লাইক বাটনের সাথে নতুন ফিচার যোগ করল ফেসবুক!

New FB Emojis

ফেসবুকে ডিজলাইক বাটন যোগ হওয়ার ব্যাপারে যে গুজব ছড়িয়ে পড়েছিল তা মনে আছে? তখন তো আপনি ভেবেছিলেন যে ফেসবুক পোস্টে লাইক বাটনের পাশাপাশি বাড়তি একটি ডিজলাইক বাটন যোগ করবে। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে ফেসবুক এখন একাধিক নতুন বাটন ফিচার নিয়ে পরীক্ষা করছে। নতুন এই ফিচারটির নাম ‘ফেসবুক রিঅ্যাকশনস’, যা ব্যবহারকারীদের অনুভূতি প্রকাশের জন্য ব্যবহৃত হবে।

facebook reactions

এক্ষেত্রে ফেসবুকের লাইক বাটনের উপর ক্লিক করলে কিংবা মাউস পয়েন্টার নিয়ে আসলে আপনি সচরাচর লাইক অপশনের পাশাপাশি আরও ৫টি নতুন বাটন পাবেন। মোট ৬টি অপশন হচ্ছে- লাইক, লাভ, হাহা (হাসি), ইয়াই, ওয়াও, স্যাড এবং অ্যাংরি।

Today we’re launching a pilot test of Reactions — a more expressive Like button. As you can see, it’s not a “dislike” button, though we hope it addresses the spirit of this request more broadly. We studied which comments and reactions are most commonly and universally expressed across Facebook, then worked to design an experience around them that was elegant and fun. Starting today Ireland and Spain can start loving, wow-ing, or expressing sympathy to posts on Facebook by hovering or long-pressing the Like button wherever they see it. We’ll use the feedback from this to improve the feature and hope to roll it out to everyone soon.

Posted by Chris Cox on Thursday, October 8, 2015

 
নতুন এই বাটনগুলো ফেসবুকের মোবাইল ও কম্পিউটার উভয় ভার্সনেই পাওয়া যাবে। ৯ অক্টোবর শুক্রবার থেকে আয়ারল্যান্ড ও স্পেনে চালু হবে নতুন এই রিঅ্যাকশনস বাটন সেট। এরপর ফেসবুক সিদ্ধান্ত নেবে যে ফিচারটি বিশ্বব্যাপী কবে চালু হবে কিংবা আদৌ হবে কিনা।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,400 other subscribers

Comments