দুই নেত্রীর ৩৭ মিনিটব্যাপী সম্পূর্ণ ফোনালাপের অডিও প্রকাশ!

By -

SH and KZ.গত শনিবার সন্ধ্যা ৬:২০ এর দিকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিরোধীদলীয় নেতা খালেদা জিয়াকে ফোন করেন। দেশের শীর্ষস্থানীয় দুই নেত্রীর এই ফোনালাপের কিছু অংশ ঐদিনই মিডিয়ায় প্রকাশ পায়। এরপর ২৯ অক্টোবর মধ্যরাতে বাংলাদেশের একটি প্রাইভেট স্যাটেলাইট টিভি চ্যানেল ঐ ফোনালাপের পুরোটাই প্রকাশ করে।

দীর্ঘ ৩৭ মিনিটের এই অডিও আলাপ এখন পুরো দেশজুড়ে আলোচিত একটি বিষয়। এখানে উক্ত আলোচনার প্রকাশ পাওয়া সম্পূর্ণ অংশ এমবেড করে দেয়া হল। এদিকে দুই নেত্রীর ঐ কথোপকথন জাতির সামনে প্রকাশ করবে তথ্য মন্ত্রণালয়- এমন খবরও পাওয়া গেছে।  বিষয়টির গুরুত্ব বিবেচনা করে বাংলাটেক২৪ ডটকমেও প্রধানমন্ত্রী ও বিরোধী দলীয় নেতার টেলিফোন আলাপ সঙ্ক্রান্ত তথ্য পোস্ট করা হলো। শুরুতে প্রধানমন্ত্রীর এডিসি ও বিরোধী দলীয় নেতার বিশেষ সহকারীর মধ্যে অল্প সময় কথাবার্তার পরে প্রধানমন্ত্রী ও বিরোধীদলীয় নেতার মধ্যে কথোপকথন শুরু হয়।

নিচের গোলাকার কমলা রঙের বাটনে ক্লিক করে ঐতিহাসিক সেই ফোনকলের অডিওটি প্লে করা যাবে। (প্রিয় ডট কমের রিপোর্ট থেকে প্রাপ্ত)

অপরদিকে বিডিনিউজ২৪ ডটকমের প্রতিবেদন থেকে জানা যায়, সংলাপের আগেই প্রধানমন্ত্রী ও বিরোধীদলীয় নেতার উক্ত কথোপকথন গণমাধ্যমে আসায় সরকারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছে বিএনপি। পত্রিকাটি লিখছে, দলের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, “এটি নীতিবহির্ভূত, শিষ্ঠাচার বিবর্জিত এবং অসৎ উদ্দেশ্যপ্রণোদিত।”

নিচের লিংকগুলো ভিজিট করে উক্ত ফোনালাপের অডিও শোনা যাবে এবং বিস্তারিত প্রতিক্রিয়াসহ প্রতিবেদন পড়তে পারেন।

— প্রথম আলো, প্রিয় ডটকম, বাংলানিউজ২৪ ডটকম, সাউন্ডক্লাউড

Comments

Leave a Reply