১৬জিবি র‍্যামের এই ফোনটি আপনাকে অবাক করে দেবে

Meizu 20 Classic নামে নতুন একটি স্মার্টফোন নিয়ে এসেছে চীনের স্মার্টফোন কোম্পানি, মেইজু যা অটোমেকার Geely এর মালিকানাধীন একটি কোম্পানি। অনেকটা Meizu 20 এর সাথে মিললেও এই ফোনটির তিনটি নতুন কালার ও ১৬ জিবি র‍্যাম এটিকে আলাদা করবে। চলুন জেনে নেওয়া যাক মেইজু ২০ ক্লাসিক ফোনটি সম্পর্কে বিস্তারিত।

Meizu 20 Classic – হাইপ নাকি সত্যিই অসাধারণ?

Meizu 20 Classic ফোনটির ডিজাইন বেশ মিনিমাল, মেটাল ফ্রেম ও গ্লাস ব্যাক ডিজাইন চোখে পড়বে ফোনটিতে। গ্রিন, আয়রন গ্রে, ও হোয়াইট – এই তিন নতুন কালারে ফোনটি পাওয়া যাবে। প্রতিটি কালারেই পলিশড একটি লুক দেওয়া হয়েছে যা এটিকে প্রিমিয়াম লুক ও ফিল দিবে।

মেইজু ২০ ক্লাসিক ফোনটিতে ৬.৫৫ ইঞ্চি ওলেড ডিসপ্লে রয়েছে যার রেজ্যুলেশন ফুলএইচডি প্লাস ও সাথে ১৪৪ হার্জ রিফ্রেশ রেটও থাকছে। হাই রিফ্রেশ রেটের কারণে ফোনটির ডিসপ্লে বেশ রেসপনসিভ। আবার ফোনের পাঞ্চ-হোল কাটআউট ডিসপ্লেতে স্থান পেয়েছে ফোনটির সেল্ফি ক্যামেরা।

Meizu 20 Classic ফোনটি চলবে স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর ব্যবহার করে যা কোয়ালকমের লেটেস্ট ও গ্রেটেস্ট প্রসেসর। ফোনটি ১৬ জিবি র‍্যাম ও ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়ান্টে পাওয়া যাবে। অর্থাৎ বাজারের শক্তিশালী ফোনগুলোর মধ্যে উক্ত ফোন শীর্ষে থাকবে। বলে রাখা ভালো ফোনটিতে একটি পাওয়ারফুল কুলিং সিস্টেমও রয়েছে যা অতিরিক্ত লোডেও ডিভাইসটিকে অতিরিক্ত গরম হওয়া থেকে রক্ষা করবে।

মেইজু ২০ ক্লাসিক ফোনটির ব্যাকে ট্রিপল লেন্স রয়েছে – ৫০ মেগাপিক্সেল মেইন সেন্সরের সাথে এখানে ১৬ মেগাপিক্সেল আলট্রাওয়াইড সেন্সর ও ৫ মেগাপিক্সেল ডেপথ সেন্সর রয়েছে। ফোনটির মেইন সেন্সরে আইওএস রয়েছে যা লো লাইটে ভালো ছবি ও ভিডিও তুলতে সাহায্য করবে। ফোনটির ফ্রন্টে রয়েছে ৩২ মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা।

Meizu 20 Classic

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

Meizu 20 Classic ফোনটিতে ৪৭০০ মিলিএম্প ব্যাটারি রয়েছে, সাথে আরো পেয়ে যাবেন ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং। ফোনটি শূন্য থেকে ১০০% চার্জ হতে মাত্র ৩০ মিনিট সময় লাগে বলে জানানো হয়েছে।

ফোনটি চলবে এন্ড্রয়েড ১৩ ভিত্তিক ফ্লাইমি ১০ অপারেটিং সিস্টেম দ্বারা। বেশ ক্লিন ও সাধারণ ইউজার ইন্টারফেস অফার করে মেইজুর এই নিজস্ব এন্ড্রয়েড স্কিন। কিছু প্রি-ইন্সটলড অ্যাপ, যেমন: মিউজিক প্লেয়ার, ভিডিও প্লেয়ার, ফাইল ম্যানেজার, ওয়েব ব্রাউজার, ইত্যাদি এখানে আগে থেকে ইন্সটল করা থাকবে।

Meizu 20 Classic ফোনটির ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ মডেল চীনের বাজারে ৩,৯৯৯ ইউয়ান বা ৫৫০ ডলার দামে পাওয়া যাবে। ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ মডেল এর দাম পড়বে ৪,৪৯৯ ইউয়ান বা ৬২০ ডলার। ১৬ জিবি র‍্যাম ও ৫১২ জিবি স্টোরেজ এর টপ ভ্যারিয়ান্ট এর দাম পড়বে ৪,৯৯৯ ইউয়ান বা ৬৯০ ডলার।

সকল ফিচার শুনে হয়ত বুঝতে পারলেন Meizu 20 Classic একটি অসাধারণ ফোন বটে। দামে সাশ্রয়ী হওয়ার পাশাপাশি টপ অফ দ্যা লাইন স্পেসিফিকেশন অফার করছে ফোনটি। এই দামে এই ফিচারগুলোর ব্যাপারটি বিবেচনা করলে ফোনটিকে “ফ্ল্যাগশিপ কিলার” বলা যেতে পারে। দেখার বিষয় হলো বিশ্বের কয়টি দেশে ও কি দামে ফোনটি মুক্তি পেতে যাচ্ছে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *