এটাই কি শাওমি রেডমি নোট ৫ স্মার্টফোন?

শাওমির রেডমি নোট সিরিজে সব সময় মধ্যম দামে সেরা স্পেসিফিকেশন পাওয়া যায় যা অনেকের নিকট ফ্ল্যাগশিপ স্মার্টফোনের অভিজ্ঞতা এনে দেয়। শাওমি রেডমি নোট ৩ মডেলটি রীতিমত এক বিপ্লবের নাম, যা প্রথমে মিডিয়াটেক প্রসেসর নিয়ে চীনে এলেও শেষপর্যন্ত জনপ্রিয়তার কারণে স্ন্যাপড্রাগন প্রসেসর সাথে করে গ্লোবাল ভার্সনে চলে আসে। এরপর রেডমি নোট ৪ ফোনটিও ভাল আলোচনায় ছিল। এখন সময় এসেছে রেডমি নোট সিরিজের পরবর্তী মডেলের। চীনা ইকমার্স সাইট জেডি ডটকম এর লিস্টিং যদি সত্যি হয়, তবে সেটি হবে শাওমি রেডমি নোট ৫ স্মার্টফোন।

গতকাল অল্প কিছুক্ষণের জন্য জেডি ডটকম শাওমি রেডমি নোট ৫ নামের একটি আইটেম তাদের ওয়েবসাইটে তালিকাভুক্ত করে রাখে। ফোনটির কোনো ছবি না দিয়ে বরং একটি পর্দা দিয়ে ঢেকে রাখা ডিভাইস প্রদর্শন করে জেডি ডটকমের ঐ লিস্টিং। যদিও কিছুক্ষণ পরে ওই লিস্টিং মুছে ফেলে জেডি ডটকম, তবে এরই মধ্যে যা হওয়ার হয়ে গেছে। অর্থাৎ, বিভিন্ন প্রযুক্তি সাইট যেমন গিজমো চায়না, জিএসএম এরিনা প্রভৃতি সাইট ঐ লিস্টিংয়ের খবর স্ক্রিনশট সহ প্রকাশ করে দিয়েছে।

ধারণা করা হচ্ছে, শাওমি রেডমি নোট ৫ ফোনে বর্তমানের ট্রেন্ড অনুযায়ী স্ক্রিনের পাশে বাড়তি জায়গা খুব কম থাকবে। অনেকটা হুয়াওয়ে মেট ১০ প্রোগুগল পিক্সেল ২ ফোনের মতই এর ডিসপ্লের উপরে ও নিচে খুব কম বেজেল থাকবে বলে প্রকাশ/ফাঁস হওয়া কনসেপ্ট/ছবিগুলো থেকে ধারণা করা যায়।

জিএসএম এরিনা শাওমি রেডমি নোট ৫ এর সম্ভাব্য স্পেসিফিকেশন লিস্ট করে রেখেছে যা নিম্নরূপ।

  • ৫.৫ ইঞ্চি ১০৮০ x ২১৬০পি স্ক্রিন (৪৩৯ পিপিআই), ১৮:৯ র‍্যাশিও
  • এন্ড্রয়েড ৭.১ নোগাট ওএস
  • স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসর
  • ৩জিবি অথবা ৪জিবি র‍্যাম
  • ১৬/৩২/৬৪জিবি স্টোরেজ
  • হাইব্রিড ডুয়াল সিম
  • পেছনে ১৬ + ৫ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা, ফ্ল্যাশ; সামনে ৫ মেগাপিক্সেল ক্যামেরা
  • পেছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর
  • ৪০০০ এমএএইচ ব্যাটারি

শাওমি রেডমি নোট ৫ সম্ভবত শীঘ্রই বাজারে আসবে। এর দাম হবে আনুমানিক ২৪১ ডলার। অফিসিয়াল ঘোষণার পর আরও বিস্তারিত জানা যাবে আশা করি। বাংলাটেক টোয়েন্টিফোর ডটকম থেকে প্রযুক্তি বিষয়ক বিভিন্ন তথ্য সরাসরি আপনার ইমেইল ইনবক্সে পেতে এই লিংকে গিয়ে এক্ষুণি সাবস্ক্রাইব করুন ও সোশ্যাল মিডিয়ায় ফলো করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 5,214 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.