গোপনে হোয়াটসঅ্যাপ গ্রুপ ত্যাগ করার উপায়

হোয়াটসঅ্যাপ এর লেটেস্ট ভার্সনে গ্রুপ মেম্বারদের নোটিফাই না করেই গ্রুপ চ্যাট থেকে বের হওয়ার ফিচার যোগ হয়েছে। এই নতুন আপডেট এর ফলে গ্রুপ থেকে লিভ নিলে গ্রুপ এডমিন ছাড়া আর কেউ জানতে পারবেনা। পূর্বে হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে লিভ নিলে তা ওই গ্রুপের সকল মেম্বার জানতে পারতো নোটিফিকেশনের মাধ্যমে। উক্ত গ্রুপ চ্যাট বক্সের মধ্যে একটি মেসেজ শো করত এরকম যে অমুক ব্যক্তি গ্রুপ চ্যাট ত্যাগ করেছে।

নতুন আপডেটের ফলে সাধারণ মেম্বারগণ এই নোটিফিকেশন আর পাবেন না। শুধুমাত্র চ্যাট ডিটেইলস থেকে মেম্বার লিস্ট দেখলে বিদ্যমান মেম্বারদের লিস্ট দেখা যাবে। 

গ্রুপ চ্যাট কমবেশি সবার পছন্দ, কিন্তু বিভিন্ন কারণে গ্রুপ চ্যাট থেকে লিভ নেওয়ার প্রয়োজন পড়তে পারে। তবে গ্রুপ চ্যাট থেকে লিভ নেওয়ার বিষয়টি বেশ বেমানান দেখায়, বিশেষ করে বন্ধুদের বা পরিবারের গ্রুপ থেকে। 

আর এমন পরিস্থিতি থেকে বাঁচতে গ্রুপ চ্যাট থেকে লিভ নিলে কেউ যাতে না জানে এমন ফিচার নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ। সর্বশেষ আপডেট অনুযায়ী কেউ গ্রুপ চ্যাট থেকে লিভ নিলে এডমিন ছাড়া আর কেউ তা জানতে পারবেনা। অবশ্য গ্রুপ এর মেম্বার লিস্ট চেক করলে গ্রুপ থেকে কেউ লিভ নিলে সে সম্পর্কে জানা সম্ভব হবে।

এখন হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে বেশ সহজে লিভ নিতে পারবেন এবং কেউ সেই বিষয়ে নোটিফিকেশন পাবেনা। পূর্বে কেউ চ্যাট থেকে লিভ নিলে তা চ্যাটে সরাসরি দেখানো হতো, এখন থেকে সেই ফিচার আর থাকছেনা, যার ফলে অনেক বিব্রতকর পরিস্থিতি থেকে রক্ষা পাওয়া যাবে।

এবার জানি চলুন কিভাবে হোয়াটসঅ্যাপ গ্রুপ চ্যাট থেকে লিভ নিতে হয়।

  • হোয়াটসঅ্যাপে প্রবেশ করে Chats ট্যাবে যান
  • এরপর Chats লিস্ট থেকে যে গ্রুপ থেকে বের হতে চান সেটি সিলেক্ট করুন
  • চ্যাট ওপেন করার পর স্ক্রিনের উপরে থাকা গ্রুপের নামে ট্যাপ করুন

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

  • এবার নিচের দিকে স্ক্রল করে Exit Group অপশনে ট্যাপ করুন

👉 বিকাশ মাই অফারে ১০০ টাকার বেশি বোনাস (আলাদা আলাদা অফার)

উল্লেখিত প্রক্রিয়া সঠিকভাবে অনুসরণ করলে আপনি সফলভাবে কোনো গ্রুপ চ্যাট থেকে লিভ নিতে পারবেন, তাও কোনো মেম্বার আপনার লিভ নেওয়ার বিষয়টি জানতে পারবেনা। শুধুমাত্র গ্রুপ ডিটেইলস পেজে গিয়ে পার্টিসিপেন্ট চেক করলে কেউ জানতে পারবে যে আপনি গ্রুপ চ্যাট থেকে লিভ নিয়েছেন।

গ্রুপে কারো কাছে নোটিফিকেশন যাওয়া ছাড়া গ্রুপ চ্যাট থেকে লিভ নেওয়ার আগে নিশ্চিত করুন আপনার ফোনে থাকা হোয়াটসঅ্যাপ অ্যাপটি লেটেস্ট ভার্সনে আপগ্রেড করা আছে কিনা। ভালো হয় গ্রুপ চ্যাট থেকে লিভ নেওয়ার আগে অ্যাপ স্টোর বা প্লে স্টোরে গিয়ে চেক করুন কোনো পেন্ডিং আপডেট রয়েছে কিনা। প্রথমে আপনার ফোনে থাকা হোয়াটসঅ্যাপ লেটেস্ট ভার্সনে আপডেট করে নিন, এরপর উল্লেখিত প্রক্রিয়া অনুসরণ করুন।

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,556 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *