ভিভো ভি২৯ সিরিজ আসছে বিশাল চমক নিয়ে

ভারতের বাজারে মুক্তি পেলো ভিভো ভি২৯ ও ভিভো ভি২৯ প্রো। মূলত ভিভো ভি২৭ লাইন-আপ এর পরবর্তী আকর্ষণ হলো এই ভি২৯ লাইন-আপ। কার্ভড এমোলেড ডিসপ্লের এই ফোনগুলো কি কি অফার করছে চলুন জেনে নেওয়া যাক।

ভিভো ভি২৯ স্পেসিফিকেশন

অনেকদিন ধরেই ভিভো ভি২৯ সম্পর্কে গুঞ্জন শোনা গেলেও আগেরভাগেই মুক্তি পেয়ে গেলো ভিভো ভি২৯। ইউরোপের মোট ৩৯টি দেশে এই ফোন মুক্তি পেয়েছে। চলুন বিস্তারিত জানি ফোনটি সম্পর্কে।

ভিভো’র অন্য সকল V সিরিজের ফোনের মতই ভিভো ভি২৯ এর ফোকাস পয়েন্ট হলো এর অ্যাফোর্ডেবল ক্যামেরা পারফরম্যান্স। ৫০ মেগাপিক্সেল ওআইএস যুক্ত মেইন ক্যামেরাতে রয়েছে Aura Light যা হলো এলইডি রিং লাইট। এর মাধ্যমে পোর্ট্রেইট ছবিতে ভালো লাইটিং সুবিধা পাওয়া যাবে। ৮ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড ক্যামেরার পাশাপাশি রয়েছে ৫০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

ফোনের ফ্রন্টে ৬.৭৮ ইঞ্চি কার্ভড এমোলেড ডিসপ্লে রয়েছে যা একটি ১০-বিট প্যানেল হওয়ার পাশাপাশি কোয়াডএইচডি+ রেজ্যুলেশন ও ১২০ হার্জ রিফ্রেশ রেট সাপোর্ট করে। স্ন্যাপড্রাগন ৭৭৮জি+ চালিত এই ফোন সর্বোচ্চ ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়ান্টে পাওয়া যাবে। ৪,৬০০ মিলিএম্প এর ব্যাটারি থাকছে ভিভো ভি২৯ ফোনটিতে, সাথে থাকবে ৮০ ওয়াট এর ফাস্ট চার্জিং যা দ্বারা ফোনটিকে শূন্য থেকে ৫০% চার্জ করা যাবে মাত্র ১৮ মিনিটে। বলে রাখা ভালো এই ফোনে আইপি৬৮ ওয়াটার ও ডাস্ট রেসিস্ট্যান্ট রেটিং রয়েছে।

ভিভো ভি২৯ প্রো স্পেসিফিকেশন

বাড়তি ক্যামেরা ও ফাস্টার প্রসেসর নিয়ে ভিভো ভি২৯ এর প্রিমিয়াম মডেল হলো ভিভো ভি২৯ প্রো। গতবছর মুক্তি পাওয়া ভি২৭ প্রো এর আপগ্রেডও বলা চলে এটিকে। ভিভো’র কোনো V সিরিজের ফোনেই এখন পর্যন্ত পোর্ট্রেইট ক্যামেরা দেখা যায়নি। অবশেষে প্রথমবারের মত ভিভো ভি২৯ প্রো এর হাত ধরে ভি সিরিজের ফোনে যুক্ত হলো ১২ মেগাপিক্সেল পোর্ট্রেইট ক্যামেরা। ২এক্স জুম লেন্স এর কাজ করবে এই সেন্সর। সনি আইএমএক্স৬৬৩ সেন্সরটিতে “অল-পিক্সেল ডুয়াল-কোর” অটোফোকাস রয়েছে যা অন্ধকারে বেশ কাজে আসবে। 

ভিভো ভি২৯ প্রো এর মেইন ক্যামেরা থাকছে ভিভো ভি২৭ প্রো ও ভি২৯ এর মতোই। ৫০ মেগাপিক্সে সনি আইএমএক্স৭৬৬ সেন্সরের সাথে যুক্ত হয়েছে ৮ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড ক্যামেরা। পূর্বে এখানে ২ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরা থাকতো যার জায়গা দখল করেছে হাজারগুণে কাজের পোর্ট্রেইট ক্যামেরা। স্মার্ট Aura Light এই ফোনটিতেও রয়েছে। ফোনের ফ্রন্টে ৫০ মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা তো থাকছেই।

ভিভো ভি২৯ প্রো ফোনটিতে ৬.৭৮ ইঞ্চি কার্ভড এমোলেড প্যানেল রয়েছে। এখানেও ১২০ হার্জ রিফ্রেশ রেট থাকছে। আরো আছে ১,৩০০ নিটস পিক ব্রাইটনেস, ২,১৬০ হার্জ হাই ফ্রেকুয়েন্সি PWM ডিমিং। এই ১০-বিট ডিসপ্লে আবার ১০০% DCI-P3 ও এইচডিআর১০+ সার্টিফাইড। এই প্রো মডেলটি কিছুটা স্লিমার ভি২৯ এর চেয়ে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

Vivo V29 Pro

ভিভো ভি২৯ এর চেয়ে আপগ্রেডেড চিপসেট থাকছে প্রো মডেলে। মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ চিপসেট ব্যবহার করা হয়েছে এখানে যা ৭৭৮জি+ এর চেয়ে অনেক বেশি ফাস্ট। বলে রাখা ভালো ভি২৭ প্রো ডিভাইসটিতেও একই প্রসেসর ব্যবহার করা হয়েছিলো।

৪,৬০০ মিলিএম্প এর ব্যাটারি থাকছে ভিভো ভি২৯ প্রো ডিভাইসটিতে, সাথে থাকছে ৮০ ওয়াট এর ফাস্ট চার্জিং।

👉 ভিভো মোবাইলের দাম

ভিভো ভি২৯ সিরিজ দাম

ভিভো ভি২৯ এর দাম:

  • ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ – ৩২,৯৯৯ রুপি
  • ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ – ৩৬,৯৯৯ রুপি

ভিভো ভি২৯ পাওয়া যাবে হিমালয়ান ব্লু, ম্যাজেস্টিক রেড ও ব্ল্যাক কালারে।

ভিভো ভি২৯ প্রো এর দাম:

  • ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ – ৩৯,৯৯৯ রুপি
  • ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ – ৪২,৯৯৯ রুপি

হিমালয়ান ব্লু ও ব্ল্যাক কালারে পাওয়া যাবে ভিভো ভি২৯ প্রো।

ভিভো ভি২৯ সিরিজ সম্পর্কে আপনার মতামত জানাতে পারেন কমেন্ট সেকশনে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,567 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *