আইফোন ১৪ প্লাস উৎপাদন স্থগিত করছে অ্যাপল? বিভিন্ন সূত্র তাই বলছে!

আইফোন ১৪ সিরিজ বাজারে আসার পর ডিভাইসগুলো বিক্রি সম্পর্কিত অনেক রিপোর্ট হাতে পাওয়া গিয়েছে। আইফোন ১৪ প্রো ও আইফোন ১৪ প্রো ম্যাক্স বেশ ভালো সংখ্যায় বিক্রি হচ্ছে বলে জানা গিয়েছে এসব রিপোর্ট থেকে, তবে দূর্ভাগ্যবশত আইফোন ১৪ ও আইফোন ১৪ প্লাস এর ক্ষেত্রে এই ঘটনা ঘটেনি। অবশ্য এর যথাযথ কারণও রয়েছে। এই বছরের আইফোন ১৪ প্রো মডেলগুলোতে আইফোন ১৪ ও ১৪ প্লাস এর চেয়ে অনেক বেশি নতুন ফিচার রয়েছে।

টিয়ানফেং ইন্টারন্যাশনাল এনালিস্ট, মিন-চি কুয়ো এর ভাষ্যমতে আইফোন এর সাপ্লাই চেইনের প্রোডাকশনে কিছু পরিবর্তন এসেছে। এই পরিবর্তন হন হাই ফক্সকন, পেগাট্রন ও লাক্সশেয়ার প্রিসিশন এর ক্ষেত্রে প্রযোজ্য যেখানে আইফোন ম্যানুফ্যাকচার করা হয়। বিভিন্ন প্রতিবেদন বলছে, আপাতত আইফোন ১৪ প্লাস উৎপাদন বন্ধ রাখছে অ্যাপল। তবে পুরোপুরি মডেলটিকে বাদ দেয়নি এই টেক জায়ান্ট।

প্রাপ্ত তথ্যমতে অ্যাপল তাদের প্রোডাকশন ফ্যাক্টরি নিয়ে আলোচনা করছে আইফোন ১৪ / ১৪ প্লাস এর পরিবর্তে আইফোন ১৪ প্রো / প্রো ম্যাক্স ম্যানুফ্যাকচার করতে। এসব আইফোন ১৪ প্রো মডেলগুলো ২০২৩সালের প্রথম কোয়ার্টারে শিপমেন্ট এর জন্য প্রস্তুত করছে লাক্সশেয়ার।

মিং-চি কুয়ো জানান যে নভেম্বর থেকে ডিসেম্বর মাসে আইফোন এর সাপ্লাই নিয়ে যে সিজনাল সমস্যা হয় তার সমাধান হিসেবে আইফোন প্রোডাকশন ক্যাপাসিটি কমাবে ফক্সকন। এই পরিবর্তন এর ফলে বিশ্বব্যাপী আইফোন সাপ্লাই এর পরিমাণ ১০% কমে যাবে। অর্থাৎ ২০২২সালের শেষ কোয়ার্টারে আইফোন সাপ্লাই লিমিটেড হবে।

এদিকে আইফোন ১৪ প্লাস বিক্রির সংখ্যাও তেমন সুবিধার নয়। মিং-চি কুয়ো প্রদত্ত তথ্যমতে অ্যাপল প্রোডাকশন লাইন পরিবর্তন করতে নির্দেশ দিয়েছে। এই পরিবর্তন অনুসারে আইফোন ১৪ এর পরিবর্তে আইফোন ১৪ প্রো মডেল তৈরী করা হবে। আইফোন ১৪ সিরিজের ৩০-৩৫% সেলস এসেছে আইফোন ১৪ প্রো ম্যাক্স থেকে, যা এটিকে এই সিরিজের সবচেয়ে জনপ্রিয় ফোনে পরিণত করেছে।

আইফোন ১৪ সিরিজ

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

যেহেতু এই বছরের আইফোন ১৪ ও ১৪ প্লাস এর চেয়ে আইফোন ১৪ প্রো ও ১৪ প্রো ম্যাক্সে অধিক ফিচার রয়েছে, তাই একটু বেশি খরচ হলেও গ্রাহকগণ ঝুঁকছেন আইফোন ১৪ প্রো মডেলগুলোর দিকে। আর এই বিষয় ভালোভাবে উপলব্ধি করেছে অ্যাপল, যার কারণে আইফোন ১৪ প্রো মডেলগুলো উৎপাদনে অধিক রিসোর্স ব্যয় করতে যাচ্ছে অ্যাপল।

এদিকে চীনা একটি নিউজ সাইটের প্রতিবেদন অনুযায়ী আইফোন ১৪ মডেলটিকে বাদ দিয়ে বরং ১৪ প্রো ম্যাক্সের দিকে মনোযোগ দিচ্ছে অ্যাপল। অফিসিয়ালভাবে এটি প্রমাণিত হলে আমরা জানানোর আশা রাখছি। সে পর্যন্ত আমাদের সাথেই থাকুন।

👉 ভিডিওঃ আইফোন ১৪ প্রো এবং ১৪ প্রো ম্যাক্স সম্পর্কে বিস্তারিত

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,635 other subscribers

1 Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.