গ্যালাক্সি এস৭ স্মার্টফোন নিয়ে নতুন কৌশল নিচ্ছে স্যামসাং?

galaxy s6 and galaxy s 6 edge 2

স্যামসাংয়ের পরবর্তী ফ্ল্যাগশিপ এন্ড্রয়েড স্মার্টফোন গ্যালাক্সি এস৭ আগামী জানুয়ারিতে বাজারে আসতে পারে। যদিও স্যামসাং সাধারণত মার্চ-এপ্রিলের দিকে তাদের গ্যালাক্সি এস সিরিজের ফ্ল্যাগশিপ ফোনগুলো লঞ্চ করে, তবে এক্ষেত্রে নতুন আইফোন ৬এস এর সাথে লড়তে তারা এই শিডিউল কিছুটা এগিয়ে আনতে পারে। এমনটিই জানাচ্ছে কোরিয়ার ইটি নিউজ।

পত্রিকাটি আরও জানাচ্ছে, গ্যালাক্সি এস৭ এর স্পেসিফিকেশন নিয়ে নতুন কৌশল অবলম্বন করবে স্যামসাং। এটি পুরোপুরি প্রিমিয়াম ফোন না হয়ে ‘সাব-প্রিমিয়াম’ ডিভাইস হতে পারে। গ্যালাক্সি এস৬, গ্যালাক্সি নোট ৫ প্রভৃতি হাই-রেঞ্জ ফোনের মত ব্যয়বহুল হবেনা গ্যালাক্সি এস৭। এতে কিছুটা কম শক্তি সম্পন্ন প্রসেসর দেয়া হবে যা বিদ্যুৎ খরচও কম করবে। সেই সাথে এর মানসম্পন্ন পারফরমেন্সও নিশ্চিত করবে।

যদিও এখন পর্যন্ত ইটি নিউজের ঐ রিপোর্টটি স্যামসাংয়ের কোনো সূত্র থেকে কনফার্ম করা হয়নি, তবে সম্প্রতি গুগল ও মটোরোলার উভয়েই এই ক্যাটেগরির ফোন বাজারে আনায় স্যামসাংও একই পথ ধরতে পারে বলে ধারণা করা হচ্ছে।

গত দুই বছর ধরে স্মার্টফোন বাজারে একটা ব্যাপার লক্ষ্য করা গেছে। সেটি হচ্ছে, কেউ যদি ব্যয়বহুল ফোন কেনেন, তবে সাধারণত আইফোন কিনে থাকেন। আর এন্ড্রয়েড ফোন কিনতে গেলে তারা মাঝামাঝি দামের ফোন কেনেন। স্যামসাং হয়ত এই ট্রেন্ড ধরেই নিজেদের ডিভাইসের বিক্রি বাড়িয়ে নেয়ার চেষ্টা করবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,884 other subscribers

Comments