উইন্ডোজ ১০ প্রিভিউর স্টার্ট মেন্যুতে বিজ্ঞাপন দেখাচ্ছে মাইক্রোসফট

By -

windows 10 suggested app

উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমের লেটেস্ট প্রিভিউ ভার্সনের স্টার্ট মেন্যুতে পরীক্ষামূলকভাবে বিজ্ঞাপন দেখাচ্ছে মাইক্রোসফট। উইন্ডোজ ১০ প্রিভিউ (বিল্ড ১০৫৬৫) এর স্টার্ট মেন্যুতে সাজেস্টেড অ্যাপ হিসেবে উইন্ডোজ স্টোর থেকে একটি করে অ্যাপের বিজ্ঞাপন দেখানো হচ্ছে। অ্যাপের আইটেম প্রতিনিয়ত আপডেট হচ্ছে।

এই সাজেস্টেড অ্যাপটি উইন্ডোজ ১০ এর স্টার্ট মেন্যুর এমন স্থানে দেখা যাচ্ছে যেখানে আপনার সবচেয়ে বেশি ব্যবহৃত অ্যাপগুলোর লিস্ট দেখানো হয়। সাজেস্টেড অ্যাপের টাইটেলের নিচে অ্যাপের রেটিংও দেয়া হচ্ছে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 2,455 other subscribers

turn_off_app_suggestions-600x250

তবে বিজ্ঞাপন দেখানোর কারণে ভয় পাবার কিংবা বিরক্ত হওয়ার কিছু নেই। প্রথমত বর্তমানে বিজ্ঞাপন শুধুমাত্র উইন্ডোজ ১০ এর ইনসাইডার প্রিভিউতে দেখানো হচ্ছে। এবং আপনি চাইলে সাজেস্টেড অ্যাপ বা স্টার্ট মেন্যুতে বিজ্ঞাপন দেখানো পুরোপুরি বন্ধ করে রাখতে পারবেন। সুতরাং উইন্ডোজ ১০ এর মূল ব্যবহারকারী ভার্সনে আপডেটের মাধ্যমে যদি ভবিষ্যতে বিজ্ঞাপন দেখানোর বৈশিষ্ট্যটি যোগ করাও হয় তাহলেও আপনি চাইলে এটা এড়াতে পারবেন।

অবশ্য শেষ পর্যন্ত মূল উইন্ডোজ ১০’এ এই সাজেস্টেড অ্যাপ ফিচার যোগ হবে কিনা সেটাও ভাববার বিষয়। কেননা ব্যবহারকারীরা এটা নিয়ে এখন যদি নেতিবাচক ফিডব্যাক দেন, তাহলে এটি আলোর মুখ নাও দেখতে পারে।

আমাদের ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুন!

     
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Comments