কয়েক মিনিটের জন্য Google.com এর মালিক হওয়া সেই ব্যক্তিকে পুরস্কৃত করল গুগল

google img 322

আপনি হয়তো শুনে থাকবেন কিছুদিন আগে স্যানমে ভেড নামের এক ব্যক্তি গুগল. কম (google.com) ডোমেইন কিনে ফেলেছিলেন মাত্র ১২ ডলারে এবং সেই ব্যক্তি তার ক্রয় করার নিশ্চয়তা মূলক দুটি ইমেইলও পান গুগল এর পক্ষ থেকে। গুগলের নিজের ডোমেইন বিক্রয়ের সার্ভিস হওয়ার সুবাদে অল্প সময় পরে অবশ্য গুগল তার এই অর্ডারটি বাতিল করতে সক্ষম হয় এবং গুগল তাদের এ ত্রুটি ঠিক করে।

সম্প্রতি গুগল ওই ব্যক্তিকে অর্থ উপহার দিয়েছে। পরিমাণ প্রকাশ না করলেও ‘বাগ বাউন্টি’ হিসেবে এটা ১০ হাজার ডলারের বেশি হতে পারে। বাগ বাউন্টি হল এমন এক ধরণের পুরস্কার যেটি প্রযুক্তি কোম্পানিগুলো তাদের টেকনিক্যাল ত্রুটি ধরিয়ে দেয়ার জন্য প্রদান করে থাকে।

অবশ্য, মিঃ ভেড ঐ টাকা ভারতের একটি শিক্ষা সম্বন্ধীয় সংস্থায় দান করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। আর এই কথা জানতে পেরে গুগল ঐ পুরস্কারের অর্থের পরিমাণ দ্বিগুণ করে দিয়েছে!

মিঃ ভেড যুক্তরাষ্ট্রের একটি কলেজে এমবিএ করছেন এবং তিনি এক সময় গুগলে কাজও করেছেন। আর এ কাজ করার কারণেই তিনি আগ্রহবশত গুগল সংক্রান্ত একটি ডোমেইন নেম খুঁজছিলেন।

গুগলের এই ত্রুটি ধরিয়ে দেয়ার জন্য কোম্পানিটি তাকে ঐ পুরস্কার দিলেও গুগল এ ব্যপারে এখনো পর্যন্ত কোন মন্তব্য করেনি।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,069 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.