সার্চ রেজাল্ট দেখাতে গুগলের সাহায্য নেবে ইয়াহু!

ইয়াহু এবার স্বয়ং গুগলের সাথে পার্টনারশিপ করেছে যার আওতায় ইয়াহুর সার্চ ফলাফলে গুগল থেকে প্রাপ্ত কিছু কিছু কনটেন্ট দেখানো হবে। ইতোপূর্বে মাইক্রোসফটের বিং সার্চ ইঞ্জিনের সাথে চুক্তিবদ্ধ ছিল ইয়াহু, যার মাধ্যমে মারিসা মেয়ারের নেতৃত্বাধীন কোম্পানিটি বিং এর সহায়তায় সার্চ রেজাল্ট তৈরি করত। এখন থেকে ইমেজ সার্চ এবং সকল প্রকার সার্চ ভিত্তিক বিজ্ঞাপনের জন্য গুগলের সাহায্য নেবে ইয়াহু।

গুগলের সাথে ইয়াহুর এই অ্যাগ্রিমেন্টটি শেষ হবে ২০১৮ সালে। এর মধ্যে ইয়াহু চাইলে গুগল ছাড়া অন্য যেকোনো কোম্পানির সহায়তা নিতে পারবে। যদিও ২০০৯ সালে মাইক্রোসফটের সাথে ইয়াহু যে চুক্তিটি করেছিল সেটি সংশ্লিষ্ট ক্ষেত্রে ইয়াহুকে শুধুমাত্র মাইক্রোসফটের সেবা নিতে বাধ্য করত। চলতি বছর অক্টোবরের ১ তারিখ সেই বাধ্যবাধকতার মেয়াদ শেষ হয়েছে। এরপর আর দেরি করেনি ইয়াহু।

আগেই হয়ত জানেন, ইয়াহুর বর্তমান সিইও মারিসা মেয়ার অতীতে গুগলের একজন উচ্চপদস্থ কর্মকর্তা ছিলেন। তিনি ইয়াহুতে এসে কোম্পানিটির উল্লেখযোগ্য উন্নতি সাধন করেছেন। যদিও এখনও বেশ সংগ্রাম করতে হচ্ছে ইয়াহুকে। চলতি বছরের তৃতীয় প্রান্তিকে ইয়াহুর আয় ৭৬ মিলিয়ন ডলারে নেমে গিয়েছে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,561 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *