মিনিটের মধ্যে মনের মত সাইট তৈরি করতে এলো এসপি পেইজ বিল্ডার ৩

By -

বিশ্বের শীর্ষস্থানীয় ওয়েব অ্যাপ নির্মাতা কোম্পানি জুমশেপার আজ তাদের ফ্ল্যাগশিপ জুমলা এক্সটেনশন এসপি পেইজ বিল্ডার ৩ এর ফাইনাল ভার্সন লঞ্চ করেছে, যার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন পৃথিবীর বিভিন্ন প্রান্তের লক্ষাধিক ব্যবহারকারী। দুটি আলফা, একটি বেটা এবং একটি রিলিজ ক্যান্ডিডেটের পর আজ মুক্তি পেল পেইজ বিল্ডার ৩ এর এই ফাইনাল স্ট্যাবল ভার্সন। এতে এক্সটেনশনটির বৈপ্লবিক ফ্রন্টএন্ড ড্র্যাগ-এন্ড-ড্রপ ফিচারের সাথে এসেছে দারুণ সব নতুন নতুন সুবিধা যা আপনাকে মাত্র কয়েক মিনিটের মধ্যে চমৎকার একটি ওয়েবসাইট তৈরি করে দিতে সক্ষম। চলুন জেনে নিই এসপি পেইজ বিল্ডার ৩ এর চমকপ্রদ কিছু ফিচার।

কোনো প্রকার কোডিং ছাড়াই সাইট তৈরি

এসপি পেইজ বিল্ডারের অনন্য বৈশিষ্ট্য হচ্ছে, এটি দ্বারা ওয়েবসাইট তৈরির জন্য আপনাকে কোনো কোডিং জানতে হবেনা। এক অক্ষরও কোড না লিখে সম্পূর্ণ প্রফেশনাল কোয়ালিটি ও ফাংশনালিটির ওয়েবসাইট তৈরি করা যায় এসপি পেইজ বিল্ডারের সাহায্যে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 2,460 other subscribers

ডিজিটাল ক্যানভাস

এসপি পেইজ বিল্ডারকে আপনি একটি ডিজিটাল ক্যানভাসের সাথে তুলনা করতে পারেন, যেখানে প্ৰতি মুহূর্তে আপনার প্রতিটি ডিজাইন ও কাস্টমাইজেশনের ফলাফল চোখের সামনে তাৎক্ষণিকভাবে দৃশ্যমান হয়। ওয়েবসাইটের যেকোনো পেইজে বিভিন্ন উপাদান যেমন ছবি, ভিডিও, লেখা, কন্টাক্ট ফরম, সোশ্যাল মিডিয়া প্রভৃতি দরকারি সবকিছুই পাবেন হাতের নাগালে। পেইজ বিল্ডার ৩ দিয়ে কোনো পেইজ তৈরি বা সম্পাদনা করার সময় সাইডবারে এই সকল উপাদান আপনার জন্য অপেক্ষা করবে, যা মুহূর্তের মধ্যে টেনে নিয়ে আপনার সাইটে ব্যবহার করতে পারেন। এটা কল্পনাতীত সহজ এবং সুবিধাজনক।

মিনিটের মধ্যে সাইট তৈরি

বিশ্বজুড়ে ওয়েব ডেভেলপাররা এসপি পেইজ বিল্ডার ৩ এর এত ভক্ত হওয়ার কারণ এর দ্রুততম সাইট বিল্ডিং সিস্টেম। এক্সটেনশনটির বিভিন্ন অ্যাডঅন, রেডিমেড সেকশন এবং বিল্টইন টেমপ্লেট ব্যবহার করে আপনি কয়েক মিনিটে আপনার ওয়েবসাইট চালু করতে পারবেন। কোনো আলাদা ডিজাইন ছাড়াই দৃষ্টিনন্দন একটি সাইট তৈরি করতে পারেন পেইজ বিল্ডারের সাহায্যে।

মোবাইল বান্ধব

বিশ্বময় মোবাইল ইন্টারনেট ব্যবহার বেড়ে যাওয়ায় জুমশেপার সবার সুবিধার্থে এসপি পেইজ বিল্ডার ৩’কে মোবাইল বান্ধব হিসেবেই নির্মাণ করেছে। এক্সটেনশনটির পূর্ববর্তী ভার্সনগুলোও মোবাইল ফ্রেন্ডলি ছিল, যা এবার আরো উন্নত করা হয়েছে। এর মাধ্যমে আপনি যে ওয়েবসাইটগুলো তৈরি করবেন, তা শতভাগ রেসপনসিভ ও মোবাইল রেডি হবে। আলাদা আলাদা ডিভাইস প্ল্যাটফর্মে সাইটের বিভিন্ন অংশ আলাদাভাবে রেসপনসিভ করার দুর্দান্ত এক ফিচার নিয়ে এসেছে পেইজ বিল্ডার ৩, যা এতদিন অনেকের নিকটই স্বপ্নের মত ছিল।

আপনি একজন অভিজ্ঞ ওয়েব ডেভেলপার কিংবা সম্পূর্ণ নতুন একজন জুমলা ব্যবহারকারী- যেটাই হোন না কেন, এসপি পেইজ বিল্ডার ৩ দিয়ে মনের মত ওয়েবসাইট তৈরি এখন সবার জন্য একেবারে নিজের হাতের মোয়া। এ সম্পর্কে আরো জানতে ও পেইজ বিল্ডার ডাউনলোড করতে জুমশেপার সাইটে এই অফিসিয়াল লিংক ভিজিট করুন।

আমাদের ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুন!

     
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Comments