস্টে পুরো ম্যাচটি সরাসরি বা লাইভ দেখার উপায় জেনে নিতে পারেন। এই ম্যাচে সৌদি আরব ২-১ গোলে জিতে যায়।

👉 ভিডিওঃ উড়োজাহাজ নিয়ে অবিশ্বাস্য কিছু তথ্য জানুন

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

আপনাদের আরও কিছু প্রশ্নের উত্তরঃ

ফুটবল বিশ্বকাপ বাংলাদেশি কোনো টিভি চ্যানেলে দেখা যাবে?

বাংলাদেশি একাধিক টিভি চ্যানেলে এবারের ফুটবল বিশ্বকাপ খেলা সরাসরি দেখানো হবে। এছাড়া দেশের বাইরের বিভিন্ন চ্যানেলেও দেখতে পারবেন।

অনলাইনে বিশ্বকাপ ফুটবল খেলা দেখা যাবে?

হ্যাঁ! দেশ থেকে অনলাইনে আপনি কোনো প্রকার সাবস্ক্রিপশন ফি ছাড়াই ওয়ার্ল্ড কাপ ফুটবল খেলা দেখতে পারবেন। এজন্য নির্দিষ্ট ওয়েবসাইট এবং অ্যাপ রয়েছে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,635 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.