টেকনো পোভা ৪ সিরিজ এলো শক্তিশালী ব্যাটারি ও প্রসেসর নিয়ে

বাংলাদেশে টেকনো নিয়ে এলো পারফরম্যান্স-ফোকাসড টেকনো পোভা ৪ সিরিজ। টেকনো পোভা ৪ ও টেকনো পোভা ৪ প্রো, এই দুইটি ফোন থাকছে সদ্য মুক্তি পাওয়া টেকনোর এই নতুন লাইনআপে। এই ইন্টারন্যাশনাল ব্র‍্যান্ডের ফোন সবার আগে বাংলাদেশে মুক্তি পেলো টেকনোর হাত ধরে। এই পোস্টে টেকনো পোভা ৪ সিরিজ সম্পর্কে বিস্তারিত জানবেন।

টেকনো পোভা ৪ – Tecno Pova 4

টেকনো পোভা ৪ - Tecno Pova 4

Uranolith Grey ও Fluorite Blue এই দুইটি কালারে পাওয়া যাবে অসাধারণ দেখতে টেকনো পোভা ৪ ফোনটি। ডিজাইনের দিক দিয়ে পোভা ৪ সিরিজের মাধ্যমে কিছুটা হলেও নতুনত্ব আনতে সক্ষম হয়েছে টেকনো। শুধুমাত্র দেখতেই নয়, পারফরম্যান্স এর দিক দিয়েও একই দামের বাজারের অন্য ফোনের চেয়ে এগিয়ে আছে টেকনো পোভা ৪।

টেকনো পোভা ৪ ফোনটিতে মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর ব্যবহার করা হয়েছে যা বেশ শক্তিশালী একটি প্রসেসর। বিশেষ করে গেমিং লাভারদের জন্য তৈরী এই ফোনের শক্তিশালী এই প্রসেসরের কারণে যেকোনো গেম খেলা যাবে কোনো ধরনের সমস্যা ছাড়া। এছাড়া অ্যান্ড্রয়েড ১২ চালিত অপারেটিং সিস্টেমও পেয়ে যাবেন ফোনটিতে।

আবার ৬.৮২ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লেতে রয়েছে ৯০হার্জ রিফ্রেশ রেট যা অবশ্যই প্রশংসার দাবিদার। ৫০মেগাপিক্সেল ডুয়াল ব্যাক ক্যামেরার পাশাপাশি ৮মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা রয়েছে ফোনটিতে। ৮জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পেয়ে যাবেন টেকনো পোভা ৪।

টেকনো পোভা ৪ ফোনটিতে রয়েছে বিশাল ৬০০০মিলিএম্প এর ব্যাটারি, ফোনের বক্সে পেয়ে যাবেন ১৮ওয়াট চার্জার। এই চার্জার কিছুটা ফাস্ট হলেও এই বিশাল ব্যাটারিকে চার্জ করতে অনেকটা সময় লাগবে এই চার্জার দ্বারা। 

টেকনো পোভা ৪ পাওয়া যাবে ৮জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে যা ইতিমধ্যে জেনেছেন। বাংলাদেশে টেকনো পোভা ৪ এর দাম ২১,৯৯০টাকা। টেকনো পোভা ৪ ফোনটির সকল ফিচার ও বর্তমান স্মার্টফোন বাজারের অবস্থা বিবেচনা করলে ফোনটির দাম অনেকটা যুক্তিযুক্ত বলে মনে হবে।

টেকনো পোভা ৪ প্রো – Tecno Pova 4 Pro

টেকনো পোভা ৪ এর আপগ্রেডেড সংস্করণ হলো টেকনো পোভা ৪ প্রো। Fluorite Blue কালারে পাওয়া যাবে ফোনটি যা দেখতে বেশ আকর্ষণীয় বটে। এই ফোনটিও গেমারদের লক্ষ্য করে তৈরী যার ফলে শক্তিশালী প্রসেসরের পাশাপাশি ভলিউম বাটনকে গেমিং এর সময় ট্রিগার হিসেবে ব্যবহারের সুবিধা রেখেছে টেকনো। টেকনো দাবি করছে একবার ফুল চার্জে ফোনটিতে ৯ঘন্টা একটানা খেলা যাবে যেকোনো গেম। 

টেকনো পোভা ৪ এর মত পোভা ৪ প্রো ফোনটিতেও ৬০০০মিলিএম্প এর ব্যাটারি ও হেলিও জি৯৯ প্রসেসর রয়েছে। তবে এখানে ১৮ওয়াট চার্জিং এর পরিবর্তে রাখা হয়েছে ৪৫ওয়াট চার্জার যা ফোনটির বিশাল ব্যাটারিকেও বেশ দ্রুত চার্জ করতে সক্ষম হবে। এছাড়া এই ফোনটিতে আপগ্রেডেড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে, থাকছে ৬.৬৬ইঞ্চির ফুলএইচডি+ এমোলেড ডিসপ্লে। পোভা ৪ প্রো ফোনটিতেও পেয়ে যাবেন ৯০হার্জ রিফ্রেশ রেট।

👉 কম দামে সেরা ফোনগুলো সম্পর্কে জানুন

টেকনো পোভা ৪ প্রো - Tecno Pova 4 Pro

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

এমোলেড ডিসপ্লে এর কল্যাণে এম্বিয়েন্ট লাইট ফিচার পেয়ে যাচ্ছেন পোভা ৪ প্রো ফোনটিতে। এই ফোনটিতেও ৫০মেগাপিক্সেল ডুয়াল ব্যাক ক্যামেরার পাশাপাশি ৮মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা থাকছে। এই ফোনে আরো রয়েছে হার্ডওয়্যার-বেসড জাইরো সেন্সর যা গেমিংয়ে বেশ সাহায্য করবে।

পোভা ৪ প্রো এর আরেকটি হেডলাইনিং ফিচার হলো এর ২৫৬জিবি স্টোরেজ। এই প্রথম হয়ত এতো কমদামের একটি ফোনে আমরা এতো বিশাল স্টোরেজ এর দেখা পেলাম, সে কারণে টেকনো এর প্রশংসা করতেই হয়। এছাড়া এই ফোনেও ৮জিবি র‍্যাম পাচ্ছেন, আবার ভার্চুয়াল র‍্যাম সুবিধার সাহায্যে র‍্যাম বাড়িয়ে নেওয়ার সুযোগ তো থাকছে।

পোভা ৪ সিরিজের উভয় ফোনে স্টিরিও স্পিকার এর পাশাপাশি মাল্টিফোল্ড স্টিরিও হিট ডিসিপেশন রয়েছে দীর্ঘসময় ধরে হিটবিহীন গেমিং করার সুবিধার্থে। ৮জিবি র‍্যাম ও ২৫৬জিবি স্টোরেজ এর শুধুমাত্র একটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে টেকনো পোভা ৪ প্রো। টেকনো পোভা ৪ প্রো এর দাম রাখা হয়েছে ২৬,৯৯০টাকা।

👉 বাংলাদেশে টেকনো মোবাইলের দাম জানুন

টেকনো পোভা ৪ ও টেকনো পোভা ৪ প্রো, এই ফোন দুইটি আপনার কাছে কেমন লেগেছে? ফোন দুইটি সম্পর্কে আপনার মতামত আমাদের জানাতে পারেন কমেন্ট সেকশনে।

👉 ভিডিওঃ উইন্ডোজ ১১ এর সেরা সুবিধা জানুন

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,635 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.