রিয়েলমির ১০ হাজার টাকার ফোন C30 এলো শক্তিশালী ব্যাটারি নিয়ে

এন্ট্রি লেভেলের নতুন একটি স্মার্টফোন দেশের বাজারে নিয়ে এসেছে রিয়েলমি। সিংগেল ক্যামেরার এই ফোনে রয়েছে বিশাল ব্যাটারি ও ফাস্ট স্টোরেজ। এই পোস্টে জানবেন সদ্য মুক্তি পাওয়া রিয়েলমি সি৩০ ফোনটি সম্পর্কে বিস্তারিত।

ডিজাইন ও ডিসপ্লে

ডিজাইন এর দিক দিয়ে এন্ট্রি লেভেল ফোনগুলো বেশ সাদামাটা হয়ে থাকে। কিন্তু রিয়েলমি সি৩০ ফোনটির ক্ষেত্রে প্রধান আকর্ষণ হতে যাচ্ছে এর ডিজাইন। ফোনের ব্যাকে রয়েছে সিংগেল ক্যামেরা, ব্যাক প্যানেলে স্ট্রিপ টাইপের প্যাটার্ন রয়েছে যা ফোনের ডিজাইনে নতুন মাত্রা যোগ করেছে। এই ডিজাইন এর নাম Vertical Stripe রেখেছে রিয়েলমি।

৬.৫ইঞ্চির এইচডি+ স্ক্রিন দেখতে পাওয়া যাবে রিয়েলমি সি৩০ ফোনটিতে। ফোনের ফ্রন্টে স্থান পেয়েছে নচ ডিসপ্লে। বাজেট ফোন হওয়ায় এখানে কোনো ধরনের হাই রিফ্রেশ রেট নেই, এই ধরনের ফিচার আশা করাও ঠিক হবেনা।

পারফরম্যান্স

রিয়েলমি সি৩০ ফোনটির হাত ধরে বাজেট সেগমেন্টে নতুন কিছু নিয়ে এসেছে রিয়েলমি। ফোনটিতে ইউনিসক এর টি৬১২ প্রসেসর ব্যবহার করা হয়েছে, যা আমরা ইতিমধে অনেক বাজেট ফোনে দেখেছি। তবে এখানে মূল চমক হলো ইউএফএস ২.২ স্টোরেজ যা এর আগে ১৫হাজার টাকার ফোনে পর্যন্ত পাওয়া যেতোনা। আর এই ফাস্ট স্টোরেজ টাইপের কারণে এই ফোন থেকে ২লক্ষের অধিক Antutu স্কোর পাওয়া যাবে বলে দাবি করছে রিয়েলমি।

২জিবি র‍্যাম ও ৩২জিবি স্টোরেজ এর একটি মাত্র ভ্যারিয়েন্টে পাওয়া যাবে রিয়েলমি সি৩০, রয়েছে মেমোরি কার্ড ব্যবহার করে ১টেরাবাইট পর্যন্ত স্টোরেজ বাড়িয়ে নেওয়ার সুযোগ। ৫০০০মিলিএম্প এর ব্যাটারি পেয়ে যাচ্ছেন ফোনটিতে, তবে বাজেট ফোন হিসেবে পাচ্ছেন ১০ওয়াট চার্জার যা দ্বারা ফোনটি চার্জ করতে কিছুটা সময় লাগবে। অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমি ইউআই গো দ্বারা চলবে রিয়েলমি সি৩০।

Realme C30

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ক্যামেরা

৮মেগাপিক্সেল এর সিংগেল এআই ক্যামেরা রয়েছে রিয়েলম সি৩০ ফোনটিতে। ফোনের ফ্রন্টে পেয়ে যাবেন ৫মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ব্যাক ক্যামেরা দ্বারা সর্বোচ্চ ১০৮০পি ও ফ্রন্ট ক্যামেরা দ্বারা ৭২০পি রেজ্যুলেশনে ভিডিও রেকর্ড করা যাবে।

দাম

লেইক ব্লু ও ডেনিম ব্ল্যাক কালারে পাওয়া যাবে রিয়েলমি সি৩০। ২জিবি র‍্যাম ও ৩২জিবি স্টোরেজ এর একমাত্র ভ্যারিয়েন্ট এর রিয়েলমি সি৩০ এর দাম ৯৯৯৯টাকা।

👉 ভিডিওঃ স্মার্টফোন কেনার সময় যে বিষয়গুলো খেয়াল করা দরকার

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,636 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.