বাটন চাপলে বড় হবে ফোনের ডিসপ্লে, মটোরোলা স্মার্টফোনের নতুন চমক!

নতুন একটি রোলেবল স্মার্টফোন এর কনসেপ্ট নিয়ে এসেছে মটোরোলা যাতে বাটন প্রেস করলে স্ক্রিন বড় হবে। লেনোভো টেক ওয়ার্ল্ড ইভেন্টে এই নতুন কনসেপ্ট স্মার্টফোন প্রদর্শন করে মটোরোলা। স্মার্টফোন প্রযুক্তিকে সামনে নিয়ে যাওয়ার জন্য টেক কোম্পানিগুলো জোরেসোরে কাজ চালিয়ে যাচ্ছে তার একটি মাত্র প্রমাণ মটোরোলা’র এই নতুন কনসেপ্ট স্মার্টফোন।

লেনোভোর এই রোলেবল স্মার্টফোন কনসেপ্টে ৫ইঞ্চি স্ক্রিন রয়েছে, যা আনফোল্ডেড অবস্থায় ৬.৫ইঞ্চির ফোনে পরিণত হয়। এই স্ক্রিন সাইজের ফলে ফোল্ড অবস্থায় এই ফোনটি আইফোন ১৩মিনি এর চেয়েও ছোট থাকে, আবার আনফোল্ডেড অবস্থায় আইফোন ১৪ প্রো ম্যাক্স এর সমান হয়। তবে ফোনটি এখনো কনসেপ্ট স্টেজে রয়েছে, যার ফলে এই ফোন এখনই মুক্তি দেওয়ার কোনো প্ল্যান নেই কোম্পানিটির।

আগস্ট মাসে চীনে তৃতীয় জেনারেশনের Razr এর ঘোষণা করে মটোরোলা। স্মার্টফোন লিকার ইভান ব্লাস অনেক আগে থেকেই জানিয়ে আসছেন যে মটোরোলা রোলেবল স্মার্টফোন নিয়ে কাজ করছে। মে মাসে এই নিয়ে তিনি ৯১মোবাইলস ব্লগে একটি পোস্টও করেন।

এখন পর্যন্ত আমরা যে সকল কনসেপ্ট স্মার্টফোন দেখেছি, তার মধ্যে মটোরোলা এর আইডিয়া অন্যদের চেয়ে ইউনিক। স্যামসাং ও টিসিএল এর মত কোম্পানি ইতিমধ্যে কনসেপ্ট ডিভাইস তৈরি করেছে যা পাশাপাশি স্ক্রিন সাইজ এক্সপেন্ড করতে পারে। তবে এখন পর্যন্ত লম্বালম্ভিভাবে স্ক্রিন এক্সপেন্ড এর প্রযুক্তি নিয়ে মটোরোলা প্রথম সামনে এলো।

মটোরোলা এমন একটি স্মার্টফোন তৈরী করতে চায় যা স্মার্টফোন-ট্যাবলেট হাইব্রিড তৈরীর পরিবর্তে বরং প্রয়োজনের সময় স্ক্রিন সাইজ বাড়াতে পারবে।

বাটন চাপলে বড় হবে ফোনের ডিসপ্লে, মটোরোলা স্মার্টফোনের নতুন চমক!

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

প্রথম গ্যালাক্সি ফোল্ড আসার অনেক বছর আগে থেকেই স্যামসাং ফোল্ডেবল ফোনের কনসেপ্ট জানিয়ে আসছিলো। একইভাবে রোলেবল স্মার্টফোন খুব শীঘ্রই বাজারে দেখা যাবে বলে মনে হয়না। ফোল্ডেবল ফোন এর কমতিগুলো রোলেবল ফোন পরিপূর্ণ করবে বলে আশা করছেন অনেক প্রযুক্তি বিশেষজ্ঞ। রোলেবল স্মার্টফোন যেহেতু সাইজে অনেক পাতলা, তাই বইয়ের মত দেখতে ফোল্ডেবল ডিভাইসের চেয়ে এসব ডিভাইস অধিক প্রাধান্য পাবে বলে ধারণা করা যায়।

২০১৯সালে মুক্তি পাওয়া মটোরোলা’র প্রথম ফোল্ডেবল Razr বেশ সুখ্যাতি অর্জন করে। তবে ফোল্ডেবল ফোনের বাজারে এখনো শীর্ষস্থানে রয়েছে স্যামসাং। বিশ্বের ৬২% ফোল্ডেবল ফোনের বাজার দখল করে আছে স্যামসাং, যেখানে ১৬% মার্কেট শেয়ার নিয়ে হুয়াওয়ে দ্বিতীয় স্থানে রয়েছে। গবেষণা থেকে প্রাপ্ত তথ্যমতে ফোল্ডেবল ফোনের মার্কেট ২০২২ সালে ৭৩% বৃদ্ধি পাবে বলে ধারণা করা হচ্ছে। আর তাই বলাই যায় যে বেন্ড, ফোল্ড, বা রোল করা যায় এমন ফোনের চাহিদা বেশ বাড়তে যাচ্ছে সামনের দিনগুলোতে।

👉 ভিডিওঃ স্মার্টফোন বেশি গরম হওয়া থেকে মুক্তির উপায়

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,636 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.