স্যামসাং গ্যালাক্সি এফ১৩ – দুর্দান্ত ক্যামেরা, শক্তিশালী ব্যাটারি (সাধ্যের মধ্যে)

স্যামসাং ইদানিং বাংলাদেশের বাজারে প্রচুর নতুন নতুন স্মার্টফোন অফিসিয়ালি নিয়ে আসছে। সম্প্রতি দেশের বাজারে স্যামসাং গ্যালাক্সি এফ১৩ ফোনটি অফিসিয়ালি নিয়ে এসেছে স্যামসাং। বেশ প্রতিযোগিতামূলক দামের এই ফোন কি কি অফার করছে সে সম্পর্কে বিস্তারিত জানবেন এই পোস্টে।

ডিজাইন ও ডিসপ্লে

বাজেট ফোন হলেও স্যামসাং গ্যালাক্সি এফ১৩ দেখতে বেশ মডার্ন লাগে। তবে এই ফোনটির যা মডার্ন লাগেনা, তা হলো এর নচ ডিসপ্লে। যেখানে ১০হাজার টাকার ফোনে পর্যন্ত নচ ডিসপ্লে বিলিন হয়ে পাঞ্চ-হোল ডিসপ্লের সমারোহ দেখা যায়, সেখানে এই দামের একটি ফোনে নচ ডিসপ্লে অনেকের পছন্দ না হতে পারে।

তবে ফোনটির পলিকার্বনেট ও টেক্সচারড ব্যাক ফোনটিকে একই দামের অন্য ফোন থেকে আলাদা করবে। স্যামসাং গ্যালাক্সি এফ১৩ ফোনটিতে ৬.৬ইঞ্চির ডিসপ্লে রয়েছে যার রেজ্যুলেশন ফুল এইচডি প্লাস। তবে এখানে কোনো ধরনের হাই রিফ্রেশ সাপোর্ট নেই যা এই ফোনের আরেকটি ডাউন সাইড।

পারফরম্যান্স

স্যামসাং গ্যালাক্সি এফ১৩ ফোনটিতে চিপসেট হিসেবে রয়েছে স্যামসাং এর এক্সিনোস ৮৫০ প্রসেসর যা আমরা ইতিমধ্যে অনেক বাজেট স্যামসাং ফোনে দেখেছি। অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ৪.১ দ্বারা চলবে ফোনটি। গেমিং এর কথা বললে ফোনটি হাই পাওয়ার ইনটেনসিভ গেম এর জন্য তৈরি নয়। হ্যা, ট্রেন্ডিং সকল মোবাইল গেম হয়ত এই ফোনে চলবে কিন্তু কোনোমতেই গেমারদের জন্য এই ফোন আদর্শ নয়। 

বিশেষ করে সাধারণ ব্যবহারকারীদের জন্য এই ফোন আদর্শ। স্যামসাং গ্যালাক্সি এফ১৩ ফোনটি ব্যবহার করে বেশি সুবিধা পাবেন তারা যারা ফোনে মাল্টিমিডিয়া এক্সপেরিয়েন্স এর পাশাপাশি টুকটাক সোশ্যাল মিডিয়া ব্যবহার অধিক পছন্দ করেন। ব্যাটারি ব্যাকাপ এর কথা বলতে গেলে এই ফোন অনেক এগিয়ে থাকবে। স্যামসাং গ্যালাক্সি এফ১৩ এর প্রধান শক্তিশালী ফিচারই হলো এর ব্যাটারি। স্যামসাং গ্যালাক্সি এফ১৩ ফোনটিতে রয়েছে ৬০০০মিলিএম্প এর বিশাল ব্যাটারি যা একবার ফুল চার্জে কয়েকটা মুভি এক বসায় দেখা যাবে। ব্যাটারি ব্যাকাপের জন্য ফোনটি কিনতে চাইবেন হয়ত অনেকে।

Samsung Galaxy F13

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ক্যামেরা

স্যামসাং গ্যালাক্সি এফ১৩ ফোনটিতে ৫০মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা সেটাপ রয়েছে। ৫০মেগাপিক্সেল মেইন লেন্সের পাশাপাশি এখানে একটি ৫মেগাপিক্সেল ওয়াইড-এংগেল সেন্সর ও ২মেগাপিক্সেল ডেপথ সেন্সর রয়েছে। অর্থাৎ এই ফোনে অযথা কোনো ধরনের ম্যাক্রো ক্যামেরা থাকছেনা যা বেশ ভালো একটি বিষয়।

এছাড়া ফোনের ক্যামেরা অ্যাপে রয়েছে হরেক রকমের ফিচার। ফোনের ফ্রন্টে রয়েছে ৮মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। ভালো আলো পেলে ফোনটির সকল ক্যামেরা ভালো আউটপুট প্রদান করতে পারে, তবে অন্যসব বাজেট ফোনের ক্যামেরার মত এখানেও রাতের বেলায় আহামরি ক্যামেরা এপক্সেরিয়েন্স আশা করা বোকামি হবে। ভিডিও রেকর্ড করা যাবে ১০৮০পি রেজ্যুলেশনে ফ্রন্ট ও ব্যাক ক্যামেরা দ্বারা।

👉 স্যামসাং মোবাইলের দাম

দাম

স্যামসাং গ্যালাক্সি এফ১৩ ফোনটির ৪জিবি র‍্যাম ও ৬৪জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট এর দাম স্যামসাং এর অফিসিয়াল ওয়েবসাইটে ২৩,৯৯৯টাকা দেখানো হয়েছে। তবে Excel Store এ ফোনটি ডিসকাউন্টেড ১৮,৬৯৯টাকায় পাওয়া যাবে।

৬জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ এর স্যামসাং এফ১৩ এর দাম ২৮,৯৯৯টাকা। আবার Excel Store এ ফোনটির দাম রাখা হয়েছে ২৩,৯৯৯টাকা। এখানে উভয় প্ল্যাটফর্ম থেকে কেনা ফোন অফিসিয়াল হিসেবে গণ্য হবে, তবে দামের এই তারতম্যের কারণ জানা যায়নি।

উল্লেখিত দামে স্যামসাং গ্যালাক্সি এফ১৩ ফোনটি আপনার কাছে কেমন লেগেছে? ফোনটি সম্পর্কে আপনার মতামত আমাদের জানাতে পারেন কমেন্ট সেকশনে।

👉 ভিডিওঃ স্মার্টফোন বেশি গরম হওয়া থেকে মুক্তির উপায়

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,609 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.