ইলেকশনের বিভিন্ন তথ্য জানাবে “সংসদ নির্বাচন” অ্যাপ

বাংলাদেশি সফটওয়্যার ফার্ম লোটাস টেকনোলজিস সম্প্রতি “সংসদ নির্বাচন” নামের একটি এন্ড্রয়েড অ্যাপ প্রকাশ করেছে যার মধ্যে ১৯৭০ থেকে ২০১৪ সাল পর্যন্ত সবগুলো সংসদ নির্বাচনের নির্বাচিত, দ্বিতীয় ও তৃতীয় প্রার্থীর প্রাপ্ত ভোট, দলের নাম ও প্রতীক সহ বিভিন্ন তথ্য পাওয়া যাবে।

এই এন্ড্রয়েড অ্যাপটি গুগল প্লে ষ্টোর সহ এর নিজস্ব ওয়েবসাইট http://nirbachan.com/ এ পাওয়া যাচ্ছে। উপরোক্ত সংসদ নির্বাচন সমূহের প্রতিটি নির্বাচনের ৩০০ আসনের তথ্য এই অ্যাপ থেকে ইন্টারনেট ছাড়াই দেখা যাবে।

এছাড়া এতে আছে প্রতিটি আসনের সকল ভোট কেন্দ্র ভিত্তিক প্রথম, দ্বিতীয় ও তৃতীয় প্রার্থীর প্রাপ্ত ভোট, দলের নাম ও প্রার্থীর প্রতীক সহ বিস্তারিত বিবরণ। এখানে সবগুলো স্ক্রিনেই রয়েছে সার্চ, বুকমার্ক ও ফিল্টার করার সুবিধা। সময়ের সাথে “সংসদ নির্বাচন” অ্যাপটি আপডেট করা হবে ও নতুন নতুন তথ্য ও সমীক্ষা যুক্ত হবে এতে।

“সংসদ নির্বাচন” অ্যাপ নির্মাতাদের বিশ্বাস, এটি রাজনৈতিক নেতৃবৃন্দ, কর্মী, গবেষক, ইতিহাসবিদ এবং আগ্রহী নাগরিকগণকে নির্বাচন সংক্রান্ত তথ্যের প্রয়োজন মেটাতে খুবই কার্যকর ভূমিকা রাখবে।

“সংসদ নির্বাচন” অ্যাপ ডেভলপারের সাথে যোগাযোগের মোবাইল নম্বরঃ ০১৭৫১৯৪৮৮৭৭। তথ্য সূত্রঃ ecs.gov.bd, parliament.gov.bd, বাংলাদেশের নির্বাচন – এ এস এম শামসুল আরেফিন।

অ্যাপটি ডাউনলোড করতে এই গুগল প্লে স্টোর লিংক ভিজিট করুন। ডাউনলোড করার পর এর ইন-অ্যাপ পারচেস ফিচারের মাধ্যমে ১০০ টাকায় এর পুরো সুবিধা উপভোগ করতে পরবেন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 3,290 other subscribers

Comments